The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার অপো আনছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ‘অপো এ৯ ২০২০’

ব্যাটারির চার্জ ফুরিয়ে যাওয়া ঝামেলা থেকে মুক্তি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যারা নিয়মিত ভ্রমণ করেন এবং হার্ডকোর গেমারদের ঘন ঘন ফোন চার্জের ঝামেলা যাদের রয়েছে তাদের জন্য এবার অপো আনছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ‘অপো এ৯ ২০২০’।

এবার অপো আনছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ‘অপো এ৯ ২০২০’ 1

ব্যাটারির চার্জ ফুরিয়ে যাওয়া ঝামেলা থেকে মুক্তি দিতে বাংলাদেশের বাজারে আসতে চলেছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিযুক্ত ‘অপো এ৯ ২০২০’। চলতি মাসের মাঝামাঝি সময়ে এই স্মার্টফোনটি বাজারে নিয়ে আসার সকল রকম প্রস্তুতি সম্পন্ন করেছে অপো বাংলাদেশ।

প্রসেসিং সক্ষমতা ও ভিজ্যুয়াল অভিজ্ঞতার দিক থেকে স্মার্টফোন জগত বহুদূর এগিয়ে গেছে। বিনোদন বা পেশাগত কাজের ক্ষেত্রে কম্পিউটারের স্থান দখল করে নিয়েছে এইসব স্মার্টফোন। অধিকতর সক্ষম মোবাইল প্ল্যাটফর্ম, শক্তিশালী র‍্যাম ও উন্নত অপারেটিং সিস্টেমের সমন্বয়ে ভিডিও এডিটিং, ইমেজ প্রসেসিং কিংবা হাই-ইন্টেন্সিভ গেমিংয়ের ক্ষেত্রে স্মার্টফোনেই পাওয়া যাবে ভরসা।

শুধু তাই নয়, ছবি তোলা বা ভিডিও ধারণে পেশাগত কাজের ক্ষেত্রেও স্মার্টফোনকেই বেঁছে নিচ্ছেন অনেকেই। স্মার্টফোনে ভারি কোনো কাজ করা মানেই সেটি চাপ ফেলে দেয় ব্যাটারির ওপর। ভারি কোনো কাজে খুব দ্রুত চার্জ শেষ হয়ে যাওয়ায় বিপাকে পড়ে যাচ্ছেন ব্যবহারকারীরা।

স্মার্টফোনের এই দুর্বলতার বিষয়টিকে প্রাধান্য রেখেই ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সক্ষমতা যুক্ত স্মার্টফোন বাজারে আনতে চলেছে বিশ্বের শীর্ষস্থানীয় এই স্মার্টফোন ব্র্যান্ড অপো। অধিক সক্ষমতাযুক্ত ব্যাটারি ছাড়াও অপোর আরও রয়েছে ভোক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি, যে কারণে অধিক সক্ষমতার ব্যাটারি ও দ্রুত চার্জিং সক্ষমতা এই দুয়ের মিশেলে স্মার্টফোনের চার্জ সংক্রান্ত সকল দুশ্চিন্তার অবসান ঘটতে চলেছে ‘অপো এ৯ ২০২০’ সংস্করণের এই স্মার্টফোনের মাধ্যমে।

এ বছরের শুরুতেই বাজারে আসে ৪৩২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির অপো এ৭। কাজ চালাবার উপযোগী ব্যাটারি সক্ষমতা এবং সাশ্রয়ী মূল্যের মিশেলে খুব দ্রুতই জনপ্রিয়তা অর্জন করে এই স্মার্টফোনটি। বাজারে আসার খুব অল্প সময়েই তুমুল গ্রাহকপ্রিয়তা অর্জন করায় অপো ‘এ’ সিরিজের নতুন স্মার্টফোন অপো এ৯ ‘২০২০’ নিয়ে আসতে চলেছে অপো।

জানা গেছে, মোবাইল প্ল্যাটফর্ম, প্রসেসিং সক্ষমতা, ক্যামেরা ও ব্যাটারির সক্ষমতার কারণে বিপুল পরিবর্তন আসতে চলেছে ‘এ’ সিরিজের নতুন এই স্মার্টফোনটিতে। বিশেষ করে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি স্থাপন করায় দারুণভাবে উপযোগী হতে চলেছে এই স্মার্টফোনটি।

বিশেষ করে বর্তমানে তরুণ-তরুণী ব্যবহারকারীরা স্মার্টফোনে হাই ইন্টেন্সিভ গেম খেলায় অভ্যস্ত বেশি। পাবজির মতো জনপ্রিয় গেমগুলো মুহূর্তেই শূন্য করে দিতে পারে যে কোনো ব্যাটারির চার্জ। এদিক থেকে হার্ডকোর গেমারদের দারুণভাবে সহায়ক হবে অপো এ৯ ২০২০। বিশেষ করে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ও ভোক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তির সমন্বয়ে অধিক সময় চার্জ থাকা বা দ্রুত চার্জিং সক্ষমতা থাকায় গেমারদের পছন্দের শীর্ষে উঠে আসার সব উপকরণই রয়েছে নতুন এই স্মার্টফোনটিতে।

বিশেষ করে যারা নিয়মিত ভ্রমণ করেন ও সোশ্যাল মিডিয়াতে ভ্রমণের ছবি বা ভিডিও প্রচার করতে পছন্দ করেন, তাদের জন্যেও আতংকের বিষয় হলো স্মার্টফোনের চার্জ দ্রুত শেষ হয়ে যাওয়া, তাদের দুশ্চিন্তা কমাতেও সক্ষম হবে নতুন এই স্মার্টফোনটি। বিশেষ করে কন্টেন্ট নির্মাতাদের জন্যে বেশ উপযোগী সঙ্গী হতে চলেছে অপোর নতুন স্মার্টফোন ‘অপো এ৯ ২০২০’।

জানা গেছে, নতুন এই স্মার্টফোনটিতে থাকছে কোয়াড ক্যামেরা প্রযুক্তি ও সেইসেঙ্গ থাকছে হেভি-ডিউটি গেমিং এর উপযোগী মোবাইল প্ল্যাটফর্ম। এ মাসেই অর্থাৎ সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে বাজারে আসতে চলেছে ‘অপো এ৯ ২০২০’ নতুন স্মার্টফোনি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...