Categories: special news

BREAKING: August 21 grenade attack verdict: 19 including Babar Pintu sentenced to death: 19 including Tariq and Harish get life

The Dhaka Times Desk ২১ আগস্ট গ্রেনেড মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। অপরদিকে তারেক রহমান ও হারিছ চৌধুরীসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

২১ আগস্ট গ্রেনেড মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। অপরদিকে তারেক রহমান ও হারিছ চৌধুরীসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ বুধবার আদালত বেলা ১২.০১ মিনিটে এই রায় ঘোষণা করেন।

রাজধানী ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে ১৪ বছর পূর্বে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সন্ত্রাসীবিরোধী সমাবেশে নৃশংস গ্রেনেড হামলার ঘটনায় বিএনপি-জামায়াত জোট সরকারের তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত।

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়াও এই মামলার আসামি ১১ সরকারি কর্মকর্তাকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন আজ (বুধবার) সকালে আলোচিত ওই ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনের দুটি মামলায় এই রায় ঘোষণা করেন।

২০০৪ সালের ২১ অগাস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী শোভাযাত্রায় এক গ্রেনেড হামলার মর্মান্তিক ঘটনা ঘটে। এই ঘটনায় আইভি রহমানসহ ২৪ জন নিহত হন; আহত হন কয়েকশ আওয়ামীলীগ নেতাকর্মী।

This post was last modified on অক্টোবর ১০, ২০১৮ 2:32 pm

Staff reporter

Recent Posts

গাধার সংখ্যা যে দেশটিতে সবচেয়ে বেশি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি পালিত হলো বিশ্ব গাধা দিবস। ‘গাধা’ শব্দটি প্রায়ই আমরা…

% days ago

Such a view of rocks among trees is truly exceptional

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ১৮ মে ২০২৪ খৃস্টাব্দ, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১…

% days ago

5 minutes of exercise every day will lose fat! Then start exercising at home

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা শরীরচর্চার সময় না পেলেও নিয়ম করে মিনিট পাঁচেক স্কোয়াটে…

% days ago

Why iPhone game emulator Dell is so popular

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি ডেলটা নামে আইফোনের একটি ইমুলেটর অ্যাপ তৈরি করা হয়েছে।…

% days ago

Arshad Adnan is making two more movies with Shakib

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খানকে নিয়ে আরও দু'টি নতুন সিনেমা…

% days ago

Tell me where is wrong in this picture?

The Dhaka Times Desk Playing brain games clears the brain. So this kind of…

% days ago