Categories: sport

Ronaldo deserves the next Ballon d'Or!

The Dhaka Times Desk রিয়াল থেকে পদত্যাগ করার পর মরিনহো মুখ খুলেছেন রোনালদোকে নিয়ে। আর প্রায় সাথেসাথেই রিয়ালের মধ্যমাঠের প্রাণভোমরা ২৪ বছর বয়স্ক মেসুত ওজিল সম্প্রতি রোনালদোর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। রোনালদোকে সেরা খেলোয়াড়ের পাশাপাশি সবচেয়ে সহযোগী মনোভাবাপন্ন সহখেলোয়াড়ের মর্যাদা দিয়েছেন তিনি। তিনি এও মনে করেন আগামী ব্যালন ডি’অর জেতার সব রাস্তাই রোনালদোর সামনে খোলা আছে।


শেষ হয়ে যাওয়া মৌসুমে রোনালদো ক্লাবের হয়ে ৫৫ গোল দিয়েছেন। ওজিল বলেছেন, “সে দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। এবং প্রায় প্রতিটি ম্যাচেই সে তার সেরাটা দিয়ে খেলে, তার সাথে প্রতিযোগীতার প্রশ্নই আসে না!”

“আমি প্রতিদিন তার ট্রেনিং দেখি, কীভাবে সে প্র্যাকটিস করে, বলের ওপর নিয়ন্ত্রণ নেয়। তার তুলনা হয়না। আমি বিশ্বের সব খেলোয়াড়ের ওপর শ্রদ্ধা রেখেই বলছি, আগামী ব্যালন ডি’অর জেতার যোগ্যতা একমাত্র রোনালদোই রাখে।”

এদিকে মরিনহো জানিয়েছেন রোনালদোর একরোখা স্বভাবের কথা। কোপা ডেলরে কাপ শিরোপা হারানোর পরপরই মরিনহোকে রিয়াল মাদ্রিদ ছাঁটাই করে। মরিনহো বলেছেন, “রোনালদো’র সাথে আমি তিনটি চমৎকার মৌসুম কাটিয়েছি। কাজেই তার সম্পর্কে কিছু হলেও আমার নিজস্ব মতামত আছে।”

“সে নিজে যেটা ভালো মনে করে সেটাই ঠিক ভাবে। আমার পরামর্শ সে শোনেনি কখনও। রোনালদো যে ট্যাক্টিসের ওপর ভর করে দূর্দান্ত খেলে সেখানে আমি কিছু দূর্বলতা পেয়েছিলাম। যেটা কাটিয়ে উঠলে তার গোল সংখ্যা আরও বাড়তো। কিন্তু সে আমার কথা তোয়াক্কাই করেনি।”

Related Posts

“তার হাবভাব দেখে আমার মনে হয়েছে, সবকিছুই সে জেনে গেছে, তার কোথাও কোনো দূর্বলতা থাকতে পারে না। তার পারফরম্যান্সের উন্নতিতে কোন কোচের আর প্রয়োজন নেই।”

এতোদিন মরিনহোর সাথে রোনালদোর কথা কাটাকাটি’র বিষয়গুলো তাহলে গুজব ছিলো না, এ প্রশ্ন করা হলে তার উত্তর মেলেনি। এদিকে রোনালদো এখন ব্যস্ত নিজের দেশের মাটিতে শুক্রবার হতে যাওয়া বিশ্বকাপ বাছাই পর্বে রাশিয়ার বিপক্ষে ম্যাচ নিয়ে। তিনি এখন পুর্ণ মনোযোগ সেখানেই দিয়েছেন বলে জানান।

তিনি বলেন, “এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি ম্যাচ। এখান থেকে পূর্ণ পয়েন্ট না পেলে আমাদের জন্য বিশ্বকাপ যাত্রা কঠিন হয়ে যাবে। এছাড়া নিজ মাটিতে, চেনা পরিবেশে খেলা হবে জেনে আমি অন্যরকম একটা রোমাঞ্চও বোধ করছি। দেশের মাটিতে জনগণকে জয় উপহার দেয়া ছাড়া অন্যকিছুই ভাবতে পারছি না আমি।”

Reference: gold.com

This post was last modified on জুন ৬, ২০১৩ 10:36 am

Raziur Rahman

Recent Posts

সোশ্যাল মিডিয়া: প্রভাব, ভুল তথ্য এবং মানসিক স্বাস্থ্যের উপর এর নেতিবাচক প্রভাব

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সোশ্যাল মিডিয়া (SM) বলতে সামাজিক নেটওয়ার্কিং সাইট (SNSs) কে বোঝায়,…

% days ago

দারাজ বাংলাদেশ: স্ট্র্যাটেজিক কমিউনিকেশনস পার্টনার ব্যাকপেজ পিআর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের সবচেয়ে বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস দারাজ এর জনসংযোগ সংশ্লিষ্ট (পাবলিক…

% days ago

বেরি জাতীয় ফল শরীরের কোন কোন উপকারে লাগে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেরি জাতীয় ফল নিয়ে আমাদের তেমন একটা ধারণা নেই। কিডনির…

% days ago

ভৌতিক গল্পে ওয়েব ফিল্ম ‘বিভাবরী’ আসছে দীপ্ত প্লেতে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইতিমধ্যেই দীপ্ত প্লে ওটিটি প্ল্যাটফরম জগতে বেশ এগিয়ে গেছে। বিশ্বের…

% days ago

ড্রোন হামলার সাইরেনে বাঙ্কারে পালিয়েছিলেন ব্লিঙ্কেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গত বছরের ৭ অক্টোবর গাজায় সামরিক অভিযান শুরুর পর মধ্যপ্রাচ্যে…

% days ago

উপকূলের আরও কাছে চলে এসেছে ঘূর্ণিঝড় ‘দানা’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপ গতকাল বুধবার (২৩ অক্টোবর) ঘূর্ণিঝড় ‘দানা’য়…

% days ago