Drone detection application

The Dhaka Times Desk Drone maker DJI has demonstrated a way to quickly locate nearby drones and pinpoint its pilot's location via a smartphone with this innovative app.

The technique uses a protocol called Wi-Fi Aware, with which the drone essentially broadcasts information about itself. The agency said it will help prevent security threats and disruptions and provide peace of mind to the public. But experts believe that sophisticated criminals will still be able to be detected. That could be very effective against rogue drones, said Ellrike Frank, policy associate at the European Council on Foreign Relations, who studies the effects of the drone industry. But that won't be enough to fight off people with truly bad intentions, as these are the first inventions to hack the system, Hube assures.

ডিজেআই প্রতিষ্ঠানটি তাদের এক বিবৃতিতে বলেছে যে এটি একটি সফ্টওয়্যার আপডেটের মাধ্যমে ইতিমধ্যে বাজারের ড্রোনগুলিতে কার্যকারিতা যুক্ত করতে পারে। ফার্মটি ব্যাখ্যা করেছে: “একটি সাধারণ অ্যাপ্লিকেশন ব্যবহার করে, ড্রোনটির রেডিও রেঞ্জের মধ্যে যে কেউই এই সংকেতটি গ্রহণ করতে পারে এবং ড্রোনটির অবস্থান, উচ্চতা, গতি এবং দিকনির্দেশ এবং সেইসাথে ড্রোনটির সনাক্তকারী নম্বর এবং পাইলটের অবস্থান জানতে পারে। তবে, একজন মুখপাত্র বলেছেন যে কেবলমাত্র ড্রোনগুলির দূরবর্তী সনাক্তকরণ সম্পর্কিত বিধিবিধানের বিষয়ে একমত হয়ে গেলেই তা ঘটবে। তিনি আরও যোগ করেছেন যে ডিজেআই এখনও গ্রাহকদের আপডেটটি ইনস্টল করতে বাধ্য করবে কিনা তা এখনও সিদ্ধান্ত নেয়নি।

Related Posts

যদিও বেশিরভাগ ড্রোন অপারেটর সঠিকভাবে কাজ করে, সেখানে পাইলটরা অবৈধভাবে আচরণ করার এমন অনেকগুলি হাই-প্রোফাইল দৃষ্টান্ত রয়েছে – এবং অন্যান্য যেখানে ড্রোন ক্রিয়াকলাপের সন্দেহের কারণে ব্যাপক বিঘ্ন ঘটেছিল।২০১৮ এর ডিসেম্বরে, ইংল্যান্ডের সাসেক্সের গ্যাটউইক বিমানবন্দরে একটি আটকানো অবস্থায় আনা হয়েছিল সুরক্ষিত আকাশসীমাতে দৃশ্যত বিমান চালানোর সময়ে এই সমস্যা দেখা দেয়। ডিজেআইয়ের অ্যাডাম লিসবার্গ ব্যাখ্যা করেছিলেন, “যদি গ্যাটউইক কর্মীদের এই পকেটে এই সামর্থ্য সহ একটি স্মার্টফোন সক্ষম করা থাকে, তবে তারা এটিকে বের করে আনতে পারত, ড্রোনটির জন্য একটি রেজিস্ট্রেশন নম্বর দেখে, বিমানের পথ এবং অপারেটরের অবস্থান দেখতে পারত।

মিঃ লিসবার্গ বলেছিলেন যে বিশ্বাস তৈরি করতে সহায়তা করতে একই পদ্ধতি ব্যবহার করা যেতে পারে। তিনি পরামর্শ দিয়েছিলেন, সম্ভবত একটি অ্যাপ্লিকেশন ব্যবহার করে জনসাধারণের কাছাকাছি ড্রোনটি নির্মানের ফার্মের মালিকানাধীন একটি ড্রোন আবিষ্কার করতে পারে এবং এটি একটি নির্দিষ্ট ঠিকানায় একটি ছাদ পরিদর্শন করছিল। এটি সঠিক দিকের একটি পদক্ষেপের মতো শোনাচ্ছে,” এমএস ফ্র্যাঙ্ক যোগ করে বলেন এ কথা। আমরা যদি এমন এক জায়গায় চলে যাই যেখানে ড্রোন আরও সর্বব্যাপী হয়ে উঠবে তবে বৈধ কারণে ড্রোন রয়েছে কিনা তা আমাদের যে কেউ উপলব্ধি করতে হবে।

সমস্ত ড্রোন নির্মাতাকে বিভিন্ন দেশে স্থাপনের জন্য আগত নিয়মকানুন মেনে চলার জন্য শেষ পর্যন্ত দূরবর্তী শনাক্তকরণের একটি পদ্ধতি অবলম্বন করতে হবে। দেশটির পরিবহণ দফতরের সাথে মার্কিন ফেডারেল এভিয়েশন প্রশাসন আগামী মাসে বাধ্যতামূলক রিমোট ড্রোন আইডির প্রস্তাবিত নিয়ম প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে – যদিও এই পদক্ষেপটি বারবার বিলম্বিত হয়েছে। এমনকি একবারে সম্মতি জানালেও এই পদক্ষেপগুলি কার্যকর করতে এক বছরেরও বেশি সময় লাগতে পারে। এফএএ এর মধ্যে ড্রোন নির্মাতাদের নিজস্ব সমাধান নিয়ে আসতে বলেছে। অ্যাপলের আইফোনের মতো জনপ্রিয় স্মার্টফোনগুলিতে “ওয়াই-ফাই অ্যাওয়ার” প্রোটোকলের এতদূর সীমিত অন্তর্ভুক্তির মাধ্যমে প্রযুক্তিটির ব্যাপকভাবে গ্রহণও কিছুটা পিছিয়ে থাকবে। যা বর্তমানে এটি সমর্থন করে না।

This post was last modified on নভেম্বর ১৮, ২০১৯ 9:15 am

Staff reporter

Recent Posts

বিকেলের রংধনু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ৯ আশ্বিন ১৪৩১…

% days ago

দৈনন্দিন অভ্যাস বদলে ফেললে বয়স হলেও বার্ধক্যের ছাপ পড়বে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বয়সকালে সুস্থ, তরতাজা থাকার জন্য জীবনযাপনে নিয়ন্ত্রণে রাখাটা প্রয়োজন। দৈনন্দিন…

% days ago

বিভিন্ন দেশের মানুষের আইফোন ১৬ কিনতে কতোদিনের আয় খরচ করতে হবে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আইফোন মানেই উচ্চ বৃত্তদের ব্র্যান্ড। অ্যাপলের নতুন মডেলের আইফোন ১৬…

% days ago

নদী দূষণমুক্ত করার জন্য “নদী আমার মা’ শীর্ষক ব্যতিক্রমী উদ্যোগ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাঙালি সংস্কৃতির একটা বড় অংশ জুড়েই রয়েছে নদী। সেই নদী…

% days ago

বলিউড অভিনেত্রী আলিয়া ভাট এক বিরল অসুখে ভুগছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউড অভিনেত্রী আলিয়া ভাট এক বিরল অসুখে ভুগছেন। শুনে চমকে…

% days ago

ডোনাল্ড ট্রাম্প কমলার সঙ্গে আর বিতর্ক করবেন না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী এবং বর্তমান ভাইস…

% days ago