ভিডিও পোস্ট করে অর্থ আয়ের সুযোগ ফেসবুকে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার ভিডিও পোস্ট করে অর্থ আয়ের সুযোগ করে দিচ্ছে ফেসবুক। ফেসবুকের ভিডিও পোস্ট করে অর্থ আয়ের এই সুযোগটি চালু করা হয়েছে বাংলাদেশের ব্যবহারকারীদের জন্যও।

বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভিডিও পোস্ট করে অর্থ আয়ের সুযোগ চালু করেছে বাংলাদেশী ব্যবহারকারীদের জন্য। এখন হতে ফেসবুক পেজে মানসম্মত ভিডিও পোস্ট করে অর্থ আয় করতে পারবেন ব্যবহারকারী এবং এর নির্মাতারা।

৭ নভেম্বর বুধবার ফেসবুকের নিজস্ব সাইটে এক ব্লগ পোস্টে আনুষ্ঠানিকভাবে এই সুবিধাটি চালুর ঘোষণা দেওয়া হয়েছে। মূলত ফেসবুক পেজে ভিডিও পোস্টে বিজ্ঞাপন দেখানোর ফিচারটি ‘অ্যাড ব্রেকস’ চালুর মাধ্যমে ব্যবহারকারীরা আয়ের সুযোগ গ্রহণ করতে পারবেন। বাংলার পাশাপাশি বিশ্বের আরও ৯টি ভাষায় এই সুবিধাটি চালু করেছে ফেসবুক। ভাষাগুলো হলো- আরবি, ইংরেজি, ফ্রেন্স, জার্মান, মালয়, স্প্যানিশ, পর্তুগিজ, তাগালগ এবং থাই।

Related Post

ফেসবুক বলেছে, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, বাংলাদেশসহ বিশ্বের ৩২টি দেশ প্রাথমিকভাবে এই সুবিধাটির আওতায় এসেছে। চলতি বছরের শেষ নাগাদ আরও কয়েকটি দেশে এই সুবিধা চালু হবে বলে জানানো হয়েছে।

যে সকল ভিডিও ফেসবুকের শর্ত পূরণ করতে পারবে, শুধু ওইসব ভিডিওতে ‘অ্যাড ব্রেকস’ ফিচারটি যোগ করা যাবে। অ্যাড ব্রেকস চালু হলে ইউটিউব এবং গুগলের মতোই ওই ভিডিওটি চলাকালে বিজ্ঞাপন প্রদর্শিত হবে। এই বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে ফেসবুকের আয়ের একটি অংশ পাবেন ফেসবুকের সংশ্নিষ্ট ব্যবহারকারী।

কিন্তু ফেসবুক প্রোফাইল হতে নয়; কেবলমাত্র পেজ হতে এই সুবিধা পাওয়া সম্ভব হবে। ফেসবুক পেজ হতে আয়ের যোগ্য হতে হলে তার নূ্ন্যতম ১০ হাজার ফলোয়ার থাকতে হবে। পেজে বিগত ৬০ দিনে ন্যুনতম ৩ মিনিট দৈর্ঘ্যের এমন একটি ভিডিও অবশ্যই থাকতে হবে, যা কমপক্ষে ৩০ হাজার ভিউ হতে হবে এবং প্রত্যেকে অন্তত ১ মিনিট সময় নিয়ে ভিডিওটি দেখেছেন এমন হতে হবে। এসব শর্ত পূরণ হলেই কেবলমাত্র ভিডিওটিতে বিজ্ঞাপন বসিয়ে আয় করা সম্ভব।

এই বিষযে ফেসবুক বলেছে, বাংলাদেশী ব্যবহারকারীরা ফেসবুকে বাংলা এবং ইংরেজি উভয় ভাষায় ভিডিও আপলোড করতে পারবেন। প্রকাশক ও নির্মাতারা যখন অ্যাড ব্রেকসের জন্য যোগ্য হিসেবে বিবেচিত হবেন, সেই মুহূর্তেই তাদের আপলোড করা ভিডিওটিতে অ্যাড চালু করা যাবে। তাছাড়াও যোগ্য হওয়ার পর ফেসবুক পেজগুলোতে একসঙ্গে একাধিক ভিডিও আপলোড করে ভিউ বাড়িয়ে আরও অনেক বেশি আয় করতে পারবেন।

বলা হয়েছে, ‘অ্যাড ব্রেকস’ যোগ্যতা অর্জন ও ব্যবস্থাপনা এবং ন্যায্য অর্থ উপার্জন নির্ভর করবে কেবলমাত্র কনটেন্টের ওপর। ‘অ্যাড ব্রেকস’ সুবিধা যাচাই করতে আপনিও পরীক্ষা করে দেখতে পারেন।

This post was last modified on নভেম্বর ১১, ২০১৮ 11:38 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

নদী ও নৌকা: এক অসাধারণ গ্রামের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৭ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

আপনি কী জনেন দিবানিদ্রার অভ্যাসে বাড়তে পারে ডিমেনশিয়ার ঝুঁকি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দিনের বেলায় ঘুমানোকে আমরা ভাত ঘুম বলে থাকি। তবে দিনের…

% দিন আগে

ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ সেশনের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডিপিএস এসটিএস সিনিয়র স্কুল অডিটোরিয়ামে আয়োজিত হয়েছে ডিপিএস এসটিএস স্কুল…

% দিন আগে

এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩: ‘সেরা কৃষি প্রতিষ্ঠান’ স্বীকৃতি পেলো আইফার্মার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক অ্যান্ড চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩- এর…

% দিন আগে

দেশের জনপ্রিয় অভিনেত্রীর ছোটবেলার ছবি: বলুনতো এটি কে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি দেশের জনপ্রিয় একজন অভিনেত্রীর ছোটবেলার…

% দিন আগে

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে