The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

‘যদি প্রমাণিত হয় তাহলে সৌদিকে মারাত্মক শাস্তি পেতে হবে’ : ট্রাম্প

তুরস্ক দাবি করে বলেছে, খাশোগিকে কন্স্যুলেট ভবনের ভেতরেই হত্যা করা হয়েছে। এই বিষয়ে তাদের কাছে রেকর্ডও রয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে সৌদি আরব হত্যা করেছে বলে যে অভিযোগ উঠেছে সেই অভিযোগ সম্পর্কে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, যদি প্রমাণিত হয় তাহলে সৌদিকে মারাত্মক শাস্তি পেতে হবে।

‘যদি প্রমাণিত হয় তাহলে সৌদিকে মারাত্মক শাস্তি পেতে হবে’ : ট্রাম্প 1

দ্য সান এর এক রিপোর্টে বলা হয়েছে, সম্প্রতি সৌদির ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে সৌদি আরব হত্যা করেছে বলে যে অভিযোগ উঠেছে সেই অভিযোগ সম্পর্কে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, যদি প্রমাণিত হয় তাহলে সৌদিকে মারাত্মক শাস্তি পেতে হবে।

সিবিএস-কে দেওয়া এক একান্ত সাক্ষাৎকারে ডোনাল্ড ট্রাম্প বলেছেন, যদি এমনটা সত্যিই ঘটে (খাশোগি হত্যাকাণ্ডে সৌদির সংশ্লিষ্টতা) তবে আমি খুব হতাশ এবং ক্ষুদ্ধ।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে সৌদি আরব হত্যা করেছে বলে যদি প্রমাণিত হয়ে যায়, তাহলে দেশটিকে মারাত্মক শাস্তি পেতে হবে। আর্ন্তজাতিক গণমাধ্যম সিবিএস-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এই মন্তব্য করেছেন।

সৌদি আরব অস্বীকার করলেও তুরস্ক দাবি করে বলেছে, খাশোগিকে কন্স্যুলেট ভবনের ভেতরেই হত্যা করা হয়েছে। এই বিষয়ে তাদের কাছে রেকর্ডও রয়েছে। বলা হচ্ছে যে, এই হত্যাকাণ্ডটি সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের নির্দেশেই সংঘটিত হয়েছে।

উল্লেখ্য, গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি আরবের কন্স্যুলেটে এসে নিখোঁজ হন সাংবাদিক জামাল খাশোগি। কন্স্যুলেটে ঢোকার পর থেকে তার আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। ধারণা করা হচ্ছে কন্স্যুলেটের ভেতরেই ভিন্ন মতাবলম্বী এই সাংবাদিককে হত্যা করে লাশ গুম করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...