এবার অপো আনছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ‘অপো এ৯ ২০২০’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যারা নিয়মিত ভ্রমণ করেন এবং হার্ডকোর গেমারদের ঘন ঘন ফোন চার্জের ঝামেলা যাদের রয়েছে তাদের জন্য এবার অপো আনছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ‘অপো এ৯ ২০২০’।

ব্যাটারির চার্জ ফুরিয়ে যাওয়া ঝামেলা থেকে মুক্তি দিতে বাংলাদেশের বাজারে আসতে চলেছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিযুক্ত ‘অপো এ৯ ২০২০’। চলতি মাসের মাঝামাঝি সময়ে এই স্মার্টফোনটি বাজারে নিয়ে আসার সকল রকম প্রস্তুতি সম্পন্ন করেছে অপো বাংলাদেশ।

প্রসেসিং সক্ষমতা ও ভিজ্যুয়াল অভিজ্ঞতার দিক থেকে স্মার্টফোন জগত বহুদূর এগিয়ে গেছে। বিনোদন বা পেশাগত কাজের ক্ষেত্রে কম্পিউটারের স্থান দখল করে নিয়েছে এইসব স্মার্টফোন। অধিকতর সক্ষম মোবাইল প্ল্যাটফর্ম, শক্তিশালী র‍্যাম ও উন্নত অপারেটিং সিস্টেমের সমন্বয়ে ভিডিও এডিটিং, ইমেজ প্রসেসিং কিংবা হাই-ইন্টেন্সিভ গেমিংয়ের ক্ষেত্রে স্মার্টফোনেই পাওয়া যাবে ভরসা।

Related Post

শুধু তাই নয়, ছবি তোলা বা ভিডিও ধারণে পেশাগত কাজের ক্ষেত্রেও স্মার্টফোনকেই বেঁছে নিচ্ছেন অনেকেই। স্মার্টফোনে ভারি কোনো কাজ করা মানেই সেটি চাপ ফেলে দেয় ব্যাটারির ওপর। ভারি কোনো কাজে খুব দ্রুত চার্জ শেষ হয়ে যাওয়ায় বিপাকে পড়ে যাচ্ছেন ব্যবহারকারীরা।

স্মার্টফোনের এই দুর্বলতার বিষয়টিকে প্রাধান্য রেখেই ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সক্ষমতা যুক্ত স্মার্টফোন বাজারে আনতে চলেছে বিশ্বের শীর্ষস্থানীয় এই স্মার্টফোন ব্র্যান্ড অপো। অধিক সক্ষমতাযুক্ত ব্যাটারি ছাড়াও অপোর আরও রয়েছে ভোক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি, যে কারণে অধিক সক্ষমতার ব্যাটারি ও দ্রুত চার্জিং সক্ষমতা এই দুয়ের মিশেলে স্মার্টফোনের চার্জ সংক্রান্ত সকল দুশ্চিন্তার অবসান ঘটতে চলেছে ‘অপো এ৯ ২০২০’ সংস্করণের এই স্মার্টফোনের মাধ্যমে।

এ বছরের শুরুতেই বাজারে আসে ৪৩২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির অপো এ৭। কাজ চালাবার উপযোগী ব্যাটারি সক্ষমতা এবং সাশ্রয়ী মূল্যের মিশেলে খুব দ্রুতই জনপ্রিয়তা অর্জন করে এই স্মার্টফোনটি। বাজারে আসার খুব অল্প সময়েই তুমুল গ্রাহকপ্রিয়তা অর্জন করায় অপো ‘এ’ সিরিজের নতুন স্মার্টফোন অপো এ৯ ‘২০২০’ নিয়ে আসতে চলেছে অপো।

জানা গেছে, মোবাইল প্ল্যাটফর্ম, প্রসেসিং সক্ষমতা, ক্যামেরা ও ব্যাটারির সক্ষমতার কারণে বিপুল পরিবর্তন আসতে চলেছে ‘এ’ সিরিজের নতুন এই স্মার্টফোনটিতে। বিশেষ করে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি স্থাপন করায় দারুণভাবে উপযোগী হতে চলেছে এই স্মার্টফোনটি।

বিশেষ করে বর্তমানে তরুণ-তরুণী ব্যবহারকারীরা স্মার্টফোনে হাই ইন্টেন্সিভ গেম খেলায় অভ্যস্ত বেশি। পাবজির মতো জনপ্রিয় গেমগুলো মুহূর্তেই শূন্য করে দিতে পারে যে কোনো ব্যাটারির চার্জ। এদিক থেকে হার্ডকোর গেমারদের দারুণভাবে সহায়ক হবে অপো এ৯ ২০২০। বিশেষ করে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ও ভোক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তির সমন্বয়ে অধিক সময় চার্জ থাকা বা দ্রুত চার্জিং সক্ষমতা থাকায় গেমারদের পছন্দের শীর্ষে উঠে আসার সব উপকরণই রয়েছে নতুন এই স্মার্টফোনটিতে।

বিশেষ করে যারা নিয়মিত ভ্রমণ করেন ও সোশ্যাল মিডিয়াতে ভ্রমণের ছবি বা ভিডিও প্রচার করতে পছন্দ করেন, তাদের জন্যেও আতংকের বিষয় হলো স্মার্টফোনের চার্জ দ্রুত শেষ হয়ে যাওয়া, তাদের দুশ্চিন্তা কমাতেও সক্ষম হবে নতুন এই স্মার্টফোনটি। বিশেষ করে কন্টেন্ট নির্মাতাদের জন্যে বেশ উপযোগী সঙ্গী হতে চলেছে অপোর নতুন স্মার্টফোন ‘অপো এ৯ ২০২০’।

জানা গেছে, নতুন এই স্মার্টফোনটিতে থাকছে কোয়াড ক্যামেরা প্রযুক্তি ও সেইসেঙ্গ থাকছে হেভি-ডিউটি গেমিং এর উপযোগী মোবাইল প্ল্যাটফর্ম। এ মাসেই অর্থাৎ সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে বাজারে আসতে চলেছে ‘অপো এ৯ ২০২০’ নতুন স্মার্টফোনি।

This post was last modified on সেপ্টেম্বর ১৮, ২০১৯ 11:09 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে