Categories: Picturesque

Even after eating 200 bites of a poisonous snake, he is alive!

The Dhaka Times Desk ঘটনাটি অনেকটা চমকে উঠার মতোই। কারণ বিষধর সাপ যদি কাওকে ছোবল মারে তাহলে তারপক্ষে বেঁচে থাক প্রায় দুষ্কর ব্যাপার। অথচ বিষধর সাপের ২০০ ছোবল খেয়েও দিব্যি বেঁচে আছেন এক ব্যক্তি!

কয়েকদিন আগে একটি ভিডিও পোস্ট করা হয়েছে ফেসবুকে। ইতিমধ্যেই সেটি শেয়ার হয়েছে ২৬ হাজারেরও বেশি! কারণ হলো এমনই বিচিত্র এই ভিডিও-এর বিষয়বস্তু যে, দেখলেই যে কেও চমকে উঠতে পারেন। এক ব্যক্তি নিজের শরীরে নিয়ে চলেছেন একের পর এক বিষাক্ত বিষধর সাপের কামড়! এমন দুঃসাহসী ভিডিও দেখে সবাইতে হাঁ হয়ে যাবেন।

ওই ব্যক্তি কেনো এমন আশ্চর্যজনক ও বিপজ্জনক কাণ্ড ঘটাচ্ছেন? তিনি কী কোনও নতুন বিশ্বরেকর্ড গড়তে চলেছেন? না, তাও না। নিছক বাহাদুরি দেখাতেই এমন কাজ করেন না অপেশাদার বিজ্ঞানী টিম ফ্রিডি। মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকনসিন-এর বাসিন্দা টিমের উদ্দেশ্য অবশ্য মহৎ। তার বক্তব্য হলো, পৃথিবীর সবচেয়ে বিষধর সাপগুলোর দংশনের চিকিৎসা সংক্রান্ত গবেষণার জন্যই তিনি এমন ঝুঁকির কাজ করছেন।

Related Posts

৩৯ বছর বয়সী টিমের যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেটি অবশ্য নতুন নয়। ‘বিস্ট বাডিজ’ নামে ওই পেজে ২৩ মে ভিডিওটি শেয়ার করা হলেও এটি প্রায় আড়াই বছর আগের পুরনো। ওই ভিডিওতে বলা হয়, টিম প্রায় ১৬০ বার স্বেচ্ছায় সাপের ছোবল খেয়েছেন তার নিজের শরীরে।

জানা যায়, সম্প্রতি আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘মিরর’-এ প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি সংখ্যাটা ১৬০ হতে বেড়ে হয়েছে ২০০! গত দু’দশক ধরে এই নিয়ে গভীর গবেষণায় মত্ত আছেন টিম। এখানেই শেষ নয়, বিষধর সাপের চিকিৎসার জন্য নিরলস নিজের শরীরে ‘বিষ’ ধারণের অন্য খেসারতও দিতে হচ্ছে তাকে। ইতিমধ্যেই তার স্ত্রী বেথের সঙ্গে ডিভোর্সও হয়ে গেছে এই কারণে। তার স্ত্রীর বক্তব্য হলো, টিম নিজের স্ত্রী এবং সন্তানদের কখনই প্রাধান্য দেননি। সে কারণেই তিনি টিমকে ছেড়ে চলে গেছেন।

তারপরও টিম বদলাননি। নিজের গবেষণায় মত্ত টিমের লক্ষ্য এখন একটাই, সমস্ত বিষধর সাপের কবল হতে যেনো বাঁচানো যায় পুরো পৃথিবীর মানুষকে। আর সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছেন টিম। কেও যেনো তাকে থামানোর নয়।

This post was last modified on জুন ৬, ২০১৮ 9:58 am

Staff reporter

Recent Posts

যে শাকে বশে থাকবে ডায়াবেটিস ও ফিরবে লিভারের হাল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রতিদিনের ডায়েটে রাখুন সজনে শাককে। এতেই ডায়াবেটিসকে বশে রাখতে পারবেন।…

% days ago

সামাজিক মাধ্যম ব্যবহার নিষিদ্ধ হচ্ছে অস্ট্রেলিয়ায় কিশোরদের জন্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানসিক ও শারীরিক স্বাস্থ্যের বিষয়ে উদ্বেগ উল্লেখ করে শিশুদের সামাজিক…

% days ago

‘বন্যা’ নিয়ে মনির খানের কণ্ঠে গান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মনির খানের কণ্ঠে ‘বন্যা’ নিয়ে গান ইউটিউবে। এই গান লিখেছেন…

% days ago

বাংলাদেশের ইলিশ ভারতের বাজারে যে দামে বিক্রি হচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আলোচনা-সমালোচনার পর ভারতে রপ্তানি করা হয় বাংলাদেশের ইলিশ। শুক্রবার (২৭…

% days ago

প্ল্যাটফর্মে এঁকেবেঁকে ঘুরে বেড়াচ্ছে ৬ ফুট লম্বা সাপ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্ল্যাটফর্মে এঁকেবেঁকে ঘুরে বেড়াচ্ছে ৬ ফুট লম্বা সাপ! যা দেখে…

% days ago

নেত্রকোনা দুর্গাপুর বর্ডার এলাকার সোমেশ্বরী নদী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ১৩ আশ্বিন ১৪৩১…

% days ago