‘দহন’ চলচ্চিত্রের গানে গীতিকার ও সুরকার হিসেবে বুশরার অভিষেক

গানে কণ্ঠও দিয়েছিলেন বুশরা নিজে। গানে তার সঙ্গে দ্বৈতভাবে কণ্ঠে থাকছেন বর্তমান সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী ইমরান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মুক্তিযুদ্ধ ও সরকারি অনুদানের চলচ্চিত্র ‘ভুবন মাঝি’ ছবির মাধ্যমে প্রথমবার চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছিলেন বুশরা শাহরিয়ার। তবে গীতিকার, সুরকার হিসেবে অভিষেক হচ্ছে বুশরা শাহরিয়ারের।

মুক্তিযুদ্ধ ও সরকারি অনুদানের চলচ্চিত্র ‘ভুবন মাঝি’ ছবির মাধ্যমে প্রথমবার চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছিলেন বুশরা শাহরিয়ার। তবে গীতিকার, সুরকার হিসেবে অভিষেক হচ্ছে বুশরা শাহরিয়ারের।

‘ভুবন মাঝি’ ছবির মাধ্যমে প্রথমবার চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছিলেন বুশরা শাহরিয়ার। ‘আমি বোতলে পুরেছি কান্না’ শিরোনামে ওই গানের সংগীত পরিচালক ছিলেন কোলকাতার পশ্চিমবঙ্গের প্রয়াত কালিকা প্রসাদ। গানের কথা লিখেছেন সপ্তার্ষ ভৌমিক, সুর করেছিলেন বিপুল।

এবার জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘দহন’ ছবির মাধ্যমে চলচ্চিত্রের গানের গীতিকার, সুরকার হিসেবে অভিষেক হলো বুশরা শাহরিয়ারের। শুধু সুর বা লেখা নয়, গানে কণ্ঠও দিয়েছিলেন বুশরা নিজে। গানে তার সঙ্গে দ্বৈতভাবে কণ্ঠে থাকছেন বর্তমান সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী ইমরান। ‘চিলেকোঠা’ শিরোনামে এই গানের কথা লিখা ও সুর করেছেন শিল্পী বুশরা নিজেই। সংগীতায়োজন করেছেন ইমন সাহা।

বুশরা এই বিষয়ে জানিয়েছেন, ‘দহন’ বাণিজ্যিকি ঘরানার ছবি। এই ছবি গানের সুরকার, গীতিকার হিসেবে আমার অভিষেক হচ্ছে। সেজন্য অন্যরকম ভালো লাগা কাজ করছে। আমি নিজেও গানে কণ্ঠ দিয়েছি। আমার সঙ্গে ইমরান ভাইয়াও কণ্ঠ দিয়েছেন। রোমান্টিক ও মেলোডি ধাঁচের গানের জন্য ইমরান ভাইয়া সেরা! তাই গানটা লেখার সময় তার কথাও মাথায় ছিল।

বুশরা আরও বলেছেন, আমি সত্যি কৃতজ্ঞ জাজের প্রতি কারণ, আমাকে এতো বড় আয়োজনের গানে কাজের সুযোগ দিয়েছেন তারা। পাশাপাশি ইমরান ভাইয়াকেও অনেক অনেক ধন্যবাদ। তিনিও গানটি করে খুশি হয়েছেন। আশা করছি দর্শকদের কাছেও ‘চিলেকোঠা’ গানটি খুব ভালো লাগবে। আমি ‘দহন’ ছবির সাফল্য কামনা করছি।

উল্লেখ্য, মুক্তির পূর্বেই আলোচনায় উঠে এসেছে রায়হান রাফী পরিচালিত দ্বিতীয় ছবি ‘দহন’। রাজনৈতিক থ্রিলার গল্পের দহনের পোস্টার এবং ট্রেলার প্রকাশের পর মাতামাতি শুরু হয়েছে। এই ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, পূজা চেরী ও জাকিয়া বারী মম। আরও অভিনয় করেছেন- রাজ রিপা, শিমুল খান, হারুন রশিদ, ফজলুর রহমান বাবু, তারিক আনাম প্রমুখ।

৩০ নভেম্বর (শুক্রবার) দেশব্যাপী ‘দহন’ মুক্তি পাওয়ার কথা রয়েছে। এছাড়াও কানাডা, আমেরিকা, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে ছবিটি মুক্তি পাবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...