The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পাঁচ ক্যামেরার হ্যান্ডসেট আনছে হুয়াওয়ে

এই পাঁচ ক্যামেরার সুপার স্মার্টফোনটির রয়েছে ফার্স্ট চার্জিং, স্টাইলিশ ডিজাইন, শক্তিশালী প্রসেসর, ইএমইউআইহ ৯.১ এবং ৮ জিবি র‌্যামসহ ফ্ল্যাগশিপ সব রকম ফিচার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বব্যাপী নোভা থ্রিআইয়ের অভূতপূর্ব সাফল্যের পর একই সিরিজের আরেকটি চমক নিয়ে আসছে হুয়াওয়ে। তারা এবার পাঁচ ক্যামেরার হ্যান্ডসেট আনছে।

পাঁচ ক্যামেরার হ্যান্ডসেট আনছে হুয়াওয়ে 1

বিশ্বব্যাপী নোভা থ্রিআইয়ের অভূতপূর্ব সাফল্যের পর একই সিরিজের আরেকটি চমক নিয়ে আসছে হুয়াওয়ে। তারা এবার পাঁচ ক্যামেরার হ্যান্ডসেট আনছে।

সংবাদ মাধ্যমে প্রকাশিত এক খবরে জানা গেছে, এই পাঁচ ক্যামেরার সুপার স্মার্টফোনটির রয়েছে ফার্স্ট চার্জিং, স্টাইলিশ ডিজাইন, শক্তিশালী প্রসেসর, ইএমইউআইহ ৯.১ এবং ৮ জিবি র‌্যামসহ ফ্ল্যাগশিপ সব রকম ফিচার।

জানা গেছে, সম্প্রতি বিশ্ববাজারে আসা স্মার্টফোনটির ক্যামেরা নিয়ে প্রযুক্তি জগতে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে পাঁচটি ক্যামেরা। ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাসহ স্মার্টফোনটির পিছনে আরও থাকছে ৪৮ মেগাপিক্সেল, ১৬ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেলের ৪টি ক্যামেরা!

এই নতুন সেটটিতে কাঙ্ক্ষিত ছবি পেতে পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে এইচডি, ওয়াইড অ্যাঙ্গেল, ম্যাক্রো এবং বোকেহ লেন্স। খুব ভালো অ্যাপারচার ব্যবহার করার কারণে অল্প আলোতেও পাওয়া যাবে স্পষ্ট ছবি। অ্যাপারচার ২.০ সহ ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার জন্য নতুন এই সেটটিতে সেলফিগুলো হবে আরও প্রাণবন্ত।

জানা যায় যে, ব্ল্যাক, মিডসামার পার্পেল এবং ক্র্যাশ ব্লুসহ ৩টি রঙে এই স্মার্টফোনটি পাওয়া যাবে। এই নোভা ৫টি স্মার্টফোনটিতে থাকছে ৬.২৬ ইঞ্চির ফুল ভিউ ডিসপ্লে। যে কারণে গেম খেলা এবং ভিডিও দেখার ক্ষেত্রে পাওয়া যাবে বাড়তি বেশ কিছু সুবিধা। মাত্র ১৭৪ গ্রাম ভারি স্মার্টফোনটি দেখতে বেশ পাতলা এবং সরু। এই স্মার্টফোনটির পুরুত্ব হলো মাত্র ৭.৮৭ মিলিমিটার।

জানা গেছে, ৮ জিবি র‌্যামের এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে কিরিন অক্টাকোরের ৯৮০ এআই প্রসেসর। অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের সঙ্গে আরও থাকছে ১২৮ জিবি রম সুবিধা। যে কারণে কোনোরকম ল্যাগিং ছাড়াই এই স্মার্টফোনটি খুব স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে।

সংবাদ মাধ্যমের খবরে আরও জানা যায়, ২২.৫ ওয়াট হুয়াওয়ে সুপার চার্জিং সুবিধা থাকার কারণে মাত্র ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ দেওয়া সম্ভব হবে। যে কারণে এই স্মার্টফোনের দীর্ঘ চার্জিং সমস্যা নিয়ে কোনোই দুঃশ্চিন্তা থাকবে না। বিশ্ববাজারে আলোড়ন সৃষ্টি করা এই স্মার্টফোনটি শীঘ্রই বাংলাদেশের বাজারে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...