ফ্লাইট বিলম্ব হবে কিনা জানিয়ে দেবে গুগল অ্যাসিস্ট্যান্ট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রযুক্তির ব্যবহার দিনে দিনে বাড়ছে। কিছু কিছু ক্ষেত্রে বিড়ম্বনার কারণ হলেও বেশিরভাগ ক্ষেত্রেই এটি মানুষের উপকারেই আসছে। জীবন-যাত্রাকে সহজ করছে। ফ্লাইট বিলম্ব হবে কিনা তা জানিয়ে দেবে গুগল অ্যাসিস্ট্যান্ট।

মানুষের দোরগোড়ায় আধুনিক প্রযুক্তি। এই প্রযুক্তি মানুষের জীবন যাত্রার মান ক্রমেই বাড়িয়ে দিচ্ছে। প্রযুক্তির বদৌলতে আমরা ঘরে বসেই সব কিছু করতে পারছি। যে কারণে অর্থ এবং সময় উভয়ই সাশ্রয় হচ্ছে।

প্রযুক্তির ব্যবহার দিনে দিনে বাড়ছে। কিছু কিছু ক্ষেত্রে বিড়ম্বনার কারণ হলেও বেশিরভাগ ক্ষেত্রেই এটি মানুষের উপকারেই আসছে। জীবন-যাত্রাকে সহজ করছে। ফ্লাইট বিলম্ব হবে কিনা তা জানিয়ে দেবে গুগল অ্যাসিস্ট্যান্ট।

Related Post

এবার বিমান যাত্রীদের জন্য শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল নতুন একটি অ্যাপ তৈরি করলো। যার সাহায্যে বাড়ি থেকে বেরনোর আগেই জেনে নেওয়া যাবে ফ্লাইট স্ট্যাটাস। গুগল অ্যাসিস্ট্যান্ট আপনাকে জানিয়ে দেবে ফ্লাইট বিলম্ব হবে কি-না। যে কারণে এড়ানো সম্ভব হবে বিমানবন্দরে দীর্ঘক্ষণ অপেক্ষা করার অনাকাঙ্ক্ষিত বিড়াম্বনা।

বিশেষ করে যারা নিয়মিত আকাশ পথে ভ্রমণ করে থাকেন, তাদের অনেকেরই এয়ারপোর্টে পৌঁছে চেক ইন করার পর ‘ফ্লাইট ছাড়তে বিলম্ব হবে’ এমন খবর পাওয়ার অভিজ্ঞতা রয়েছে। এই বিড়ম্বনা এড়াতেই এবার এগিয়ে এসেছে গুগল।

প্রতিষ্ঠানটির পক্ষ হতে জানানো হয়েছে যে, সব বিমানের তথ্য একত্রিত করে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স এবং মেশিন লার্নিং ব্যবহার করে সেই সব তথ্য পর্যালোচনা করে বিমানটি দেরিতে ছাড়বে কি-না তা জানিয়ে দেবে গুগল। সংশ্লিষ্ট এয়ারলাইন্স ফ্লাইটের খবর দেওয়ার অনেক পূর্বেই সেই খবরটি যাত্রীদের কাছে পৌঁছে দেবে গুগল অ্যাসিস্ট্যান্ট।

এ বছরের শুরুতেই গুগল ফ্লাইটস অ্যাপের মধ্যে প্রথম এই ফিচারটি শুরু করে গুগল। গুগলের দাবি হলো, এই প্রোগ্রামে কম্পিউটার যদি কোনো বিমান দেরিতে ছাড়বে বলে মনে করে তাহলে ৮৫ শতংশ সময়ই তা সত্যি হয়।

জানা গেছে, এই পদ্ধতিতে গুগল অ্যাসিস্ট্যান্টে লগ ইন করে কণ্ঠস্বর ব্যবহার করে কিংবা টাইপ করে নিজের ফ্লাইট সম্পর্কে জানতে চাইলে বিমান নির্দিষ্ট সময়ে ছাড়বে নাকি দেরি করবে তা জানিয়ে দেবে গুগল অ্যাসিস্ট্যান্ট।

যে সব গ্রাহকের ফ্লাইট দেরিতে ছাড়বে তাদের স্মার্টফোনে নোটিফিকেশানের মাধ্যমে এই খবরটি তাদেরকে জানিয়ে দেবে গুগল এর এই ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট।

This post was last modified on জানুয়ারী ২০, ২০২০ 1:31 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

আপনি কী জনেন দিবানিদ্রার অভ্যাসে বাড়তে পারে ডিমেনশিয়ার ঝুঁকি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দিনের বেলায় ঘুমানোকে আমরা ভাত ঘুম বলে থাকি। তবে দিনের…

% দিন আগে

ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ সেশনের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডিপিএস এসটিএস সিনিয়র স্কুল অডিটোরিয়ামে আয়োজিত হয়েছে ডিপিএস এসটিএস স্কুল…

% দিন আগে

এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩: ‘সেরা কৃষি প্রতিষ্ঠান’ স্বীকৃতি পেলো আইফার্মার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক অ্যান্ড চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩- এর…

% দিন আগে

দেশের জনপ্রিয় অভিনেত্রীর ছোটবেলার ছবি: বলুনতো এটি কে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি দেশের জনপ্রিয় একজন অভিনেত্রীর ছোটবেলার…

% দিন আগে

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে