ঘুষ কেলেঙ্কারিতে ইসরাইলী প্রধানমন্ত্রী ফেঁসে যাচ্ছেন!

ইসরাইলী পুলিশ বিভাগ দাবি করেছে যে, নেতানিয়াহু দম্পতির বিরুদ্ধে অভিযোগ গঠনের যথেষ্ট প্রমাণ রয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঘুষ কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন ইসরাইলী প্রধানমন্ত্রী নেতানিয়াহু ও তার স্ত্রী সারাহ নেতানিয়াহু! প্রতারণা ও ঘুষগ্রহণের মামলায় প্রভাবশালী এই দম্পতির বিরুদ্ধে অভিযোগ গঠনের সুপারিশ করেছে ইসরাইলী পুলিশ।

সারাবিশ্বে এক প্রভাবশালী নেতা হিসেবে নিজেকে নিয়ে বড়াই করা সেই ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু এবার ঘুষ কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন। এই কেলেঙ্কারীতে তার স্ত্রী সারাহ নেতানিয়াহু অবশেষে ফেঁসে যাচ্ছেন বলে খবর বেরিয়েছে।

প্রতারণা এবং ঘুষগ্রহণের মামলায় প্রভাবশালী এই দম্পতির বিরুদ্ধে অভিযোগ গঠনের সুপারিশ করেছে ইসরাইলী পুলিশ। ইতিপূর্বে তার দুর্নীতির তথ্য যাতে পুলিশ প্রকাশ না করে সে বিষয়ে ইসরাইলি পার্লামেন্টে বিল পাসেরও চেষ্টা করেছেন ইসরাইলে প্রভাবশালী এই প্রধানমন্ত্রী।

তবে গত রবিবার ইসরাইলী পুলিশ বিভাগ দাবি করেছে যে, নেতানিয়াহু দম্পতির বিরুদ্ধে অভিযোগ গঠনের যথেষ্ট প্রমাণ রয়েছে। কিন্তু দেশটির প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হবে কিনা সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন অ্যাটর্নি জেনারেল।

দেশটির পুলিশ এবং ইসরাইলি সিকিউরিটিস অথরিটিস বলেছে, ঘুষগ্রহণ, প্রতারণা এবং বিশ্বাস ভঙের যথেষ্ট প্রমাণাদি প্রধানমন্ত্রী নেতানিয়াহু এবং তার স্ত্রীর বিরুদ্ধে রয়েছে।

দেশটির পুলিশ অভিযোগ করেছে যে, মোটা অংকের ঘুষের বিনিময়ে ইসরাইলের প্রধান টেলিযোগাযোগ কোম্পানি বেজেক টেলিকমকে বিশেষ সুবিধা দিয়েছেন প্রধানমন্ত্রী নেতানিয়াহু। বিনিময়ে তারা সংবাদ প্রচারের ক্ষেত্রে নেতানিয়াহু এবং তার স্ত্রীকে বেশি গুরুত্ব দিয়েছে। হলিউড মোগল আরনন মিলচানের কাছ থেকে প্রধানমন্ত্রী নেতানিয়াহু ২ লাখ ৭০ হাজার ডলার ঘুষ নিয়েছেন বলেও অভিযোগ রয়েছে। এর বিনিময়ে নেতানিয়াহু আরননকে মার্কিন ভিসা পাইয়ে দিতে সহায়তা করেছিলেন বলে অভিযোগ উঠেছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...