The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভারতকে পরাজিত করে এশিয়া কাপে চ্যাম্পিয়ন বাংলাদেশ

মেয়েদের এশিয়া কাপে ভারত ছাড়া কেও কখনও চ্যাম্পিয়ন হতে পারেনি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের নারী ক্রিকেটাররা এবার বাঘিনীর মতোই দেখিয়ে দিলো তারা কতোখানি শক্তিশালী। ভারতকে পরাজিত করে এশিয়া কাপে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ নারী ক্রিকেট দল।

ভারতকে পরাজিত করে এশিয়া কাপে চ্যাম্পিয়ন বাংলাদেশ 1

এই খেলায় শেষ বলে জেতার জন্য দরকার ছিল মাত্র ২ রান। তখন জাহানারা আলম ডাউন দ্য উইকেটে এসে ঘুরালেন। বল মিড অনে রেখে জান বাজি রেখে দিলেন দৌঁড়। ২ রান নিয়েই উল্লাস। ভারতকে হারিয়ে এই প্রথমবারের মতো এশিয়া কাপ টি-টোয়েন্টিতে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী দল। টুর্নামেন্ট শুরুর পূর্বে এমন সম্ভাবনার কথা কেও ঘুনাক্ষরেও ভাবতে পারেনি।

আজ (রবিবার) মালোয়েশিয়ার কুয়ালালামপুরে ভারতকে মাত্র ১১২ রানে আটকে দেয় বাংলার মেয়েরা। ওই রান তাড়া করতে যেয়ে শেষ বলে গিয়ে ৩ উইকেটে জিতেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

মেয়েদের এশিয়া কাপে ভারত ছাড়া কেও কখনও চ্যাম্পিয়ন হতে পারেনি। এবারই সেই তালিকায় নাম উঠালো বাংলাদেশ নারী ক্রিকেট দলের। ছেলে-মেয়ে সব মিলিয়ে কোনো এশিয়া কাপে এই প্রথম চ্যাম্পিয়ন হিসেবে নাম লেখালো বাংলাদেশ। এশিয়া কাপ তো নয়ই, ইতিপূর্বে নারী-পুরুষ মিলিয়ে কখনও কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টের শিরোপাও জেতেনি বাংলাদেশ। ছেলেরা দুবার ফাইনালে গিয়ে চ্যাম্পিয়ন হতে না পারলেও প্রথমবার ফাইনালে উঠেই জিতলো সালমা খাতুনের দল। সাব্বাস বাংলাদেশ নারী ক্রিকেট দল। দি ঢাকা টাইমস্ এর পক্ষ থেকে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে অভিনন্দন।

এদিকে বাংলাদেশ নারী ক্রিকেট দলের এই জয়ে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি ও জাতীয় সংসদের স্পীকার অভিনন্দন জানিয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...