Categories: বিনোদন

‘দহন’ চলচ্চিত্রের গানে গীতিকার ও সুরকার হিসেবে বুশরার অভিষেক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মুক্তিযুদ্ধ ও সরকারি অনুদানের চলচ্চিত্র ‘ভুবন মাঝি’ ছবির মাধ্যমে প্রথমবার চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছিলেন বুশরা শাহরিয়ার। তবে গীতিকার, সুরকার হিসেবে অভিষেক হচ্ছে বুশরা শাহরিয়ারের।

মুক্তিযুদ্ধ ও সরকারি অনুদানের চলচ্চিত্র ‘ভুবন মাঝি’ ছবির মাধ্যমে প্রথমবার চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছিলেন বুশরা শাহরিয়ার। তবে গীতিকার, সুরকার হিসেবে অভিষেক হচ্ছে বুশরা শাহরিয়ারের।

‘ভুবন মাঝি’ ছবির মাধ্যমে প্রথমবার চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছিলেন বুশরা শাহরিয়ার। ‘আমি বোতলে পুরেছি কান্না’ শিরোনামে ওই গানের সংগীত পরিচালক ছিলেন কোলকাতার পশ্চিমবঙ্গের প্রয়াত কালিকা প্রসাদ। গানের কথা লিখেছেন সপ্তার্ষ ভৌমিক, সুর করেছিলেন বিপুল।

Related Post

এবার জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘দহন’ ছবির মাধ্যমে চলচ্চিত্রের গানের গীতিকার, সুরকার হিসেবে অভিষেক হলো বুশরা শাহরিয়ারের। শুধু সুর বা লেখা নয়, গানে কণ্ঠও দিয়েছিলেন বুশরা নিজে। গানে তার সঙ্গে দ্বৈতভাবে কণ্ঠে থাকছেন বর্তমান সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী ইমরান। ‘চিলেকোঠা’ শিরোনামে এই গানের কথা লিখা ও সুর করেছেন শিল্পী বুশরা নিজেই। সংগীতায়োজন করেছেন ইমন সাহা।

বুশরা এই বিষয়ে জানিয়েছেন, ‘দহন’ বাণিজ্যিকি ঘরানার ছবি। এই ছবি গানের সুরকার, গীতিকার হিসেবে আমার অভিষেক হচ্ছে। সেজন্য অন্যরকম ভালো লাগা কাজ করছে। আমি নিজেও গানে কণ্ঠ দিয়েছি। আমার সঙ্গে ইমরান ভাইয়াও কণ্ঠ দিয়েছেন। রোমান্টিক ও মেলোডি ধাঁচের গানের জন্য ইমরান ভাইয়া সেরা! তাই গানটা লেখার সময় তার কথাও মাথায় ছিল।

বুশরা আরও বলেছেন, আমি সত্যি কৃতজ্ঞ জাজের প্রতি কারণ, আমাকে এতো বড় আয়োজনের গানে কাজের সুযোগ দিয়েছেন তারা। পাশাপাশি ইমরান ভাইয়াকেও অনেক অনেক ধন্যবাদ। তিনিও গানটি করে খুশি হয়েছেন। আশা করছি দর্শকদের কাছেও ‘চিলেকোঠা’ গানটি খুব ভালো লাগবে। আমি ‘দহন’ ছবির সাফল্য কামনা করছি।

উল্লেখ্য, মুক্তির পূর্বেই আলোচনায় উঠে এসেছে রায়হান রাফী পরিচালিত দ্বিতীয় ছবি ‘দহন’। রাজনৈতিক থ্রিলার গল্পের দহনের পোস্টার এবং ট্রেলার প্রকাশের পর মাতামাতি শুরু হয়েছে। এই ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, পূজা চেরী ও জাকিয়া বারী মম। আরও অভিনয় করেছেন- রাজ রিপা, শিমুল খান, হারুন রশিদ, ফজলুর রহমান বাবু, তারিক আনাম প্রমুখ।

৩০ নভেম্বর (শুক্রবার) দেশব্যাপী ‘দহন’ মুক্তি পাওয়ার কথা রয়েছে। এছাড়াও কানাডা, আমেরিকা, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে ছবিটি মুক্তি পাবে।

This post was last modified on নভেম্বর ২৬, ২০১৮ 3:08 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

দেশের জনপ্রিয় অভিনেত্রীর ছোটবেলার ছবি: বলুনতো এটি কে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি দেশের জনপ্রিয় একজন অভিনেত্রীর ছোটবেলার…

% দিন আগে

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে