Categories: সাধারণ

দাবি আদায় না হলে রবিবার শিবিরের হরতাল

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আজ শনিবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। দাবি আদায় না হলে আগামীকাল রবিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেওয়া হয়েছে।

ইসলামী ছাত্র শিবির এক বিবৃতিতে বলেছে, সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. দেলাওয়ার হোসেনসহ জাতীয় নেতৃবৃন্দের মুক্তি, কুমিল্লায় ছাত্রলীগ ও যুবলীগ সন্ত্রাসী কর্তৃক শিবির কর্মী আব্দুল আজিজকে হত্যা, শিবির নেতা তাজাম্মুল আলী, আজিজুর রহমান, আব্দুস সালাম ও নুরুল আমিনকে গ্রেফতারের পর আদালতে হাজির না করার প্রতিবাদে ও এই চারজনসহ আইনশৃঙ্খলা বাহিনীর অপহৃত রাজশাহী মহানগরীর আনোয়ারুল ইসলাম মাসুম, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওয়ালিউল্লাহ ও আল মুকাদ্দাস এবং ঢাকা মহানগরী পশ্চিমের হাফেজ জাকির হোসেনের সন্ধানের দাবিতে এ কর্মসূচির আহ্‌বান করেছে সংগঠনটি। দাবি আদায় না হলে আগামীকাল ৩০ জুন রবিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হবে বলে এক বিবৃতিতে জানানো হয়েছে।

বিবৃতিতে ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল আবদুল জব্বার বলেন, আওয়ামী সরকার মানবাধিকার লঙ্ঘনের জঘণ্য নজির স্থাপন করেই চলেছে। শিবির সভাপতিকে অন্যায়ভাবে গ্রেফতার করে অমানবিক নির্যাতন, একইভাবে মিথ্যা মামলায় জাতীয় নেতৃবৃন্দকে দীর্ঘদিন আটকে রেখে কারা নির্যাতন করেই চলছে। আমরা অবিলম্বে তাদের মুক্তি চাই। সরকার ছাত্রশিবির নেতাদের আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে অপহরণ করিয়ে নিয়মানুযায়ী আদালতে হাজির না করে অজ্ঞাত স্থানে নিয়ে চরম নির্যাতন করছে।

বিবৃতিতে আরও বলা হয়, আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক গত ২৪ জুন অপহরণের শিকার হন রাজশাহী বিশ্ববিদ্যালয় শিবিরের ছাত্র আন্দোলন সম্পাদক আজিজুর রহমান ও অর্থ সম্পাদক তাজাম্মুল আলী। গত ২৬ জুন বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রকল্যান সম্পাদক আব্দুস সালাম ও ঢাকা মহানগরী উত্তরের শিবির নেতা নুরুল আমিনকে গুলশান থানা সংলগ্ন এলাকা থেকে গ্রেফতার করে আদালতে হাজির করা হয়নি। আইনশৃঙ্খলা বাহিনীর এ ধরনের ধারাবাহিক আইন পরিপন্থি ও মানবাধিকার লঙ্ঘনকারী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় বিবৃতিতে।

This post was last modified on জুন ২৯, ২০১৩ 1:38 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

কোন ভিটামিন কখন খেলে উপকার বেশি পাবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাল্টিভিটামিন বা সাপ্লিমেন্ট যখন খুশি তখন খাওয়া যায় না। কোন…

% দিন আগে

ভারত-বাংলাদেশ সিরিজ লাইভ উপভোগ করুন টফি’তে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ক্রিকেট মানেই উত্তেজনা, কষ্ট আর আনন্দের মাখামাখি। বাংলাদেশের খেলা মানেই…

% দিন আগে

মৌরি খাওয়া কতোটা স্বাস্থ্যকর তা কী জানেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডালে একটু মৌরি ফোড়ন না দিলে স্বাদ কিন্তু ঠিক আসে…

% দিন আগে

চিত্রনায়িকা পূজা প্লাস্টিক সার্জারি সম্পর্কে মুখ খুললেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ঢালিউড অভিনেত্রী পূজা চেরীর কিছু সিনেমা বেশ…

% দিন আগে

গাজায় ইসরাইলী হামলায় আরও শতাধিক ফিলিস্তিনি নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় আরও শতাধিক ফিলিস্তিনি…

% দিন আগে

ভক্তকে দু’লাখের ঘড়ি উপহার: ধনকুবেরের কীর্তির ভিডিও হলো ভাইরাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিজের সংস্থার সদর দফতরে ডেকে এক ভক্তের হাতে দামি উপহার…

% দিন আগে