Dell brings G series high-performance laptops for gamers

The Dhaka Times Desk গেমিং জগতকে আরো আকর্ষনীয় এবং আনন্দদায়ক করতে বিশ্ববিখ্যাত প্রযুক্তিপণ্য নির্মাতা কোম্পানি ডেল নিয়ে এসেছে হাই-পারফর্ম্যান্স গেইমিং ল্যাপটপের নতুন সিরিজ।

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের ডেল জি৭ ১৫ সিস্টেম মডেলের ল্যাপটপ উম্মোচনের মধ্য দিয়ে দেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল জি-সিরিজ নামের নতুন এই সিরিজ। জুলাইয়ের শুরুতেই রাজধানীর একটি হোটেলে জাঁকজমক আয়োজনে নতুন এই সিরিজের উম্মোচন করেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সহ-অধিনায়ক জাহানারা আলম এবং ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান।

অনুষ্ঠানে ডেল কর্মকর্তারা জানান, ইন্সপাইরন গেইমিং সিরিজের দারুণ সফলতার পর ‘ডেল নিয়ে এসেছে জি সিরিজের’ এই নতুন গেইমিং ল্যাপটপ। নতুন বা পেশাদার অর্থাৎ সব ধরণের গেইমারদের জন্য এবং সব রকম বাজেটের গেইমিং ল্যাপটপ বানানোর প্রত্যয় নিয়ে এসেছে ডেলের এই জি-সিরিজ। আমাদের দেশে ডেল জি৭ ১৫ ৭৫৮৮ মডেলের ল্যাপটপ উন্মোচনের মাধ্যমে গেমিং প্রযুক্তিকে আরো উন্নত করার যাত্রা শুরু হলো।

Related Posts

ডেলের তৈরি এই নতুন জি সিরিজের হাই-পারফরমেন্স গেইমিং ল্যাপটপ প্রযুক্তি মারভেল স্টুডিওজের নতুন মুভি ‘অ্যান্ট ম্যান অ্যান্ড দ্যা ওয়াস্প’ তৈরিতে বিশেষ ভূমিকা রেখেছে। দুনিয়া মাতানো ‘অ্যান্ট ম্যান অ্যান্ড দ্যা ওয়াস্প’ ছবির স্যুটগুলো থেকে হ্যাঙ্ক পিমের গবেষণাগার
সহ প্রতিটি ক্ষেত্রে মারভেল স্টুডিও ডেলের এই জি-সিরিজ প্রযুক্তি নিয়ে কাজ করেছে।

জি সিরিজের গেমিং ল্যাপটপে যা থাকছেঃ

৮ম প্রজন্মের ইন্টেল কোর সিরিজের উচ্চশক্তির প্রসেসর আর এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০ সিরিজের গ্রাফিক্স প্রসেসিং ইউনিট (জিপিউ) নতুন জি সিরিজের গেইমিং ল্যাপটপে ব্যবহার করা হয়েছে। তাপ নিয়ন্ত্রনের জন্য রয়েছে বিশেষ সমাধান। স্বয়ংক্রিয়ভাবে কন্টেন্টের অগ্রাধিকার ঠিক করার সফটওয়্যার, গ্লেয়ার-নিরোধী আইপিএস ডিসপ্লে এবং গেইমিং সহায়ক অন্যান্য অনেক ফিচার যা গেইমারকে সর্বোচ্চ তৃপ্তি দিতে সাহায্য করবে।

ডেল জি৭ এনেছে মাত্র ২৫ মিলিমিটার পাতলা ১৫ ইঞ্চি চ্যাসিসের মধ্যে ব্যাপক ক্ষমতার এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০৬০ জিপিউ যা ম্যাক্স-কিউ ডিজাইন প্রযুক্তিতে তৈরি। সিস্টেমটিতে থাকছে ৬ গিগাবাইট জিডিডিআর৫ ভিডিও মেমোরি, সর্বোচ্চ ৬টি কোরের ৮ম প্রজন্মের ইন্টেল কোর সিরিজের প্রসেসর, দুটি ফ্যান এবং দুটি স্টোরেজ ড্রাইভ যেখানে এসএসডিও ব্যবহার করা যাবে।

ডেল জি৭ ১৫ প্রয়োজনে ৮ম প্রজন্মের ইন্টেল কোর আই৯ প্রসেসর আর ইউএইচডি রেজুলেশন (৩৮৪০ x ২১৬০) ডিসপ্লে পর্যন্ত পাওয়া যাবে। কিলার গিগাবিট ইথারনেট নেটওয়ার্কিং অপটিমাইজেশন (বা অপশনাল কিলার ওয়্যারলেস ২ x ২ ল্যান) বা স্মার্টবাইট সফটওয়্যার দ্রুততার সঙ্গে কনটেন্ট ডাউনলোড নিজ থেকেই সাজিয়ে নেবে। নিরবিচ্ছিন্নভাবে থাকবে গেইমিং ও স্ট্রিমিং।

ল্যাপটপটির সামনে দেয়া হয়েছে ইনটেক যা বাতাস টানার জন্য কাজ করবে আর পেছনে রয়েছে এক্সহস্ট। ফলে গেইমার তাপ এবং শব্দ থেকে মুক্ত থাকবে। সেই সাথে রয়েছে আল্ট্রা এইচডি রেজুলেশনের আইপিএস ফোরকে ডিসপ্লে যা গেইমারদের দিবে বাস্তবিক দৃশ্য।
এত সব সুবিধা থাকা সত্বেও সাশ্রয়ী মূল্যে বাংলাদেশে এই ল্যাপটপ পাওয়া যাবে।

This post was last modified on আগস্ট ৮, ২০১৮ 6:35 pm

Raihan Malitha

Recent Posts

Is rinsing your mouth after brushing good for healthy teeth and gums?

The Dhaka Times Desk After brushing your teeth, immediately rinse your mouth with water.

% days ago

UCB Agri Entrepreneurship Skill Development Training at Meherpur

The Dhaka Times Desk United Commercial Bank at Shilpakala Academy Auditorium in Meherpur district on June 6.

% days ago

This year's budget is the starting budget for achieving self-reliance in the IT sector

The Dhaka Times Desk In the budget of the fiscal year 2024-25 announced by the government, the information and communication technology sector...

% days ago

Shakib Khan hit the ramp with the heroines

The Dhaka Times Desk This time, Dhakai film superstar walked the ramp with a bunch of heroines of the country...

% days ago

Another European country in favor of recognizing Palestine is Germany

The Dhaka Times Desk Another European country has favored the recognition of an independent Palestinian state.

% days ago

Nails, needles, keys, and nuts came out of the young man's stomach!

The Dhaka Times Desk A young man was admitted to the hospital with stomach pain. Experiment later…

% days ago