মোবাইল ইন্টারনেটের মেয়াদ সর্বনিম্ন ৭ দিন করা হবে -বিটিআরসি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান মো. জহুরুল হক বলেছেন, মোবাইল ইন্টারনেটের মেয়াদ সর্বনিম্ন ৭ দিন করা হবে।

গতকাল (শনিবার) দুপুরে বিটিআরসি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিটিআরসি চেয়ারম্যান একথা বলেন।

একথা জানিয়ে তিনি বলেন, দেশের টেলিকম অপারেটরগুলোর ইন্টারনেট প্যাকেজের মেয়াদ সর্বনিম্ন ৭ দিন করা হবে। শনিবার দুপুরে বিটিআরসি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিলো। ২০১৮ সালের অ্যামেচার রেডিও সার্ভিস পরীক্ষা সম্পর্কে বিস্তারিত জানানোর জন্যই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

Related Post

বিটিআরসি চেয়ারম্যান মো. জহুরুল হক বলেন, ‘শীঘ্রই মোবাইল ইন্টারনেটের মেয়াদ সর্বনিম্ন ৭ দিন করার জন্য আমরা টেলিকম অপারেটরগুলোর সঙ্গে বসবো।’

বিটিআরসি চেয়ারম্যান আরও বলেন, অনেক দিন ধরেই গ্রাহকরা বিভিন্ন ইন্টারনেট প্যাকেজের মেয়াদ বাড়ানোর জন্য তাগিদ দিয়ে আসছেন। গ্রাহকদের অভিযোগ ইন্টারনেট ব্যবহারে করার পূর্বেই প্যাকেজের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে, সে কারণে তারা টাকা ফেরত চান। সেজন্য নূন্যতম মেয়াদ ৭ দিন করা হবে।

বিটিআরসি চেয়ারম্যান বলেন, মোবাইল অপারেটরগুলোর বিভিন্ন প্যাকেজ নিয়েও আমাদের সঙ্গে আলোচনা হবে। বিটিআরসি গ্রাহক বান্ধব একটি সংস্থা। গ্রাহকদের সুরক্ষা নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি। একইসঙ্গে আমরা অপারেটরগুলোকেও ব্যবসাবন্ধব পরিবেশ দিতে সহায়তা করছি। এজন্য কমিশন সিদ্ধান্ত নিয়েছে যে, কোনো প্যাকেজ ৭ দিনের কম হতে পারবে না। যদিও এই সিদ্ধান্তটি এখনও কার্যকর হয়নি। আগামী মাসের ৯ তারিখের মধ্যে আমরা অপারেটরদের কথা শুনবো’ বলে জানান বিটিআরসি চেয়ারম্যান।

বিটিআরসি চেয়ারম্যান আরও বলেন, ‘আগে ২ ঘণ্টা, ৩ ঘণ্টা বা ৭ ঘণ্টায় ইন্টারনেট প্যাকেজের মেয়াদ শেষ হয়ে যেতো। যে কারণে মানুষের হয়রানি হতো। এতেকরে ওই প্যাকেজের ইন্টারনেট ইউজ না হতে হতেই মেয়াদ শেষ হয়ে যেতো। অথচ আপনি অপারেটরদের কাছে যখন ক্লেইম করবেন তখন অপারেটররা বলতো তারা সময় বেঁধে দিয়েছিলো।

বিটিআরসিকে ক্রেতাবান্ধব উল্লেখ করে এর চেয়ারম্যান জহুরুল হক বলেন, ‘গ্রাহকদের সকল সুবিধাকে বিটিআরসি সব সময় অগ্রাহীকার দিয়ে আসছে। অপরদিকে আমরা টেলিকম অপারেটরদের ব্যবসার দিকটাও সব সময় দেখছি।

ওই সংবাদ সম্মেলনে বিটিআরসির তরঙ্গ বিভাগের মহাপরিচালক নাসিম পারভেজসহ প্রতিষ্ঠানটির উর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

This post was last modified on ডিসেম্বর ৯, ২০১৮ 11:31 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে