Categories: Science-invention

Scientists found a wonderful creature!

The Dhaka Times Desk Now scientists have given information about a wonderful organism! This organism looks like a fungus but behaves, moves and behaves like an animal!

Now scientists have given information about a wonderful organism! This organism looks like a fungus but behaves, moves and behaves like an animal!

নতুন এই আবিষ্কৃত জীবটিকে ঘিরে বিজ্ঞানীরা রীতিমতো ধাঁধার মধ্যে পড়েছেন। তবে এটি যে উদ্ভিদ নয়, সে বিষয়েও তারা নিশ্চিত হয়েছেন। বাহ্যিক গড়নে এটি মাশরুম, অভ্যন্তরে প্রাণীসদৃশ এটি। সেই কারণে আবিষ্কারকরা রহস্যজনক এই জীবটির নাম দিয়েছেন ‘ব্লব’।

Related Posts

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, প্যারিসের চিড়িয়াখানা কর্তৃপক্ষ সম্প্রতি প্রকাশ্যে এনেছেন রহস্যময় এই জীবটিকে। এককোষী এই জীবটির ‘মস্তিষ্ক’ বলে কিছুই নেই, চোখও নেই, মুখ নেই, এমনকি পেটও নেই এটির। তবে কোনো কিছুর অস্তিত্ব ঠিকই টের পায়, আবার খিদেও পায় এই জীবটির। দীর্ঘ পর্যবেক্ষণে বিজ্ঞানীরা দেখেছেন যে, ব্লবের খাবার চিনতে কখনও ভুল হয় না। শুধু খাবার চেনা তাই নয়, বেমালুম হজমও করে ফেলে সেই খাবার!

The surprise does not end here! This strange creature has no legs and no wings, yet it moves on its own. Even if it is cut into two pieces, this organism will return to its previous state in just 2 minutes. Scientists are surprised to see about 720 types of sex in the blob!

প্যারিস মিউজিয়াম অফ ন্যাচরাল হিস্ট্রির ডিরেক্টর ডেভিড ব্রুনো সংবাদ মাধ্যমকে বলেছেন, এই জীবটিকে ‘প্রকৃতির রহস্য’ হিসেবে উল্লেখ করা যায়। তিনি বলেন, ব্লবের মস্তিষ্ক নেই তবে শেখার অদ্ভুত ক্ষমতা রয়েছে এই জীবের। একজন যা শেখে, অপরজনের মধ্যে সেই বার্তা আবার পৌঁছেও দেয়!

David Bruno also said, "We are 100% sure that it is not actually a plant." But whether it is a fungus or an animal has not been confirmed so far.

সংবাদ মাধ্যমের খবরে আরও জানা যায়, ইয়াং স্টিভ ম্যাককুইন অভিনীত ১৯৫৮ সালের সায়েন্স-ফিকশন হরর বি-মুভির এক এলিয়েন ‘দ্য ব্লব’-এর নামানুসারে এই এককোষী জীবটির নাম দেওয়া হয়েছে ব্লব। গত ১৯ অক্টোবর হতে প্যারিস জুলজিক্যাল পার্কে সর্বসাধারণের জন্য অদ্ভুদ এই জীবটি প্রদর্শিত হচ্ছে বলে সংবাদ মাধ্যমের খবরে জানা যায়।

This post was last modified on নভেম্বর ৮, ২০১৯ 10:44 pm

Staff reporter

Recent Posts

ঘড়ির কাঁটা ধরে খাবার খাওয়াটা জরুরি: কোন খাবার কখন খেলে পাবেন সুফল?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঘড়ির কাঁটা ধরে খাওয়ার বিষয়টি সম্পর্কে পুষ্টিবিদরা জানিয়েছেন, শুধু ডায়েট…

% days ago

এবার চীনও ইলন মাস্কের স্টারলিংকের আদলে স্যাটেলাইট নেটওয়ার্ক তৈরি করতে যাচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে পুরো বিশ্বই প্রযুক্তির উৎকর্ষে আবর্তিত হচ্ছে। বিশেষ করে স্যাটেলাইট…

% days ago

‘ওম্যান অব দ্য ইয়ার’ দক্ষিণী তারকা সামান্থা রুথ প্রভু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ওম্যান অব দ্য ইয়ার’ এবার ভারতীয় সিনেমায় বিশেষ অবদানের জন্য…

% days ago

ঐক্য সম্মেলনে ইরানের জাতীয় সংগীতে দাঁড়ালেন না আফগান মন্ত্রী: কিন্তু কেনো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঐক্য সম্মেলনে ইরানের জাতীয় সংগীতে দাঁড়ালেন না আফগান মন্ত্রী: কিন্তু…

% days ago

ট্রেনের দরজায় ঝুলে কেরামতি: রিল বানাতে গিয়ে লোহার স্তম্ভে বাড়ি খেলেন এক তরুণী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চলন্ত ট্রেনের পাদানিতে দাঁড়িয়ে রয়েছেন এক তরুণী। পাদানিতে দাঁড়িয়ে ট্রেনের…

% days ago

এই খাড়া পাহাড়গুলো দেখতে কেমন লাগছে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ৬ আশ্বিন ১৪৩১…

% days ago