মাত্র সাড়ে ১৩ কোটি টাকায় বিক্রি হবে আস্ত একটি গ্রাম!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার একটি ই-কমার্স সংস্থায় বিজ্ঞাপন দেওয়া হয়েছে আস্ত একটি গ্রাম বিক্রির জন্য। আর এই গ্রামটির দাম উঠেছে মাত্র সাড়ে ১৩ কোটি টাকা! এই ঘটনাটি নিউজিল্যান্ডের।

ইচ্ছে করলে এই অফারটি আপনি নিজেও লুফে নিতে পারেন। কারণ হলো এমন একটি দেশে এই গ্রাম বিক্রির প্রস্তাব দেওয়া হয়েছে যেখানকার পরিবেশ সত্যিই এক অন্যরকম। নিউজিল্যাণ্ডের কথা বলছি। নিউজিল্যান্ড হলো এক অপরূপ দেশ। যেখানে পর্যটকরা গেলে অভিভূত হন। সেই দেশে নাকি বিক্রি হবে আস্ত একটি গ্রাম। আবার দামও কম মাত্র সাড়ে ১৩ কোটি টাকা!

সংবাদ মাধ্যমে এমন একটি খবর বর্তমানে ভাইরাল। খবরে বলা হয়, কয়েক সপ্তাহ পূর্বে একটি ই-কমার্স সংস্থায় নিজের বান্ধবীকে বিক্রি করার বিজ্ঞাপন দিয়ে হইচই ফেলেন এক যুবক। তার পূর্বে বোতলের মধ্যে বন্দী করা ব্রিটনি স্পেয়ার্সের বাবলগাম বিক্রির বিজ্ঞাপন বা কুমারিত্ব বিক্রির বিজ্ঞাপনও তাক লাগিয়ে দেয় বিশ্ববাসীকে। এবার সেই তাক লাগানো তালিকায় উঠে এলো আস্ত একটা গ্রাম বিক্রির খবর!

সিএনএন এক খবরে বলেছে, নিউজিল্যান্ডের দুনেদিন হতে ১৮০ কি.মি. উত্তরে অবস্থিত ওই গ্রামটির নাম লেক ওয়েটাকি ভিলেজ। ১৯৩০ সালে পার্শ্ববর্তী একটি বাঁধ নির্মাণ প্রকল্পের কাজে কর্মরত শ্রমিক-কর্মচারীদের জন্যই মূলত ওই গ্রামটি গড়ে উঠেছিল।

১৯৮০ সালের দিকে বাঁধের কাজ সম্পন্ন হয়ে যাওয়ার দীর্ঘদিন বাদে সেটিকে আর পর্যবেক্ষণের কোনো প্রয়োজন পড়ে না। যে কারণে ওই গ্রামের বাসিন্দারা একে একে গ্রাম ছেড়ে যার যার মতো করে চলে যান। সেই থেকেই লেক ওয়েটাকি গ্রাম হয়ে পড়ে পরিত্যক্ত মানুষশূন্য।

তবে সেখানে রয়ে গেছে রেস্তোঁরা, লজ ও গাড়ি পার্কিংয়ের জায়গাগুলো। এই গ্রামে এখনও অক্ষত অবস্থায় রয়েছে ৮টি বাড়ি। সেই গ্রামটিকেই পর্যটনের কাজে লাগাতে চাইছে দেশটির পর্যটন ব্যবসায়ীরা।

সংবাদ মাধ্যমের বদৌলতে ওই গ্রামটির দাম নিলামে উঠেছে সাড়ে ১৩ কোটি। তবে ইচ্ছে থাকলেও আইনের কাছে আপাতত থমকে গেছে গ্রামবিক্রির গল্প। আইনি বাধার কারণে সেটি আর বিক্রি হয়নি। কবে এই গ্রামটি বিক্রি হবে তাও এখনও জানা যায়নি। তবে নিলামের সব কাজ শেষ হয়েছে। আইনি বাধা পেরুলেই সঙ্গে সঙ্গে সাড়ে ১৩ কোটি টাকায় বিক্রি হবে লেক ওয়েটাকি ভিলেজ গ্রামটি।

তথ্যসূত্র: https://news.mail.ru

This post was last modified on নভেম্বর ৮, ২০১৮ 12:57 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

চিত্রনায়িকা পূজা প্লাস্টিক সার্জারি সম্পর্কে মুখ খুললেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ঢালিউড অভিনেত্রী পূজা চেরীর কিছু সিনেমা বেশ…

% দিন আগে

গাজায় ইসরাইলী হামলায় আরও শতাধিক ফিলিস্তিনি নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় আরও শতাধিক ফিলিস্তিনি…

% দিন আগে

ভক্তকে দু’লাখের ঘড়ি উপহার: ধনকুবেরের কীর্তির ভিডিও হলো ভাইরাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিজের সংস্থার সদর দফতরে ডেকে এক ভক্তের হাতে দামি উপহার…

% দিন আগে

সকাল বেলায় পাহাড় দেখতে কিন্তু ভালোই লাগে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ৭ আশ্বিন ১৪৩১…

% দিন আগে

ঘড়ির কাঁটা ধরে খাবার খাওয়াটা জরুরি: কোন খাবার কখন খেলে পাবেন সুফল?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঘড়ির কাঁটা ধরে খাওয়ার বিষয়টি সম্পর্কে পুষ্টিবিদরা জানিয়েছেন, শুধু ডায়েট…

% দিন আগে

এবার চীনও ইলন মাস্কের স্টারলিংকের আদলে স্যাটেলাইট নেটওয়ার্ক তৈরি করতে যাচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে পুরো বিশ্বই প্রযুক্তির উৎকর্ষে আবর্তিত হচ্ছে। বিশেষ করে স্যাটেলাইট…

% দিন আগে