দেশের বাজারে হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের খ্যাতিমান স্মার্টফোন ও প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ বাংলাদেশের বাজারে নিয়ে আসার পর গ্রাহকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।

হুয়াওয়ে নতুন ফোনটি বাংলাদেশে অগ্রিম বুকিং দেওয়া গ্রাহকদের হাতে তুলে দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান।

ওয়াই নাইন সিরিজের সর্বশেষ সংস্করণের স্মার্টফোনটির ফার্স্ট ডে সেলস সেলিব্রেশন উপলক্ষে শনিবার সন্ধ্যায় রাজধানীর যমুনা ফিউচার পার্কের সেন্ট্রাল কোর্টে জাকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের আগতদের গানে গানে মাতিয়ে তোলেন ব্যান্ডদল শিরোনামহীনের সাবেক ভোকাল তানজির তুহিন এবং তার ব্যান্ডদল আভাস। অপরদিকে হৃদি শেখ এবং তার দল নাচ পরিবেশন করেন। সেইসঙ্গে মোবাইল গেমারদের জন্য আয়োজন করা হয় গেমিং প্রতিযোগিতা। গেমিং প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে দেওয়া হয় গিফট হ্যাম্পার।

এই অনুষ্ঠানে অগ্রিম বুকিং দেওয়া গ্রাহকদের হাতে চমৎকার ডিজাইনের এই স্মার্টফোনটি তুলে দেন বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার এবং হুয়াওয়ে বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসান। গত ২৫ অক্টোবর হতে শুরু হওয়া স্মার্টফোনটির অগ্রিম বুকিং শেষ হয় ২ নভেম্বর।

সাকিব আল হাসান বলেন, হুয়াওয়ে সব সময় ব্যবহারকারীদের হাতে সেরা মানের স্মার্টফোন পৌঁছে দেওয়ার চেষ্টা করে। আশা করি হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ স্মার্টফোনটি ক্রেতাদের সাধ্যের মধ্যে সব চাহিদাই পূরণ করতে পারবে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) -এর কান্ট্রি ডিরেক্টর ক্যালভিন ইয়ং বলেছেন, হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ হলো ওয়াই সিরিজের সর্বাধুনিক স্মার্টফোন। বাংলাদেশের স্মার্টফোন ব্যবহারকারীদের সকল চাহিদা এই হুয়াওয়ের স্মার্টফোনটি পূরণ করতে পারবে। এই ফোনটির গুণগত মান গ্রাহকদের সন্তুষ্ট করবে। পাশাপাশি উন্নত মান এবং ডিজাইনের ফোন ব্যবহারের স্বাদও পাবেন। আমি আশা করি বাংলাদেশের ক্রেতাদের কাছে ফোনটি ব্যাপক জনপ্রিয়তা পাবে।

আগ্রহী ক্রেতারা দেশজুড়ে ৬৪ জেলায় হুয়াওয়ের ব্র্যান্ড শপ এবং অনুমোদিত পরিবেশকের কাছ থেকে নতুন এই স্মার্টফোনটি ক্রয় করতে পারবেন। দাম রাখা হয়েছে ২২ হাজার ৯৯০ টাকা।

ওয়াই নাইন ২০১৯ সংস্করণটির সুযোগ সুবিধা

ওয়াই সিরিজের এই নতুন স্মার্টফোন ওয়াই নাইন ২০১৯ সংস্করণটি বাজারে নিয়ে আসা হয়েছে বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে। মাঝারি সীমার বাজেটের ফোনটিতে তরুণদের জন্য রয়েছে নানা ধরনের আয়োজন-সুবিধা। মুভি দেখা, ছবি তোলা এবং সম্পাদনা করা, গেমস খেলায় দ্রুতগতি ও স্বাচ্ছন্দ্য নিশ্চিত করার প্রযুক্তির পাশাপাশি হুয়াওয়ের সবচেয়ে বড় ডিসপ্লে ও শক্তিশালী ব্যাটারি ফোনটির প্রতি আলাদা দৃষ্টি ভঙ্গির দাবি রাখে।

নতুন ফোনটি ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ৪০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। যে কারণে অপেক্ষাকৃত বেশি সময় ধরে ফোনটি ব্যবহার করা যাবে। রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সুবিধাসহ কিরিন ৭১০ প্রসেসর। যে কারণে এই ফোনটি আরও স্বাচ্ছন্দ্যে ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা। ৪ জিবি র‌্যামের সঙ্গে রয়েছে ৬৪ জিবির ইন্টারনাল স্টোরেজ। ৪০০ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহারের সুবিধা।

This post was last modified on নভেম্বর ৫, ২০১৮ 10:51 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে