Categories: বিনোদন

মিস ওয়ার্ল্ড বাংলাদেশের ঐশী মোনালিসার লুকে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইতালির চিত্রশিল্পী লিওনার্দো দ্য ভিঞ্চির আঁকা বিখ্যাত চিত্রকর্ম ‘মোনালিসা’। প্রায় পাঁচশত বছর আগের এই ছবির আবেদন কমেনি এখনও। রহস্যে ভরা মুখের রহস্যময় হাসি সবসময়ই আলোচনার বিষয়। এবার মিস ওয়ার্ল্ড বাংলাদেশের ঐশী মোনালিসার লুকে এলেন!

বিভিন্ন সময় বিভিন্ন মডেল ও অভিনেত্রীদের দেখা যায় মোনালিসার সাজে তার লুকে হাজির হতে। তবে এবার সেই সাজে হাজির হলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ বিজয়ী জান্নাতুল ফেরদৌস ঐশী। গত ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে একটি অনুষ্ঠানে মোনালিসা হয়ে ধরা দিয়েছেন তিনি।

আন্তর্জাতিক নারী দিবসকে মাথায় রেখেই আরটিভি প্রতিবছরই আয়োজন করে থাকে জয়া আলোকিত নারী অনুষ্ঠান। প্রতিবারের মতো এবারও রাজধানীর সোনারগাঁওয়ে অনুষ্ঠিত হয়ে গেছে এটি। এই অনুষ্ঠানে ৮টি ক্যাটাগরিতে ৮ জন নারী বিভিন্ন লুকে হাজির হয়ে র‍্যাম্পে হেঁটেছেন। সেই ৮ জনের একজন হলেন ঐশী। তিনি হাজির হয়েছেন ৫০০ বছর আগের সৃষ্টি হওয়া মোনালিসার চিত্রকল্পে। পুরো অনুষ্ঠানটির কোরিওগ্রাফি করেছেন র‍্যাম্প মডেল বুলবুল টুম্পা। কস্টিউম ডিজাইন করেছেন ফ্যাশন ডিজাইনার ফারদিন বায়েজিদ।

Related Post

এই বিষয়ে বুলবুল টুম্পা জানিয়েছেন, নারী দিবসকে মাথায় রেখে আরটিভি প্রতিবছরই আয়োজন করে জয়া আলোকিত নারী অনুষ্ঠানটি। মূলত তারাই আমাকে এই রকম প্ল্যান দেয় কাজ করার জন্য। মোনালিসার এই চিত্রকল্পের সঙ্গে যায় এমন একটা নামই আমার মাথায় আসে প্রথমে, সেটি হলো ঐশী। তাকে দেখতে অনেকটা মোনালিসার মতোই মনে হয় আমার কাছে। সেজন্যই তাকে সিলেক্ট করি। সে খুব সুন্দরভাবে সেটি ফুটিয়েও তুলেছে।

মোনালিসার সেই অভিব্যক্তি, মুখে রহস্যমাখা হাসি পৃথিবীর অসংখ্য মানুষকে অভিভূত করে রেখেছে তাতে সন্দেহ নেই। আজকাল রহস্যময় কিছুকে মোনালিসার হাসির সঙ্গে তুলনা করা হয়ে থাকে। এমন বিশ্ব বিখ্যাত চিত্রকল্পের লুকে হাজির হতে পেরে বেশ উচ্ছ্বসিত হয়েছেন ঐশী নিজেও।

এই বিষয়ে ঐশী বলেছেন, এই কাজটা আমার জন্য খুব চ্যালেঞ্জিং ছিল। কারণ হলো মোনালিসার এই চিত্রটি পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় এবং আলোচিত। সেই রহস্যময়ী হাসির অধিকারিনী নারীর চরিত্র ধারণ করা আমার জন্য সত্যিই খুবই কঠিন একটি কাজ ছিল। ছোট বেলা থেকেই অনেকে দুষ্টুমি করে আমাকে মোনালিসা বলে ডাকতো। বড় হয়ে একদিন এই ক্যারেক্টার প্লে করবো তা কে জানতো? সবাই দেখে খুশি হয়েছে এবং প্রশংসাও করেছে। এটি আমার জীবনের জন্য অন্যতম একটি অভিজ্ঞতা হয়ে থাকবে।

This post was last modified on মার্চ ১৩, ২০১৯ 10:41 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

জ্যেষ্ঠ সহ-সভাপতি এম রাশিদুল হাসান: আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের ক্ষেত্রে দেশীয় সফটওয়্যারে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের প্রত্যয় নিয়ে…

% দিন আগে

কম বয়সেই চুলে পাক ধরছে? এই উপসর্গ কি অন্য শারীরিক সমস্যার ইঙ্গিত দিচ্ছে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেশির ভাগ ক্ষেত্রেই দেখা যায় যে, কম বয়সে চুলে পাক…

% দিন আগে

আইফোনের বিক্রি ১০ শতাংশ কমে গিয়ে আয়ে বড় পতন অ্যাপলের

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের খ্যাতিমান প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের স্মার্টফোন আইফোনের বিক্রি চলতি বছরের…

% দিন আগে

এবার কন্যা সন্তানের মা হলেন পরীমণি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরীমণি প্রথমবারের মতো তিনি পুত্র সন্তানের মা হন ২০২২ সালের…

% দিন আগে

মার্কিন যুক্তরাষ্ট্র অস্ত্র সরবরাহ বন্ধ করলে ইসরায়েল একাই লড়বে: নেতানিয়াহু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইসরায়েল রাফায় হামলা চালালে মার্কিন যুক্তরাষ্ট্র ইসরায়েলকে অস্ত্র সরবরাহ বন্ধ…

% দিন আগে

ছবির দু’টি মধ্যে লুকিয়ে রয়েছে ৩টি অমিল: খুঁজে বের করতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলা হয়েছে থাকে এই ধরনের ধাঁধার সমাধান করার অভ্যাস আমাদের…

% দিন আগে