নিজের ব্যক্তিত্ব টিকিয়ে রাখতে যে ফ্যাশন বা স্টাইল ত্যাগ করা উচিৎ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আধুনিক যুগে ছোট- বড় প্রায় সবাই কম বেশি ফ্যাশন বা স্টাইল ফলো করে থাকেন। তবে এমন কোন স্টাইল বা ফ্যাশন ফলো করা উচিৎ নয় যা আপনার ব্যক্তিত্বকে নিম্নস্তরে নামিয়ে দেয়। আজ আমরা আলোচনা করব নিজের ব্যক্তিত্বকে টিকিয়ে রাখতে বা বৃদ্ধি করতে হলে ফ্যাশন এবং স্টাইলের ক্ষেত্রে যে বিষয়গুলো এড়িয়ে চলা উচিৎ।

১। চুলের স্টাইলঃ

সকলের কাছে সম্মানিত হতে চাইলে আপনার প্রথমেই আপনার চুলের স্টাইল ঠিক করতে হবে। আপনি ছেলে হলে অবশ্যই ছোট সাইজের স্বাভাবিক স্টাইলে চুল কাটতে হবে। আবার আপনি যদি মেয়ে হোন, তবে অবশ্যই বড় বড় করে চুল রাখতে হবে। বেশিরভাগ ছেলেই মেয়েদের ছোট করে চুল কাটা পছন্দ করে না আবার কোন ছেলে যদি মেয়েদের মত বড় বড় করে চুল রাখে তাকেও বেশিরভাগ মেয়ে পছন্দ করে না। শুধু তাই নয় এমন স্টাইল কোন বাবা-মা ও পছন্দ করে না। তাই আজ থেকে চুলের স্টালের বিষয়ে নজর দিন।

২। পায়ের মোজাঃ

Related Post

কোন প্রাপ্ত বয়ষ্ক ব্যক্তি যদি লাল, গোলাপি ইত্যাদি রঙয়ের মোজা পায়ে দেন, তবে সবাই তাকে বোকা ভাববে। এমন রংয়ের মোজা কেবল বাচ্চাদের পায়েই মানায়। তাই আজ থেকে সাধারণ রঙয়ের মোজা পায়ে দিন।

৩। টাইট টি-শার্ট বা প্যান্টঃ

টাইট টি-শার্ট বা প্যান্টে মেয়েদের আকর্ষনীয় মনে হলেও ছেলেদের কিন্তু খুবই বাজে লাগে। এমন ছেলেদের কেউ পছন্দ করে না। তাই ছেলে হিসেবে অবশ্যই স্বাভাবিক পোশাক পরিধান করায় ভাল। তবে মেয়েদের এমন পোশাকে আকর্ষনীয় মনে হলেও অন্যদের কাছে কিন্তু নিজের ব্যাক্তিত্ব কমে যায়। তাই মেয়েদেরও উচিৎ মার্জিত পোশাক পরিধান করা।

৪। চুলের কালারঃ

অনেকেই আবার চুল কালার করতে খুব পছন্দ করেন তবে ছেলে বা মেয়েদের কাল চুলেই সবচেয়ে বেশি সুন্দর লাগে। তাই নানা ধরণের কালার করলে অন্যরা আপনাকে ভাল চোখে দেখে না। এমনকি পরিবারের অন্যান্য সদস্যরাও কিন্তু এমন স্টাইল পছন্দ করেন না। তাই চুলে কালার করা বাদ রেখে স্বাভাবিকভাবেই চুলের যত্ন নিন এবং অন্যদের কাছে আকর্ষনীয় হয়ে উঠুন।

৫। নানা ধরণের অলংকারঃ

বর্তমানে মেয়েদের ব্যবহৃত নানা ধরণের অলংকার সামগ্রী ছেলেদের স্টাইলে পরিণত হয়েছে। ছেলে হয়ে মেয়েদের মত কানে এখানে সেখানে দুল, হাতে, গলায় নানা রং বেরঙয়ের মালাএ,পরিধান করা ইত্যাদি নিজের কাছে ভাল লাগলেও অন্যদের কাছে কিন্তু আপনার ব্যক্তিত্ব নষ্ট হবে। কারণ কোন মেয়ে চাই না তার কোন বন্ধু বা প্রিয়জন তার মতই হোক। মেয়েরা পুরুষদেরকে পুরুষের মতই দেখতে পছন্দ করে। তাই এমন বেশ ধারণ করা থেকে বিরত থাকুন।

৬। মার্জিত ব্যবহারঃ

আপনার মার্জিত ব্যবহার আপনাকে যেমন সবার কাছে পছন্দনীয় ব্যক্তি হিসেবে পরিচিত করিয়ে দিবে, তেমনি আপনার অশালীন ব্যবহার আপনাকে সবার কাছে নিন্দনীয় করে তুলবে। ফলে আপনার ব্যক্তিত্ব নষ্ট হয়ে যাবে।

This post was last modified on জানুয়ারী ১৭, ২০১৯ 10:48 পূর্বাহ্ন

রায়হান মালিথা

Recent Posts

ওজন ঝরাতে লেবু পানিতে দ্রুত উপকার পেতে সঙ্গে মেশাতে হবে আরও কয়েকটি উপাদান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাধারণ লেবুতে থাকা ফাইবারের কারণেই পেটভার হয়ে থাকে। অন্য কিছু…

% দিন আগে

সন্তানের হাতে যেসব সেটিংস বদলে দেবেন স্মার্টফোন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজকাল ৮ থেকে ৮০ সবার হাতেই স্মার্টফোন। এর সুবিধা যেমন…

% দিন আগে

জোভান-তিশার নতুন নাটক ‘কাপল অব দ্য ক্যাম্পাস’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান প্রজন্মের তারকা ফারহান আহমেদ জোভান এবং তানজিন তিশা জুটি…

% দিন আগে

তুরস্কে এক হাজারের বেশি হামাস যোদ্ধা চিকিৎসা গ্রহণ করছে: এরদোয়ান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বলেছেন যে, ‘ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী…

% দিন আগে

এই ছবিতে লুকিয়ে আছে খরগোশ: আপনি কী সেটি খুঁজে বের করতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি একটি জঙ্গলের রাস্তার। সেই রাস্তায়…

% দিন আগে

এক অসাধারণ দৃশ্য: যেনো শিল্পীর তুলিতে আঁকা দৃশ্য!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বুধবার, ১৫ মে ২০২৪ খৃস্টাব্দ, ১ জ্যৈষ্ঠ ১৪৩১…

% দিন আগে