Categories: international news

Poor parents saved the child's life by making the fish box an incubator!

The Dhaka Times Desk A two-month-old baby miraculously survived in an incubator built by poor parents at home. As unbelievable as it sounds, it happened.


of Mumbai Alliance Hospital 34-year-old Aruna Chauhan gave birth to a son named Mithilesh in October last year. As she miscarried two months before her due date, the parents along with the doctors had to sweat a lot to keep the baby alive. Doctors advise him Thermocol icebox It is recommended to keep But Aruna and Ramesh's financial condition was not enough to keep them in this incubator and provide life support. Because at least he needs to be kept in this incubator for a few more months.

যেহেতু শিশু মিথিলেশকে নিয়ে তাদের হাসপাতাল ছাড়তে হবে তাই মিথিলেশের বাবা রমেশ চৌহান ডাক্তারকে ইনকিউবেটরের বিকল্প ব্যবস্থার পরামর্শ দিতে অনুরোধ জানান। ASIA PRESS সংবাদপত্রের এক সাক্ষাতকারে অরুণা চৌহান জানান, “যেহেতু আমরা হাসপাতালের খরচ সামলাতে পারছিলাম না এবং প্রতিদিন সেখানে খরচ আসে $130 তাই ডাক্তার পরামর্শ দিয়েছেন Thermocol icebox কিনে নিতে যেখানে আলোবাতাস চলাচল করতে পারে এবং ৬০ ওয়াটের একটা ভালব্‌ লাগিয়ে নিতে যাতে বক্সটায় আরামদায়ক উষ্ণতা বজায় থাকে। তখন আমার স্বামী মাছের বাজার থেকে একটা মাছ রাখার বাক্স কিনে আনেন। এতে আর কিছু না হোক অন্তত আমরা আমাদের সন্তানকে বাঁচিয়ে রাখার চেষ্টাটা করতে পারবো।”

২০ দিন হাসপাতালের আইসিইউ (ICU) তে থাকার পর এই দম্পতি তাদের সন্তান মিথিলেশকে নিয়ে বাড়ি ফেরেন। মিথিলেশের মা বলেন, “ইনকিউবেটরের বিকল্প এটা ছাড়া আমরাও আর কিছু ভাবতে পারছিলাম না। এটা ছিলো আমাদের জন্য একটা ভয়াবহ অভিজ্ঞতা যেহেতু এর আগে আমরা এমন অবস্থার সম্মুখে পড়ি নি। আমরা কিছুতেই চাচ্ছিলাম না আমাদের সন্তানকে হারাতে। তাই ডাক্তারের পরামর্শ অনুযায়ী আমরা প্রতি দুই ঘণ্টা পর পর মিথিলেশকে বাক্স থেকে বের করে ওর গায়ের তাপমাত্রা পরীক্ষা করতাম, বোঝার চেষ্টা করতাম ও সুস্থ এবং স্বাভাবিক আছে কিনা।”

Related Posts

Thus Mithilesh had to be kept in this homemade incubator box for five months. Mithilesh is still underweight for his age. before that Wadia Hospital Its chief executive Dr. Minnie Bhodanwal বলেন, “মিথিলেশকে শিশু বিভাগে এসে সারাক্ষণই চিকিৎসকদের পর্যবেক্ষনে রাখা উচিত কিন্তু তার বাবা-মায়ের সে সামর্থ্য নেই বলে তারা সেটা পারছেন না। হয়তো কেউ তাদের অবস্থার কথা শুনলে এগিয়ে আসবেন।”

Apart from Mithilesh, the couple has one more child aged eight. They said that they came to Mumbai from Gujarat three years ago and realized that this city is very difficult to live in and people have very little compassion in their hearts.

Reference: FOX NEWS.COM

This post was last modified on ডিসেম্বর ২৮, ২০২২ 2:48 pm

Aporna Mommoy

Recent Posts

সকাল বেলায় পাহাড় দেখতে কিন্তু ভালোই লাগে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ৭ আশ্বিন ১৪৩১…

% days ago

ঘড়ির কাঁটা ধরে খাবার খাওয়াটা জরুরি: কোন খাবার কখন খেলে পাবেন সুফল?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঘড়ির কাঁটা ধরে খাওয়ার বিষয়টি সম্পর্কে পুষ্টিবিদরা জানিয়েছেন, শুধু ডায়েট…

% days ago

এবার চীনও ইলন মাস্কের স্টারলিংকের আদলে স্যাটেলাইট নেটওয়ার্ক তৈরি করতে যাচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে পুরো বিশ্বই প্রযুক্তির উৎকর্ষে আবর্তিত হচ্ছে। বিশেষ করে স্যাটেলাইট…

% days ago

‘ওম্যান অব দ্য ইয়ার’ দক্ষিণী তারকা সামান্থা রুথ প্রভু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ওম্যান অব দ্য ইয়ার’ এবার ভারতীয় সিনেমায় বিশেষ অবদানের জন্য…

% days ago

ঐক্য সম্মেলনে ইরানের জাতীয় সংগীতে দাঁড়ালেন না আফগান মন্ত্রী: কিন্তু কেনো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঐক্য সম্মেলনে ইরানের জাতীয় সংগীতে দাঁড়ালেন না আফগান মন্ত্রী: কিন্তু…

% days ago

ট্রেনের দরজায় ঝুলে কেরামতি: রিল বানাতে গিয়ে লোহার স্তম্ভে বাড়ি খেলেন এক তরুণী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চলন্ত ট্রেনের পাদানিতে দাঁড়িয়ে রয়েছেন এক তরুণী। পাদানিতে দাঁড়িয়ে ট্রেনের…

% days ago