এক বছর স্মার্টফোন ব্যবহার না করলে পুরস্কার ১ লাখ মার্কিন ডলার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময় স্মার্টফোন ব্যবহার করেন না এমন মানুষ মনে হয় খুঁজে পাওয়া যাবে না। ধনী-গরবি সবাই স্মার্টফোন ব্যবহার করেন। তবে এক বছর স্মার্টফোন ব্যবহার না করলে পুরস্কার পাওয়া যাবে ১ লাখ মার্কিন ডলার!তাহলে আর দেরি কেনো আজই স্মার্টফোন ফেলে দিয়ে জিতে নিন ১ লাখ মার্কিন ডলার!

বর্তমান যুগে স্মার্টফোন মানুষের দৈনন্দিন জীবনের একটি আবশ্যিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। অনেকে এখন বাসে কিংবা ট্রেনে ভ্রমণ করতে, হাঁটতে-চলতে সব সময় স্মার্টফোনে ডুবে থাকেন। ফেসবুক-ইউটিউবে নিজেকে হারিয়ে ফেলেন এই স্মার্টফোনের মাধ্যমে। এতে জীবনটা যেনো একঘেয়েমিই হয়ে গেছে।

তাই এই একঘেয়েমি কাটিয়ে প্রচলিত জীবনযাপনে উৎসাহ দিতে ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতার আয়োজন করেছে ‘ভিটামিন ওয়াটার’ নামে একটি প্রতিষ্ঠান।

বিশ্ববিখ্যাত কোমল পানীয় কোম্পানি কোকাকোলার অঙ্গ সংগঠন এই প্রতিষ্ঠানটি ঘোষণা দিয়েছে যে, যদি কোনো ব্যক্তি স্মার্টফোন ব্যবহার না করে এক বছর কাটাতে পারেন, তাহলে তারা তাকে পুরস্কার হিসেবে ১ লাখ মার্কিন ডলার দেবেন। ইতিমধ্যেই প্রতিষ্ঠানটির এই ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

তবে এই পুরস্কার পেতে হলে প্রতিযোগীকে মানতে হবে বেশ কিছু শর্ত। যারমধ্যে রয়েছে: কেনো সে স্মার্টফোন ছাড়া জীবন কাটাতে চান, তার একটা চমকপ্রদ বর্ণনা দিয়ে টুইটার কিংবা ইন্সটাগ্রামে হ্যাশট্যাগসহ লিখতে হবে ‘নো ফোন ফর অ্যা ইয়ার’ এবং ‘কনটেস্ট’। বর্ণনাগুলোর মধ্য হতে বিচারকরা সেরা আইডিয়াগুলো বেছে নিয়ে তবেই প্রতিযোগী ঠিক করবেন। ৮ জানুয়ারি ২০১৯ সালের মধ্যে নিজের আইডিয়াগুলো জমা দিতে হবে। সেখান থেকেই ২২ জানুয়ারি প্রতিযোগিতার জন্য নির্বাচিত ব্যক্তিদের নাম ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

শুধু এখানেই শেষ নয়, নির্বাচিত ব্যক্তিদের আরও কিছু নিয়ম-নীতি কঠোরভাবে মেনে চলতে হবে। কোনোভাবেই নিজের বা অন্য কারো স্মার্টফোন ব্যবহার করতে পারবেন না। তবে প্রতিযোগীকে ১৯৯৬ সালের ফিচারসমৃদ্ধ একটি সাধারণ মোবাইল ফোন দেওয়া হবে, যেনো তিনি ভয়েস কল রিসিভ করে প্রয়োজনীয় যোগাযোগ সারতে পারেন।

প্রতিযোগীদের কেও এই এক বছরে কোনো স্মার্টফোন ব্যবহার করছেন কিনা তা জানার জন্য ‘মিথ্যা নির্ণায়ক’ একটি যন্ত্রের সাহায্য নিবে প্রতিষ্ঠানটি। প্রতিযোগিতাটি বেশ মজার এবং পুরস্কারও বেশ আকর্ষণীয়। তবে এটিকে অনেকেই স্রেফ মজার বিষয় বলে উড়িয়ে দিয়েছেন।

This post was last modified on ডিসেম্বর ২৭, ২০১৮ 3:40 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

খাওয়া শেষ ৫ মিনিটেই! দ্রুত গতিতে খেলে কী কী ক্ষতি হতে পারে শরীরের?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেকেই খেতে বসলে মিনিট পাঁচেকের মধ্যেই খাওয়া শেষ হয়ে যায়।…

% দিন আগে

‘ভরসার নতুন জানালা’ প্রকল্পের অধীনে বরগুনার ১৮৫ কৃষি উদ্যোক্তার জন্য দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের আয়োজন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বরগুনার আরডিএফ মিলনায়তনে ‘ভরসার নতুন জানালা’ শীর্ষক কৃষিবিষয়ক সহায়তা উদ্যোগের…

% দিন আগে

আইফোনের ব্যাটারি হেলথ পরীক্ষা করার নিয়ম জেনে নিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিজের আইফোনের ব্যাটারি হেলথ নিয়ে যদি কৌতূহলী হয়ে থাকেন কিংবা…

% দিন আগে

তারিন অভিনীত ‘এটা আমাদের গল্প’ টালিউডে বেশ আলোচিত একটি সিনেমা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী তারিন জাহান এবার দেশের গণ্ডি পেরিয়ে কোলকাতার…

% দিন আগে

যুদ্ধবিরতিতে হামাস রাজি হলেও তালবাহানা করছে ইসরায়েল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দীর্ঘ ৭ মাসের যুদ্ধের পর অবরুদ্ধ গাজা উপত্যকায় দ্বিতীয় দফা…

% দিন আগে

স্কুলে দেরিতে আসায় শিক্ষিকাকে বেদম মারধর অধ্যক্ষের!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের আগ্রার সেগানা গ্রামের একটি প্রাক-মাধ্যমিক বিদ্যালয়ে দেরি করে স্কুলে…

% দিন আগে