Categories: international news

Maria Leijerstam is the first person in the world who has traveled to Kumeru on a special bicycle!

The Dhaka Times Desk কুমেরু(দক্ষিন মেরু) সাধারণত মানুষের বসবাসের জন্য ভয়ংকর শীতল এক জায়গা, ঐ অঞ্চলে সাধারণত মানুষ যাওয়া অনেক কষ্টকর তবে Maria Leijerstam যিনি একজন নারী হিসেবে একই সাথে পৃথিবীর প্রথম কোন মানুষ হিসেবে কুমেরুতে সাইকেলে ৪’শ মাইল ভ্রমণ করেছেন!


Maria Leijerstam এর আগে অনেক সাহসী মানুষ কুমেরুর ভয়ংকর আবহাওয়াকে জয় করতে চেষ্টা করেছেন তবে তাঁরা সফল হননি গত বছর Eric Larsen নামের এক ব্যক্তি যাত্রা করেও মাঝ পথে বিফল হন, এবার Maria Leijerstam যাত্রা করে সফল হন তবে এবার Maria Leijerstam এর সাথে আরও দুই জন প্রতিযোগী ছিলেন যারা মাঝ পথ পেরোনোর আগেই হাল ছেড়ে দিলেও Maria Leijerstam হাল ছাড়েননি তিনি জয় করেছেন কুমেরু অঞ্চল।

Maria Leijerstam কুমেরু অঞ্চল সাইকেলে করে জয় করতে তৈরি করেন বিশেষ এক ধরণের আধুনিক সাইকেল, যা তৈরিতে সহায়তা করেছে Inspired Cycle Engineering (ICE) নামের ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান। Maria Leijerstam তার অভিজাত্রার জন্য একটি হেলান ত্রিচাকার সাইকেল পছন্দ করেন যা পায়ের প্যাডেলের মাধ্যমে চালানো সম্বভব এবং এতে রয়েছে উন্নত মানের ব্রেকিং সিস্টেম। Maria Leijerstam এর সাইকেলে বিশেষ ব্যবস্থা রাখা হয় যাতে কুমেরু অঞ্চলের ভয়ংকর বাতাস এবং আবহাওয়া থেকে রক্ষা পায়।

Related Posts

Maria Leijerstam একজন ৩৩ বছর বয়স্ক ব্রিটিশ মহিলা নাগরিক যিনি ১৭ ডিসেম্বর Antarctic মহাদেশের কিনারা থেকে কুমেরু অঞ্চলের জন্য যাত্রা শুরু করেন এবং দীর্ঘ ৪’শ মাইল পথ পরিভ্রমণ করে অবশেষে কুমেরুতে পৌঁছান ২৭ ডিসেম্বর। Maria Leijerstam হচ্ছেন পৃথিবীর প্রথম কোন সাইকেল অভিযাত্রী যিনি কুমেরু অঞ্চল সাইকেলে করে জয় করেছেন।

Video:

Source: The Tech Journal

This post was last modified on জানুয়ারি ১৯, ২০২৩ 9:20 pm

Zia

"Great as father's money, poor as my own money. Ultimate I consider myself poor. Because of father's money, Futani Marina."

Recent Posts

A Jew will be executed in Iran

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দুই বছর পূর্বে মারামারি করে এক ব্যক্তিকে হত্যার দায়ে ইরানে…

% days ago

The old woman was beaten to death for not lending a packet of bidi!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক ব্যক্তি ধারে চেয়েছিলেন বিড়ি, তবে তা দিতে অস্বীকৃতি জানান…

% days ago

A heart-wrenching landscape

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ১৯ মে ২০২৪ খৃস্টাব্দ, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১…

% days ago

Who is at higher risk of developing breast cancer? Can a change in habits prevent this disease?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হিসাববিহীন জীবনযাপন, অস্বাস্থ্যকর খাওয়া-দাওয়া, প্রাত্যহিক বিভিন্ন বদভ্যাসই স্তন ক্যান্সার ডেকে…

% days ago

How to know your IP address

The Dhaka Times Desk Many internet users are completely unaware of their IP address.

% days ago

I want to sing a duet with Shreya Ghosal - Rizvi Wahid

The Dhaka Times Desk Rizvi Wahid - who is called the artist of love songs in Bengali modern songs...

% days ago