৩ বোতল হাওয়ার দাম ১৪০০ টাকা!

নিউজিল্যান্ডে বোতলে ভরে বিক্রি করা হচ্ছে বিশুদ্ধ বায়ু বা যাকে বলে হাওয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই এমন একটি খবর যে কাওকে বিস্মিত না করে পারবে না। মাত্র ৩ বোতল হাওয়ার দাম ১৪০০ টাকা! এও কী সম্ভব? তবে বাস্তবে ঘটছে এমন ঘটনা। যা অনলাইন সংবাদ মাধ্যমে ভাইরাল বলা যায়।

সারা পৃথিবী জুড়ে বর্তমানে একটিই দুশ্চিন্তা হরো বায়ু দূষণ। বিশুদ্ধ বায়ুর অভাব সবখানেই বিদ্যমান। রাস্তায় বেরুলেই যেনো দম বন্ধ হয়ে আসে ভারি বাতাসে। এতোটাই দুর্লভ হয়ে গিয়েছে ওইসব বিশুদ্ধ বায়ু, যে শেষ পর্যন্ত তাবোতলে ভরে এখন বিক্রি করা হচ্ছে বাজারে। দামও অনেক চড়া।

বলা যায় অনেকটা দুঃস্বপ্নের মতোই। তবে স্বপ্ন নয়, সত্যি। নিউজিল্যান্ডে বোতলে ভরে বিক্রি করা হচ্ছে বিশুদ্ধ বায়ু বা যাকে বলে হাওয়া। সেদেশের একটি ওয়েবসাইটে অনলাইনে বিক্রি হচ্ছে ওই হাওয়া ভরা বোতল। এই বায়ুর নাম দেওয়া হয়েছে ‘Pure Fresh New Zealand Air’!

হাওয়া বিক্রি করা ওই সংস্থার তরফ হতে বলা হয়েছে, মোটামুটি ৫ লিটার হাওয়া কিনলে ১৩০ হতে ১৪০ বার প্রশ্বাসে সেই বায়ু গ্রহণ করা সম্ভব হবে। নিউজিল্যান্ডের পারিপার্শ্বিক অবস্থানের কারণে সেখানকার হাওয়া বিশ্বের অন্যান্য স্থানের তুলনায় অনেকটাই বিশুদ্ধ।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, সাদার্ন আল্পসের বরফাবৃত অংশের উপর দিয়ে আসে বিশুদ্ধ হাওয়া। প্রশান্ত মহাসাগর হতে আসা সেই হাওয়া নাকি কোনও জনবহুল এলাকাতেই বাধা পায় না। যে কারণে হাওয়া পুরোপুরিই বিশুদ্ধ থাকে বলে দাবি ওই সংস্থার।

এই ‘Pure Fresh New Zealand Air’ এর ৩টি বোতলের দাম বাংলাদেশী টাকায় ১৪০০ টাকা। তবে ওই সংস্থার এমন একটি অভিনব উদ্যোগে চোখ কপালে উঠেছে সাধারণ মানুষের! শেষ পর্যন্ত বিশুদ্ধ হাওয়া আবার টাকা দিয়ে কিনতে হবে!

Advertisements
Loading...