Categories: বিনোদন

স্বপ্নের মধ্যে ‘কেয়ামত’ দেখে অভিনয় ছাড়লেন এক নায়িকা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্বপ্নের মধ্যে তিনি দেখছেন যে তিনি মারা গেছেন এবং ‘কেয়ামত’ শুরু হয়ে গেছে। এমন একটি স্বপ্ন দেখে ইসলামের পথে নিজেকে শপে দিয়ে অভিনয় ছাড়লেন এক নায়িকা!

অভিনয় থেকে নিজেকে সরিয়ে নিয়ে ধর্মকর্মে নিজেকে ব্যস্ত করেছেন নায়িকা নাহিদা আশরাফ আন্না। বর্তমানে তিনি নামাজ-কালাম নিয়েই বেশিরভাগ সময় থাকছেন। এমন কি তাহাজ্জুদ নামাজও আদায় করেন ‘মায়ের হাতে বেহেস্তের চাবি’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখা নায়িকা নাহিদা আশরাফ আন্না।

তার অভিনীত শেষ ছবি ‘গোপন সংকেত’। এই ছবিতে গতবছর শেষ অভিনয় করেন আন্না। তারপরই জীবন ভিন্নদিকে মোড় নেয় আন্নার। বিষয়টি স্বীকার করে নিয়ে আন্না বলেছেন, “ক্যামেরার সামনে আমি আর দাঁড়াতে চাই না। হঠাৎ করেই আল্লাহর প্রতি একটা ভয় কাজ করছে, সব সময় নামাজ-কালাম পড়ে সময় পার করছি। নিয়ম করে কোরআন শরিফ পড়ছি,পাঁচ ওয়াক্ত নামাজ পড়ছি, এমনকি তাহাজ্জুতের নামাজও আদায় করি। কোথাও গেলে বোরকা পরে বের হই।”

Related Post

মূলত শিশু শিল্পী হিসেবে অভিনয় শুরু করা নায়িকা আন্নার হঠাৎ করে কেনো এই পরিবর্তন? এই বিষয়ে আন্না বলেছেন, ‘গোপন সংকেত’ ছবির শুটিং করে এক বান্ধবীর জন্মদিনে গিয়েছিলাম। সেদিন সবাই মিলে অনেক মজা করে রাতে বাসায় ফিরি। সকালে ঘুম ভাঙে একটু দেরিতেই। তখন আমার এক ছোট বোন আমাকে বলে যে, আজ তো শবেবরাত। তুমি নামাজ পড়বে না? তখন আমার মনে হলো যে, নামাজ পড়া উচিত। রাতে নামাজ পড়ে ঘুমিয়ে পড়লাম। তখন স্বপ্নে দেখলাম, আমি মারা গেছি। পৃথিবীতে কেয়ামত শুরু হয়ে গেছে। আমার ঘুম ভাঙে আজানের শব্দে। আমি এতো ভয় পেয়েছিলাম যে এরপর আর অন্য কিছু আমি চিন্তা করতে পারিনি। আমার শুধু মনে হয়েছে, আল্লাহ আমাকে হেদায়েত করেছেন। এখন আমি নামাজ-রোজা নিয়ে থাকতে চাই।”

আন্না বলেছেন, “যেহেতু আমাদের পারিবারিক প্রযোজনা প্রতিষ্ঠান রয়েছে, ভালোবাসা থেকেই চলচ্চিত্র নিয়ে কাজ করি, তাই ক্যামেরার পেছনে কাজ করার ইচ্ছা রয়েছে, এমনকি ছবি পরিচালনা পর্যন্ত করার ইচ্ছাও আছে। তবে শিল্পী হিসেবে আর ক্যামেরার সামনে দাঁড়াবার কোনো ইচ্ছে নেই। সময়-সুযোগ পেলে হয়তো পরিচালনা করবো আগামীতে।”

উল্লেখ্য, ছোটবেলা থেকেই অভিনয়ের সঙ্গে ছিলেন আন্না। শিশুশিল্পী হিসেবে তিনি ‘বিদ্রোহী পদ্মা’, ‘মালা তুমি কার’, ‘প্রেম পিয়াসী’সহ বেশকিছু চলচ্চিত্র অভিনয় করেন। ২০০৬ সালে বিনোদন বিচিত্রা ফটোসুন্দরী প্রতিযোগিতায় তিনি রানারআপ হন। ২০০৯ সালে এফআই মানিক পরিচালিত ‘মায়ের হাতে বেহেস্তের চাবি’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে নায়িকা হিসেবে অভিনয় শুরু করেন।

This post was last modified on মে ১৭, ২০১৮ 10:35 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে

সিলেটের মালিনিছড়া চা বাগানের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৫ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে

আইফোনের নতুন গেম ইমুলেটর ডেলটা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি ডেলটা নামে আইফোনের একটি নতুন ইমুলেটর অ্যাপ তৈরি হয়েছে।…

% দিন আগে

চমক দেখাতে আসছে ‘পুষ্পা-২’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দক্ষিণী সিনেমা ‘পুষ্পা’র তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা-২’।…

% দিন আগে