Categories: বিনোদন

দেশের বাইরে মুক্তি পেলো ‘দেবী’!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলা যায় এ বছরের আলোড়ন সৃষ্টি করা চলচ্চিত্র হলো ‘দেবী’। দেশের গন্ডি পেরিয়ে এবার প্রথমবারের মতো দেশের বাইরে মুক্তি পেলো ‘দেবী’!

এক কথায় বলা যায় যে, এ বছরের আলোড়ন সৃষ্টি করা চলচ্চিত্র হলো ‘দেবী’। দেশের গন্ডি পেরিয়ে এবার প্রথমবারের মতো দেশের বাইরে মুক্তি পেলো ‘দেবী’!

এই প্রথমবার দেশের বাইরে মুক্তি পেলো বহুল আলোচিত চলচ্চিত্র ‘দেবী’। বাংলাদেশের সিনেমার আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো এর পরিবেশনায় সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট এর চেইনে ১৬ নভেম্বর কানাডার দুটি শহর টরন্টো ও মিসিসাগাতে মুক্তি পেয়েছে সিনেমাটি। ইতিপূর্বে লন্ডনেও বিশেষ আয়োজনে সিনেমাটি প্রদর্শিত হয়েছে। এবার বানিজ্যিকভাবে বিশ্ব জয় করতে চলেছে ‘দেবী’।

Related Post

প্রথম সপ্তাহে টরন্টো ও মিসিসাগাতে দুটি প্রেক্ষাগৃহে মোট ৫২টি শো নিয়ে যাত্রা শুরু করলো ‘দেবী’। কানাডার আরও ৪ টি শহরে উইনিপেগ, এডমন্টন,ক্যালগেরি, সারে (ভ্যানকুভার)-এ সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট লোকেশনে ‘দেবী’ মুক্তি পাবে আগামী ৩০ নভেম্বর।

এই ৪টি শহরের পাশাপাশি অটোয়া ও সাস্কাটুন এর একটি করে সিনেপ্লেক্স লোকেশনেও ৩০ নভেম্বর হতে দেখা যেতে পারে ‘দেবী’। স্বপ্ন স্কেয়ারক্রো এর প্রেসিডেন্ট মো: অলিউল্লাহ সজিব এই তথ্য দিয়েছেন সংবাদ মাধ্যমকে।

স্বপ্ন স্কেয়ারক্রো এর প্রেসিডেন্ট মো: অলিউল্লাহ সজিব বলেন, ‘‘কানাডায় বিশ্বের নামকরা সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট চেইনে প্রতি লোকেশনে সপ্তাহ জুড়েই চলবে চলচ্চিত্র ‘দেবী’। চাহিদা থাকলে সপ্তাহ আরও বাড়তে থাকবে। আমরা আশা করছি ‘দেবী’ কানাডায় ‘আয়নাবাজি’ এর রেকর্ড ভাঙবে। টরন্টো শহরে সিনেপ্লেক্সে টানা চার সপ্তাহ চলে ‘আয়নাবাজি’। অন্য ৩টি সিনেপ্লেক্সে চলেছিলো টানা দুই সপ্তাহ ধরে। বক্স অফিস আয় করেছিলো ৪৮০৫৫ কানাডিয়ান ডলার।’’

এদিকে ‘দেবী’র অভিনেত্রী ও প্রযোজক জয়া আহসান বলেছেন, ‘হলিউড, বলিউডের ছবির মতোই আমাদের ছবি আন্তর্জাতিক বাজারে প্রতিযোগিতা করছে এটি সত্যিই গৌরবের বিষয়। প্রবাসী বাংলাদেশী এবং বাংলা ভাষাভাষীরা দলে দলে ‘দেবী’ দেখার আমন্ত্রণ জানাচ্ছি।’

স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশ এর প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন বলেছেন, ‘অনেকেই শুভমুক্তি আর একটি-দুটি শো প্রদর্শনীকে মিলিয়ে ফেলেন। এটি ঠিক তা নয়। স্বপ্ন স্কেয়ারক্রো আন্তর্জাতিক বাজারে বাংলাদেশী চলচ্চিত্র মুক্তি দিয়ে আসছে। ‘দেবী’ আমাদের পরিবেশনায় আন্তর্জাতিক বাজারে মূলত ১২ নম্বর সিনেমা। টরন্টো ও মিসিসাগাতে ১৬ তারিখে মুক্তি পেয়েছে ‘দেবী’। টিকেট হয়েছে অনলাইনে ও সংশ্লিষ্ট সিনেমা হলের কাউন্টারে।’

This post was last modified on নভেম্বর ১৮, ২০১৮ 12:44 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

আবারও ইসরায়েলি হামলায় গাজায় ৪৮ ফিলিস্তিনি নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় আরও…

% দিন আগে

কর্মহীন পুত্রের অত্যাচারে বাধ্য হয়ে ৫৫ বছর বয়সী বৃদ্ধা টোটোর হ্যান্ডল ধরলেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বৃদ্ধার পুত্র কর্মহীন। টাকার জন্য সব সময় অশান্তি করে, মারধরও…

% দিন আগে

বন-জঙ্গল আর ঝরনার পানি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ৪ আশ্বিন ১৪৩১…

% দিন আগে

ঘন ঘন ঢেকুর উঠলে কোনও রোগ বাসা বেঁধেছে কি না জেনে রাখা দরকার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যদি সারাক্ষণই পেট আইঢাই করতে থাকে, লাগাতার ঢেকুর উঠতেই থাকে,…

% দিন আগে

বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের নতুন কান্ট্রি ডিরেক্টর পদে নিযুক্ত হয়েছেন স্টিফেন ফোর্বস

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের নতুন কান্ট্রি ডিরেক্টর হিসেবে স্টিফেন ফোর্বসকে নিযুক্ত করেছে ব্রিটিশ…

% দিন আগে

বাংলাদেশের বাজারে এলো টেকনো স্পার্ক গো ওয়ান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বব্যাপী শীর্ষস্থানীয় ব্র্যান্ড টেকনো বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে নতুন ডিভাইস…

% দিন আগে