The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এক বছর স্মার্টফোন ব্যবহার না করলে পুরস্কার ১ লাখ মার্কিন ডলার!

এই পুরস্কার পেতে হলে প্রতিযোগীকে মানতে হবে বেশ কিছু শর্ত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময় স্মার্টফোন ব্যবহার করেন না এমন মানুষ মনে হয় খুঁজে পাওয়া যাবে না। ধনী-গরবি সবাই স্মার্টফোন ব্যবহার করেন। তবে এক বছর স্মার্টফোন ব্যবহার না করলে পুরস্কার পাওয়া যাবে ১ লাখ মার্কিন ডলার!তাহলে আর দেরি কেনো আজই স্মার্টফোন ফেলে দিয়ে জিতে নিন ১ লাখ মার্কিন ডলার!

এক বছর স্মার্টফোন ব্যবহার না করলে পুরস্কার ১ লাখ মার্কিন ডলার! 1

বর্তমান যুগে স্মার্টফোন মানুষের দৈনন্দিন জীবনের একটি আবশ্যিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। অনেকে এখন বাসে কিংবা ট্রেনে ভ্রমণ করতে, হাঁটতে-চলতে সব সময় স্মার্টফোনে ডুবে থাকেন। ফেসবুক-ইউটিউবে নিজেকে হারিয়ে ফেলেন এই স্মার্টফোনের মাধ্যমে। এতে জীবনটা যেনো একঘেয়েমিই হয়ে গেছে।

তাই এই একঘেয়েমি কাটিয়ে প্রচলিত জীবনযাপনে উৎসাহ দিতে ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতার আয়োজন করেছে ‘ভিটামিন ওয়াটার’ নামে একটি প্রতিষ্ঠান।

বিশ্ববিখ্যাত কোমল পানীয় কোম্পানি কোকাকোলার অঙ্গ সংগঠন এই প্রতিষ্ঠানটি ঘোষণা দিয়েছে যে, যদি কোনো ব্যক্তি স্মার্টফোন ব্যবহার না করে এক বছর কাটাতে পারেন, তাহলে তারা তাকে পুরস্কার হিসেবে ১ লাখ মার্কিন ডলার দেবেন। ইতিমধ্যেই প্রতিষ্ঠানটির এই ঘোষণা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

তবে এই পুরস্কার পেতে হলে প্রতিযোগীকে মানতে হবে বেশ কিছু শর্ত। যারমধ্যে রয়েছে: কেনো সে স্মার্টফোন ছাড়া জীবন কাটাতে চান, তার একটা চমকপ্রদ বর্ণনা দিয়ে টুইটার কিংবা ইন্সটাগ্রামে হ্যাশট্যাগসহ লিখতে হবে ‘নো ফোন ফর অ্যা ইয়ার’ এবং ‘কনটেস্ট’। বর্ণনাগুলোর মধ্য হতে বিচারকরা সেরা আইডিয়াগুলো বেছে নিয়ে তবেই প্রতিযোগী ঠিক করবেন। ৮ জানুয়ারি ২০১৯ সালের মধ্যে নিজের আইডিয়াগুলো জমা দিতে হবে। সেখান থেকেই ২২ জানুয়ারি প্রতিযোগিতার জন্য নির্বাচিত ব্যক্তিদের নাম ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

শুধু এখানেই শেষ নয়, নির্বাচিত ব্যক্তিদের আরও কিছু নিয়ম-নীতি কঠোরভাবে মেনে চলতে হবে। কোনোভাবেই নিজের বা অন্য কারো স্মার্টফোন ব্যবহার করতে পারবেন না। তবে প্রতিযোগীকে ১৯৯৬ সালের ফিচারসমৃদ্ধ একটি সাধারণ মোবাইল ফোন দেওয়া হবে, যেনো তিনি ভয়েস কল রিসিভ করে প্রয়োজনীয় যোগাযোগ সারতে পারেন।

প্রতিযোগীদের কেও এই এক বছরে কোনো স্মার্টফোন ব্যবহার করছেন কিনা তা জানার জন্য ‘মিথ্যা নির্ণায়ক’ একটি যন্ত্রের সাহায্য নিবে প্রতিষ্ঠানটি। প্রতিযোগিতাটি বেশ মজার এবং পুরস্কারও বেশ আকর্ষণীয়। তবে এটিকে অনেকেই স্রেফ মজার বিষয় বলে উড়িয়ে দিয়েছেন।

Loading...