Hoverbike capable of flying in zero is coming in 2017!

The Dhaka Times Desk সায়েন্স ফিকশন ছবি গুলোতে এতদিন অনেকেই দেখেছেন শূন্যে উড়ে বেড়াতে সক্ষম এমন যানবাহন। এবার ক্যালিফোর্নিয়ার কোম্পানী অ্যারোফেক্স ঠিক তেমনি একটি ভবিষ্যতের বাইক তৈরি করার ঘোষণা দিয়েছে যা ২০১৭ সাল নাগাদ বিভিন্ন দেশের ট্র্যাফিক হিসেবে যাত্রী বহন করবে।


ইতিমধ্যে অ্যারোফেক্স তাদের হোভারবাইক এর একটি পরীক্ষামূলক প্রোটোটাইপ তৈরি করেছেন এবং তা সফল ভাবে দুইজন যাত্রী নিয়ে ভূমি থেকে ১০ ফুট উপর দিয়ে উড়ে বেড়াতে পেরেছে। তবে এর আগে ২০১২ সালেই অ্যারোফেক্স তাদের হোভারবাইক প্রাথমিক মডেল প্রকাশ করেছিল। সে সময় এতে থাকা বিভিন্ন যন্ত্রপাতি আকারে অনেক বড় ছিলো। তবে নতুন প্রোটোটাইপে বাইকের নীচের দিকে থাকা পাখা দুটিকে আরো ছোটো করে ইঞ্জিনের ক্ষমতা বৃদ্ধি করা হয়েছে।

বাইকের আরো প্রযুক্তিঃ Good news for bikers: Smart bike lockers are coming to the market!

অ্যারোফেক্স এর হোভারবাইক মাটি থেকে ১২ ফুট পর্যন্ত উচ্চতায় উঠতে সক্ষম তবে ভবিষ্যতে এই উচ্চতা আরো বাড়িয়ে ফেলা হবে বলে প্রস্তুতকারী কোম্পানী জানিয়েছে। এছাড়া এটি ঘন্টায় ৭২ কিলোমিটার গতিতে ছুটে যেতে সক্ষম হবে। এটিতে জ্বালানি হিসেবে ব্যবহার করা হবে গ্যাস, সম্পূর্ণ এক ট্যাংক জ্বালানি দিয়ে এটি চলতে পারবে ১ ঘন্টা ২৫ মিনিট। এতে যাত্রী হিসেবে বসতে পারবেন দুইজন।

Related Posts

অ্যারোফেক্স জানিয়েছে তাদের তৈরি এই বাইক নির্দিষ্ট জায়গা থেকে সরাসরি আকাশে উঠে যেতে পারবে এবং তাৎক্ষণিক শূন্য থেকে ধীরে নীচে নেমে আসতে পারবে। এটি নিয়ন্ত্রণ করতে এর নীচে থাকা পাখার গতি বাড়িয়ে বা কমিয়ে নিতে হবে। এছাড়া এতে থাকবে বিশেষ দিক পরিবর্তনের জন্য আলাদা অত্যাধুনিক ভবিষ্যৎ প্রযুক্তি।

আপনি কি জানেন, আপনার সাইকেলকে অটো বাইকে পরিণত করতে পারবেন? জেনে নিনঃ No more pedals on bicycles, convert bicycles to autobikes

সারা বিশ্ব থেকে যে-কেউ এই আধুনিক উড়ন্ত বাইকের অর্ডার দিতে পারবেন, তবে এক্ষেত্রে আপনাকে গুণতে হবে বিশাল অংকের অর্থ! ২০১৭ সাল নাগাদ আপনি আপনার অর্ডার করা বাইক হাতে পেয়ে যাবেন। এর জন্য আপনাকে যা করতে হবে এরো-এক্স প্রি অর্ডারে গিয়ে এর অর্ডার করতে হবে। এর জন্য প্রয়োজন হবে ৮৫ হাজার ডলার। তার সাথে দিতে হবে ৫ হাজার ডলার ফেরতযোগ্য ডিপোজিট।

Source: এক্সট্রিমটেক

This post was last modified on সেপ্টেম্বর ২৮, ২০১৭ 12:52 am

Zia

"Great as father's money, poor as my own money. Ultimate I consider myself poor. Because of father's money, Futani Marina."

Recent Posts

Day 1 of NTV's 7-day Eid schedule on Eid-ul-Azha

The Dhaka Times Desk Like every time this time also private TV channel NTV Holy Eid-ul-Azha...

% days ago

The joy of Eid dimmed in Gaza due to attacks and famine

The Dhaka Times Desk Eid is the happiest day for every Muslim in the world. But…

% days ago

What are these powders being spread on the cabbage? Is it chemical?

The Dhaka Times Desk The garment is roughly understood as the thing he is spreading,…

% days ago

Can any tree scene ever be like that?

The Dhaka Times Desk good morning Sunday, 16 June 2024 AD, 2 Ashadh 1431…

% days ago

What food protein deficiency vegans?

The Dhaka Times Desk Vegans do not eat animal protein. Milk, curd, ghee, butter everything…

% days ago

All the new features of Google in Android

The Dhaka Times Desk American technology giant Google is constantly introducing new features for users…

% days ago