Categories: apps

If you do not sleep, five exceptional technologies will help you sleep well!

The Dhaka Times Desk A person needs a good 8 hours of sleep to function throughout the day. Exceptions to this will reduce your appetite as well as lower blood pressure and cholesterol levels. Good sleep will ensure your physical performance. Here are five essential apps that will help you sleep better.


Jobbonup

এটি একধরনের ব্রেসলেট। এটি আপনার ভালো ঘুমের জন্য যা যা প্রয়োজন তার একটি হিসেব রাখবে এবং সে অনুযায়ী আপনাকে চলতে সাহায্য করবে। আপনি কতক্ষন হালকা ঘুমান আর কতক্ষণ ভারী ঘুমান সে হিসেবের সাথে সাথে রাতে ঘুমের মাঝে আপনি কয়বার জেগে উঠেন সে হিসাবও রাখবে। এটি খুব ধীরে ধীরে স্পন্দিত করে আপনাকে ঘুম থেকে জেগে তুলবে। অর্থাৎ এটি আপনার অ্যালার্ম হিসেবেও কাজ করবে। এর মূল্য ১৩০ ইউএস ডলার বা ১০,৪০০ টাকা। কিনতে প্রবেশ করুন Jobbonup.

Slipcycle

Related Posts

এটি আইফোনের একটি অ্যাপ। যখন আপনি ঘুমিয়ে থাকবেন আইফোন অ্যাসিলেটর ব্যবহার করে এটি আপনার শরীরের নড়াচড়া সনাক্ত করতে পারে। শরীরের নড়াচড়ার উপর ভিত্তি করে বুঝা যায় আপনি ঘুমের কোন স্তরে আছেন। হালকা ঘুমের স্তরে স্লিপসাইকেল আপনাকে ধীরে ধীরে ঘুম থেকে তুলবে। এর মূল্য ৮০ টাকা বা ১ ডলার। ডাউনলোড করুন iTunes.

Ubex Skyper Safe Glasses

আমরা ঘুমানোর সময় হাতের কাছে ল্যাপটপটি নিয়ে কাজটি শেষ করে ঘুমোতে চাই ফলে মাথার কাছে থাকা ল্যাপটপের নীল আলো আর স্মার্টফোন থেকে নির্গত হওয়া মেলাটোনিন আমাদের ঘুমের ব্যাঘাত ঘটাতে পারে। এই ইউবেক্স কমলা রঙের চশমা আমাদের চোখের সামনে সবকিছু ধোয়াশা করে ফেলে। আপনার চোখে পতিত ল্যাপটপ থেকে নির্গত নীল আলো যতটা সম্ভব কমিয়ে ফেলে। এর দাম ৬৪০ টাকা। কিনতে প্রবেশ করুন আমাজন.কম.

Philips Walkup Light

আপনি যদি মনে করেন আপনার সকালের ঘুম নষ্ট হয় কোন উগ্র শব্দের কারণে কিংবা আপনি সেই শব্দের কারণেই জেগে উঠেন। তবে আপনার জন্য ভালো সমাধান হল ফিলিপস ওয়াকআপ লাইট। এটি নকল সূর্যের আলোর মতো করে ধীরে ধীরে আপনাকে ঘুম থেকে জেগে তুলবে। এর দাম ৮০০০ টাকা, কিনতে প্রবেশ করুন ফিলিপস.কম।

Stay with Andrew Johnson for a deep sleep

This is an iPhone app. Here Andrew Johnson teaches you how to get a good deep sleep through meditation. Its price is 240 rupees. You can download it iTunes from

Sleep is a normal process of rest between the daily activities of humans and other animals, when conscious activity is at a standstill. Humans and other mammals and many other animals (such as some species of fish, birds, ants and fruit flies) need regular sleep for survival.

Reference: Harpers Bazaar

This post was last modified on মার্চ ১৩, ২০১৪ 2:31 pm

KA B Tohin

Recent Posts

বিশ্বের সবচেয়ে বড় হ্যাকাথন: বাংলাদেশ পর্ব আয়োজন করলো বেসিস

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ১১তম বারের মতো বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস…

% days ago

অপু বিশ্বাস এবার ইউটিউব চ্যানেলে উপস্থাপক!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার চিত্রনায়িকা অপু বিশ্বাস এবার নতুন এক পরিচয়ে হাজির…

% days ago

পাকিস্তানে বন্দুকযুদ্ধ: ৬ সেনা ও ৬ সন্ত্রাসী নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানের স্পিনওয়াম এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন লেফটেন্যান্ট…

% days ago

ইরানের হামলার সময় বাঙ্কারের মধ্যে ইসরায়েলি জুটির বিয়ে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একদিকে ইরানের হামলা আর অন্যদিকে জীবন বাঁচাতে বাঙ্কারে আশ্রয়। তবে…

% days ago

সুন্দরবনের প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ৬ অক্টোবর ২০২৪ খৃস্টাব্দ, ২১ আশ্বিন ১৪৩১…

% days ago

সকালে চোখ খুলেই হাতে তুলে নেন মোবাইল: কোন বিপদ ঘটতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি ঘুমের ঘোর কাটতে বেশ সময় লাড়ে। অনেকক্ষণ ঘুম…

% days ago