পাঁচ ক্যামেরার হ্যান্ডসেট আনছে হুয়াওয়ে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বব্যাপী নোভা থ্রিআইয়ের অভূতপূর্ব সাফল্যের পর একই সিরিজের আরেকটি চমক নিয়ে আসছে হুয়াওয়ে। তারা এবার পাঁচ ক্যামেরার হ্যান্ডসেট আনছে।

বিশ্বব্যাপী নোভা থ্রিআইয়ের অভূতপূর্ব সাফল্যের পর একই সিরিজের আরেকটি চমক নিয়ে আসছে হুয়াওয়ে। তারা এবার পাঁচ ক্যামেরার হ্যান্ডসেট আনছে।

সংবাদ মাধ্যমে প্রকাশিত এক খবরে জানা গেছে, এই পাঁচ ক্যামেরার সুপার স্মার্টফোনটির রয়েছে ফার্স্ট চার্জিং, স্টাইলিশ ডিজাইন, শক্তিশালী প্রসেসর, ইএমইউআইহ ৯.১ এবং ৮ জিবি র‌্যামসহ ফ্ল্যাগশিপ সব রকম ফিচার।

Related Post

জানা গেছে, সম্প্রতি বিশ্ববাজারে আসা স্মার্টফোনটির ক্যামেরা নিয়ে প্রযুক্তি জগতে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে পাঁচটি ক্যামেরা। ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাসহ স্মার্টফোনটির পিছনে আরও থাকছে ৪৮ মেগাপিক্সেল, ১৬ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেলের ৪টি ক্যামেরা!

এই নতুন সেটটিতে কাঙ্ক্ষিত ছবি পেতে পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে এইচডি, ওয়াইড অ্যাঙ্গেল, ম্যাক্রো এবং বোকেহ লেন্স। খুব ভালো অ্যাপারচার ব্যবহার করার কারণে অল্প আলোতেও পাওয়া যাবে স্পষ্ট ছবি। অ্যাপারচার ২.০ সহ ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার জন্য নতুন এই সেটটিতে সেলফিগুলো হবে আরও প্রাণবন্ত।

জানা যায় যে, ব্ল্যাক, মিডসামার পার্পেল এবং ক্র্যাশ ব্লুসহ ৩টি রঙে এই স্মার্টফোনটি পাওয়া যাবে। এই নোভা ৫টি স্মার্টফোনটিতে থাকছে ৬.২৬ ইঞ্চির ফুল ভিউ ডিসপ্লে। যে কারণে গেম খেলা এবং ভিডিও দেখার ক্ষেত্রে পাওয়া যাবে বাড়তি বেশ কিছু সুবিধা। মাত্র ১৭৪ গ্রাম ভারি স্মার্টফোনটি দেখতে বেশ পাতলা এবং সরু। এই স্মার্টফোনটির পুরুত্ব হলো মাত্র ৭.৮৭ মিলিমিটার।

জানা গেছে, ৮ জিবি র‌্যামের এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে কিরিন অক্টাকোরের ৯৮০ এআই প্রসেসর। অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের সঙ্গে আরও থাকছে ১২৮ জিবি রম সুবিধা। যে কারণে কোনোরকম ল্যাগিং ছাড়াই এই স্মার্টফোনটি খুব স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে।

সংবাদ মাধ্যমের খবরে আরও জানা যায়, ২২.৫ ওয়াট হুয়াওয়ে সুপার চার্জিং সুবিধা থাকার কারণে মাত্র ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ দেওয়া সম্ভব হবে। যে কারণে এই স্মার্টফোনের দীর্ঘ চার্জিং সমস্যা নিয়ে কোনোই দুঃশ্চিন্তা থাকবে না। বিশ্ববাজারে আলোড়ন সৃষ্টি করা এই স্মার্টফোনটি শীঘ্রই বাংলাদেশের বাজারে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

This post was last modified on সেপ্টেম্বর ১২, ২০১৯ 10:07 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

চার তলা থেকে পড়ে দোতলার কার্নিশে আটকে বেঁচে গেলো এক শিশু! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‌‌"রাখে আল্লাহ মারে কে' কথাটি আবারও প্রমাণ হলো। ঘটনাটি ঘটেছে…

% দিন আগে

হৃদয় কাড়া এক অসম্ভব সুন্দর বাংলাদেশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ৬ মে ২০২৪ খৃস্টাব্দ, ২৩ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

নখ দেখেই বোঝা যাবে রোগ হয়েছে কি না!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বয়স বৃদ্ধির পর নখ কিছুটা হলেও ভঙ্গুর হতেই পারে। আবার…

% দিন আগে

তরুণ প্রজন্মকে কৃষি উদ্যোক্তা হিসেবে এগিয়ে আসতে হবে- মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ “কৃষি-উদ্যোক্তাদের সর্বাত্মক সহায়তা প্রদান করার পাশাপাশি সরকার তাদের বিকাশে সকল…

% দিন আগে

বিস্ময়কর এক রোবট অ্যাটলাসের গল্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষের চেয়ে ভালোভাবে তো একটি রোবট শরীরকে কখনই নিয়ন্ত্রণ করতে…

% দিন আগে

প্রথম পারিশ্রমিক ছিলো ৫০ রুপি: বর্তমানে প্রতি ছবিতে নেন ২০ কোটি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে দক্ষিণী চলচ্চিত্রের জনপ্রিয় একজন অভিনেতা যশ। যিনি সবার…

% দিন আগে