টুইটারে ফলোয়ার বাড়াতে করণীয় জেনে নিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ টুইটারে আপনার ফলোয়ার একদম বাড়ছে না। সে কারণে আপনি বেশ চিন্তিত? সেজন্য এখন থেকে আপনাকে আর চিন্তা করতে হবে না। আজ টুইটারে ফলোয়ার বাড়াতে করণীয় জেনে নিন।

বর্তমান সময়ে মাইক্রোব্লগিং সাইটগুলোর মধ্যে অন্যতম একটি হলো টুইটার। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টসহ সারা বিশ্বের বড় বড় নেতারা ব্যবহার করেন টুইটার। তারা টুইটারের মাধ্যমে তাদের বার্তা বিশ্ববাসীকে দিয়ে থাকেন। তবে টুইটার ব্যবহারের ক্ষেত্রে অনেকেই বিভিন্ন সময় নানা রকমের সমস্যায় পড়েন। তাই ব্যবহারকারীদের জন্য কিছু টিপস রয়েছে আজ।

ছোট লিংক

ইতিপূর্বে টুইটারে ১৪০ ক্যারেক্টারের মধ্যেই সব তথ্য প্রকাশ করতে হতো। যদিও বর্তমানে সেটি আরও বৃদ্ধি করা হয়েছে। কিন্তু বৃদ্ধি করলেও একটি বিষয় সকলকেই খেয়াল রাখা উচিত আর তা হলো ওয়েবসাইটের লিংক বড় হলে তা শেয়ারের পর দেখতে বেশ খারাপ দেখায়।

Related Post

তাই এই ঝামেলা এড়ানোর জন্য লিংকগুলো ছোট করা দরকার। এজন্য রয়েছে লিংক ছোট করার ওয়েবসাইট। সেইসব ওয়েবসাইট ব্যবহার করে আপনি লিংক ছোট করতে পারেন।

ফলোয়ার বাড়াতে যা করবেন

টুইটারে ফলোয়ার বাড়ানোর জন্য আমরা অনেক চেষ্টা করে থাকি। কিন্তু শেষ পর্যন্ত ফলাফল হয় জিরো। টুইটারে ফলোয়ার বাড়াতে চাইলে ফেসবুক বন্ধু বা পেইজে টুইটার আইডির ইউজার নেইম শেয়ার আপনি করতে পারেন। সেইসঙ্গে টুইটারের নিয়িমিত টুইটও করতে হবে। কারণ নিয়মিত টুইট করলেও ফলোয়ার বাড়ে।

যদি কেও ম্যাসেজ বা কোনো প্রশ্ন করে তবে আপনাকে সেটির উত্তর যতোটা দ্রুত সম্ভব দিতে হবে। এতে টুইটার এক্টিভিটি বাড়বে। যারজন্য ফলোয়ারও বাড়বে।

হেডার পরিবর্তন করুন

টুইটারে আপনার গ্রহণযোগ্যতা বাড়াতে হেডার পরিবর্তন করুন। হেডার পরিবর্তনের জন্য প্রথমেই টুইটার অ্যাকাউন্টে আপনাকে লগইন করতে হবে। তারপর আপনাকে এডিট প্রোফাইলে ক্লিক করতে হবে। তারপর আপনাকে ‘চেঞ্জ ইওর হেডার ফটো’তে ক্লিক করতে হবে। এবার আপলোড ইওর ফটো হতে ‘ওপেন’-এ ক্লিক করে আপনার পছন্দের ছবি সিলেক্ট করুন। এরপর ‘অ্যাপ্লাইয়ে’ ক্লিক করুন। তাহলেই আপনার হেডার পরিবর্তন হয়ে যাবে।

This post was last modified on জুন ২১, ২০২০ 10:03 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে