ঘুষ কেলেঙ্কারিতে ইসরাইলী প্রধানমন্ত্রী ফেঁসে যাচ্ছেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঘুষ কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন ইসরাইলী প্রধানমন্ত্রী নেতানিয়াহু ও তার স্ত্রী সারাহ নেতানিয়াহু! প্রতারণা ও ঘুষগ্রহণের মামলায় প্রভাবশালী এই দম্পতির বিরুদ্ধে অভিযোগ গঠনের সুপারিশ করেছে ইসরাইলী পুলিশ।

সারাবিশ্বে এক প্রভাবশালী নেতা হিসেবে নিজেকে নিয়ে বড়াই করা সেই ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু এবার ঘুষ কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন। এই কেলেঙ্কারীতে তার স্ত্রী সারাহ নেতানিয়াহু অবশেষে ফেঁসে যাচ্ছেন বলে খবর বেরিয়েছে।

প্রতারণা এবং ঘুষগ্রহণের মামলায় প্রভাবশালী এই দম্পতির বিরুদ্ধে অভিযোগ গঠনের সুপারিশ করেছে ইসরাইলী পুলিশ। ইতিপূর্বে তার দুর্নীতির তথ্য যাতে পুলিশ প্রকাশ না করে সে বিষয়ে ইসরাইলি পার্লামেন্টে বিল পাসেরও চেষ্টা করেছেন ইসরাইলে প্রভাবশালী এই প্রধানমন্ত্রী।

Related Post

তবে গত রবিবার ইসরাইলী পুলিশ বিভাগ দাবি করেছে যে, নেতানিয়াহু দম্পতির বিরুদ্ধে অভিযোগ গঠনের যথেষ্ট প্রমাণ রয়েছে। কিন্তু দেশটির প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হবে কিনা সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন অ্যাটর্নি জেনারেল।

দেশটির পুলিশ এবং ইসরাইলি সিকিউরিটিস অথরিটিস বলেছে, ঘুষগ্রহণ, প্রতারণা এবং বিশ্বাস ভঙের যথেষ্ট প্রমাণাদি প্রধানমন্ত্রী নেতানিয়াহু এবং তার স্ত্রীর বিরুদ্ধে রয়েছে।

দেশটির পুলিশ অভিযোগ করেছে যে, মোটা অংকের ঘুষের বিনিময়ে ইসরাইলের প্রধান টেলিযোগাযোগ কোম্পানি বেজেক টেলিকমকে বিশেষ সুবিধা দিয়েছেন প্রধানমন্ত্রী নেতানিয়াহু। বিনিময়ে তারা সংবাদ প্রচারের ক্ষেত্রে নেতানিয়াহু এবং তার স্ত্রীকে বেশি গুরুত্ব দিয়েছে। হলিউড মোগল আরনন মিলচানের কাছ থেকে প্রধানমন্ত্রী নেতানিয়াহু ২ লাখ ৭০ হাজার ডলার ঘুষ নিয়েছেন বলেও অভিযোগ রয়েছে। এর বিনিময়ে নেতানিয়াহু আরননকে মার্কিন ভিসা পাইয়ে দিতে সহায়তা করেছিলেন বলে অভিযোগ উঠেছে।

This post was last modified on ডিসেম্বর ৬, ২০১৮ 11:33 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে