অন্যের মনের কথা শুনেই কোটিপতি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্যের মনের কথা শুনেই নাকি একব্যক্তি হয়েছে কোটিপতি! সে আবার কেমন ব্যবসা? এটি আবার কখনও হতে পারে নাকি? তবে সত্যিই এমন ঘটনা ঘটেছে বাস্তবে!

অন্যের মনের কথা শুনেই নাকি একব্যক্তি হয়েছে কোটিপতি! সে আবার কেমন ব্যবসা? এটি আবার কখনও হতে পারে নাকি? তবে সত্যিই এমন ঘটনা ঘটেছে বাস্তবে!

অনেক সময়ই এমন হয় যে আমাদের কথা শোনার কেওই থাকে না কিংবা কথা বলার লোক খুঁজে পাওয়া যায় না। কারণ হলো প্রতিযোগিতার এই দুনিয়ায় সকলেই ভীষণভাবে ব্যস্ত সময় পার করে থাকেন।

Related Post

আর সেই কারণেই মাঝ বয়সি এক ‘আঙ্কেল’-এর আয়োজন করেছেন জাপানের এক ব্যবসায়ী, তার নাম টাকানোবু নিশিমোটো। তিনি ২০১২ সালে অনলাইনে শুরু করেন এক বিশেষ পরিষেবা। যেখানে, এক ঘণ্টার জন্য যে কেও ইচ্ছে করলেই ‘ওস্সান’ ভাড়া করতে পারবেন। কেবলমাত্র তাদের মনের কথা শোনানোর জন্য। খরচ পড়বে বাংলাদেশী মুদ্রায় ৮০০ টাকার মতো। জাপানি শব্দ ‘ওস্সান’-র অর্থ হলো ‘আঙ্কেল’।

দেশটির জনপ্রিয় সংবাদমাধ্যম ‘দ্য জাপানিজ টাইমস’-এর সঙ্গে কথা বলতে গিয়ে টাকানোবু নিশিমোটো জানিয়েছেন যে, তার এই পরিষেবায় যেভাবে সর্বত্র সাড়া পেয়েছেন, তাতে তিনি অভিভূত হয়েছেন।

টাকানোবু নিশিমোটো আরও জানিয়েছেন যে, অনেক ক্ষেত্রে এমনও হয়েছে যে ওস্সান তার ক্লায়েন্টকে সাহায্য করেছেন বাড়ি বদল করতে। আবার কখনও কারও বয়ফ্রেন্ডও সেজেছেন।

তিনি জানিয়েছেন, প্রথম ৩ বছর টাকানোবু নিশিমোটো নিজেই ওস্সান সেজে ক্লায়েন্টদের সঙ্গে দেখা করেছেন। তার প্রথম ক্লায়েন্ট ছিলেন ৮৮ বছর বয়সী একজন বৃদ্ধা। যার সঙ্গে এখনও টাকানোবু দেখা করেন সপ্তাহে অন্তত একবার।

জাপানে ‘ওস্সান রেন্টাল’ এখন এতোটাই জনপ্রিয় যে টাকানোবু নিশিমোটো একা এই প্রতিষ্ঠানটি সামলাতে পারছেন না। যে কারণে তার এই পরিষেবাটিতে নিযুক্ত হচ্ছেন অনেকেই। তবে কাজে লাগানোর আগে তাদের সম্পর্কে খুঁটিয়ে খবর নেন। এবং ‘আঙ্কেল’ হওয়ার সর্বপ্রথম শর্তই হলো, চাকরিপ্রার্থীকে অবশ্যই মাঝ বয়সি হতে হবে।

This post was last modified on ফেব্রুয়ারী ৭, ২০১৯ 11:35 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ওপেনএআইয়ের মডেল মাত্র ১৫ সেকেন্ডেই ভয়েস ক্লোনিং করতে পারবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নতুন এআই মডেল মাত্র ১৫ সেকেন্ডের অডিও থেকে ভয়েস ক্লোনিং…

% দিন আগে

এক ব্যতিক্রমি সিনেমা ‘লাপাতা লেডিস’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরিচালক কিরণ রাওয়ের আলোচিত সিনেমা ‘লাপাতা লেডিস’ অবশেষে মুক্তি পেলো…

% দিন আগে

এপ্রিল মাসে ভারতে রেকর্ড গরমে ৯ জনের মৃত্যু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্চ মাস থেকেই গরমের আভাস দেওয়া হয়েছিলো ভারতে। তবে এপ্রিলের…

% দিন আগে

এবার গাজর দিয়ে তৈরি হলো বাঁশি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা এতোদিন দেখে আসছি বাঁশ দিয়ে বাঁশি বানানো হয়। আর…

% দিন আগে

কুষ্টিয়ার ঐতিহাসিক ঝাউদিয়া শাহী মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শুক্রবার, ৩ মে ২০২৪ খৃস্টাব্দ, ২০ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ইউরিক অ্যাসিডের মাত্রা কমাতে ওষুধের পাশাপাশি জীবন যাত্রায় কিছু বদল আনতে হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রক্তে ইউরিক অ্যাসিড বেশি থাকলে খাওয়া-দাওয়ায় রাশ টানতে হবে। তবে…

% দিন আগে