The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

দুর্নীতি মামলায় অভিযুক্ত হলেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু

তিনি বড়বড় ব্যবসায়ীদের কাছ থেকে বিভিন্ন ‘উপহার’ গ্রহণ করতেন। তাছাড়া তার পক্ষে সংবাদ প্রচারের জন্য বেশ কয়েকটি শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমকে বিশেষ রাষ্ট্রীয় সুযোগ সুবিধা বা লাখ লাখ ডলারের উপহার দিয়েছেন কিংবা দিতে চেয়েছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক॥ ঘুষ, জালিয়াতি এবং আস্থা ভঙ্গের পৃথক তিন মামলায় অভিযুক্ত হয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ইসরাইল হলো এমন একটি রাষ্ট্র যার কাজই হলো মুসলমানদের ‍উপর দমন পিড়ন চালানো। আর সেই দেশের প্রধানমন্ত্রী হয়ে বেনিয়ামিন নেতানিয়াহু তাই করেছেন। গত বৃহস্পতিবার দেশটির অ্যাটর্নি জেনারেল অভিচাই ম্যানডেলব্লিট এক বিবৃতিতে এই ঘোষণা দিয়েছেন।

দুর্নীতি মামলায় অভিযুক্ত হলেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু 1

ঘুষ, জালিয়াতি এবং আস্থা ভঙ্গের পৃথক তিন মামলায় অভিযুক্ত হয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ইসরাইল হলো এমন একটি রাষ্ট্র যার কাজই হলো মুসলমানদের ‍উপর দমন পিড়ন চালানো। আর সেই দেশের প্রধানমন্ত্রী হয়ে বেনিয়ামিন নেতানিয়াহু তাই করেছেন। গত বৃহস্পতিবার দেশটির অ্যাটর্নি জেনারেল অভিচাই ম্যানডেলব্লিট এক বিবৃতিতে এই ঘোষণা দিয়েছেন।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, বেনিয়ামিন নেতানিয়াহু ইসরায়েলের প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকা অবস্থায় প্রথম ব্যক্তি হিসেবে এমন এক অবস্থার মুখোমুখি হয়েছেন।

নেতানিয়াহুর বিরুদ্ধে অভিযোগগুলোর মধ্যে একটি হলো, তিনি বড়বড় ব্যবসায়ীদের কাছ থেকে বিভিন্ন ‘উপহার’ গ্রহণ করতেন। তাছাড়া তার পক্ষে সংবাদ প্রচারের জন্য বেশ কয়েকটি শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমকে বিশেষ রাষ্ট্রীয় সুযোগ সুবিধা বা লাখ লাখ ডলারের উপহার দিয়েছেন কিংবা দিতে চেয়েছেন।

তবে অভিযুক্ত প্রধানমন্ত্রী নেতানিয়াহু এসব অভিযোগ অস্বীকার করে এইসব অভিযোগকে তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন। তার দাবি হলো, ক্ষমতা দখলের জন্য এসব অভিযোগ ‘অবৈধ উপায়ে’ এক রকমের ‘অভ্যুত্থানের চেষ্টা মাত্র’।

অভিযুক্ত হওয়ার পর তিনি পদত্যাগ করবেন না ও তাকে পদত্যাগ করতে বাধ্য করার আইনি কোনো বৈধতাও নেই বলে মন্তব্য করেছেন নেতানিয়াহু। অ্যাটর্নি জেনারেলের অভিযোগ প্রকাশের পর টেলিভিশনে দেওয়া এক বক্তব্যে নেতানিয়াহু এসব কথা বলেছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...