Categories: Picturesque

BMW car equal to the price of a crab!

The Dhaka Times Desk এমন কথা শুনলে আপনি নিজেও হয়তো বিস্মিত হবেন। কারণ হলো একটি কাঁকড়ার দাম তাই বলে এতো হতে পারে? অর্থাৎ একটি বিএমডাব্লিউ গাড়ির সমান হতে পারে একটি কাঁকড়ার দাম! এমন একটি খবর সম্প্রতি ওয়েব দুনিয়ায় ভাইরাল হয়েছে। কারণ কাঁকড়ার দাম এতো হতে পারে তা কারও ধারণাতেও ছিলো না। তাই এই বিষয়টি সংবাদ মাধ্যমে দেখে সবাই বিস্মিত হন।

এমন কথা শুনলে আপনি নিজেও হয়তো বিস্মিত হবেন। কারণ হলো একটি কাঁকড়ার দাম তাই বলে এতো হতে পারে? অর্থাৎ একটি বিএমডাব্লিউ গাড়ির সমান হতে পারে একটি কাঁকড়ার দাম! এমন একটি খবর সম্প্রতি ওয়েব দুনিয়ায় ভাইরাল হয়েছে। কারণ কাঁকড়ার দাম এতো হতে পারে তা কারও ধারণাতেও ছিলো না। তাই এই বিষয়টি সংবাদ মাধ্যমে দেখে সবাই বিস্মিত হন।

তবে ঘটনাটি মিথ্যা নয়। একটি কাঁকড়া এবার বিক্রি হয়েছে ৪৬ হাজার মার্কিন ডলার যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৫৪ লাখ ২১ হাজার টাকার মতো। এই দামে একটি ‘বিএমডাব্লিউ এক্স১’ কেনা সম্ভব। সেই টাকায় মাত্র এক কেজি ২০০ গ্রামের কাঁকড়া বিক্রির ঘটনা ঘটেছে। এমন একটি বিস্ময়কর ঘটনা সম্প্রতি ঘটেছে জাপানের রাজধানী টোকিওতে। এক নিলামে বিক্রি হয়েছে ওই কাঁকড়া। সেখানে ওই তুষার কাঁকড়া (স্নো ক্র্যাব) রেকর্ড দামে কিনে নিয়েছেন জনৈক ব্যক্তি।

সংবাদ মাধ্যমে জানা গেছে, মূলত জাপানের টটোরি এলাকায় এই সপ্তাহ হতেই শুরু হয়েছে শীতকালীন সামুদ্রিক খাবারের মৌসুম। সেখানে অনেক সময় দেখে ভালো লেগে গেলে অনেকেই অনেক চড়া দাম দিয়েও এমন কাঁকড়া বা টুনা মাছ কিনে নিয়ে থাকেন। তবে এই কাঁকড়া কিনেছেন একজন স্থানীয় খুচরো ব্যবসায়ী। তিনি সেটি বড় কোনো জাপানি রেস্তোরাঁয় বিক্রি করবেন বলেও জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমকে।

জাপানের যে এলাকায় কাঁকড়াটি নিলাম হয়েছে, সেখানকার স্থানীয় প্রশাসনের একজন কর্মকর্তা দাবি করেছেন, এই কাঁকড়ার ক্ষেত্রে এটি বিশ্বে সব চেয়ে বেশি দাম। এই কাঁকড়ার দামের বিষয়টি যাতে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে ওঠে, তার আবেদন করা হবে বলেও জানিয়েছেন ওই কর্মকর্তা।

উল্লেখ্য যে, জাপানে কাঁকড়া হলো অত্যন্ত সুস্বাদু ও জনপ্রিয় একটি জিনিস। তাই কাঁকড়া খাওয়াকে অত্যন্ত গুরুত্ব দেওয়া হয়ে থাকে।

This post was last modified on নভেম্বর ১১, ২০১৯ 1:31 pm

Staff reporter

Recent Posts

যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট নির্বাচন: প্রায় ৩ কোটি ভোটার আগাম ভোট দিয়েছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের জন্য দুই সপ্তাহেরও কম সময় বাকি…

% days ago

গাড়ি চুরি করে ৪৫০ কিমি দূরে ফেলে রেখে ক্ষমা চাইলো ‘বিবেকবান’ চোর!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাড়ি চুরি করে ৪৫০ কিমি দূরে ফেলে রেখে ক্ষমা চাইলো…

% days ago

পটুয়াখালির মজিদবাড়িয়া শাহী মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪ খৃস্টাব্দ, ৯ কার্তিক ১৪৩১…

% days ago

সোশ্যাল মিডিয়া: প্রভাব, ভুল তথ্য এবং মানসিক স্বাস্থ্যের উপর এর নেতিবাচক প্রভাব

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সোশ্যাল মিডিয়া (SM) বলতে সামাজিক নেটওয়ার্কিং সাইট (SNSs) কে বোঝায়,…

% days ago

দারাজ বাংলাদেশ: স্ট্র্যাটেজিক কমিউনিকেশনস পার্টনার ব্যাকপেজ পিআর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের সবচেয়ে বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস দারাজ এর জনসংযোগ সংশ্লিষ্ট (পাবলিক…

% days ago

বেরি জাতীয় ফল শরীরের কোন কোন উপকারে লাগে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেরি জাতীয় ফল নিয়ে আমাদের তেমন একটা ধারণা নেই। কিডনির…

% days ago