স্মার্টফোনের গতি বাড়াবেন যেভাবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্মার্টফোনে গতি নিয়ে আমাদের মাঝে মধ্যেই বেশ সমস্যায় পড়তে হয়। হঠাৎ করেই দেখা যায় স্লো হয়ে গেছে স্মার্টফোনটি। এমন অবস্থা সৃষ্টি হলে কী করবেন? আজ জেনে নিন বিষয়টি। এমন একটি সমস্যা আজকাল অনেকেরই হয়ে থাকে। আর এমন সমস্যায় আমরা সবাই বিরক্ত বোধ করি। স্মার্টফোন যখন স্লো হয় তখন কল করাসহ ইন্টারনেট ব্যবহারেও হয় নানা রকম সমস্যা। সেই সমস্যা সমাধান করতে হলে আমাদের বেশ কিছু পদক্ষেপ নিতে হবে।

স্মার্টফোনে গতি নিয়ে আমাদের মাঝে মধ্যেই বেশ সমস্যায় পড়তে হয়। হঠাৎ করেই দেখা যায় স্লো হয়ে গেছে স্মার্টফোনটি। এমন অবস্থা সৃষ্টি হলে কী করবেন? আজ জেনে নিন বিষয়টি। এমন একটি সমস্যা আজকাল অনেকেরই হয়ে থাকে। আর এমন সমস্যায় আমরা সবাই বিরক্ত বোধ করি। স্মার্টফোন যখন স্লো হয় তখন কল করাসহ ইন্টারনেট ব্যবহারেও হয় নানা রকম সমস্যা। সেই সমস্যা সমাধান করতে হলে আমাদের বেশ কিছু পদক্ষেপ নিতে হবে।

বিশাল অঙ্কের টাকা খরচ করে কেনা স্মার্টফোনটি যখন ধীরগতিতে কাজ করে তখন এর চেয়ে হতাশার কিছু আর থাকে না। তবে স্মার্টফোনের পারফর্মেন্সের গতি নানাভাবে বাড়ানো সম্ভব।

Related Post

স্মার্টফোনের গতি বাড়াতে নিশ্চিত করুন আপনি আপডেটে আছেন কী না। সর্বশেষ সফটওয়্যার স্মার্টফোনের ত্রুটিগুলো ঠিক করে এবং গতিও বাড়ায়। আপনি স্বয়ংক্রিয়ভাবে এটি ইনস্টল করতে পারবেন। এটি চেক করাও খুব কঠিন কোনো কাজ না। সফওয়্যার আপডেট করার জন্য Settings > About device > Software update-এ গিয়ে আপডেটটি চেক করুন।

মোবাইল কেনার সময়ে যে ব্যাকগ্রাউন্ড ডিসপ্লেটি থাকে তা অনেক সময়েই অনেকের কাছেই পছন্দ হয় না। অনেকেই প্লে স্টোর কিংবা অন্য কোনও সাইট হতে এইচডি ওয়ালপেপার ডাউনলোড করে ব্যাকগ্রাউন্ড ইমেজ সেট করে নেন। এটি স্মার্টফোনটিকে স্লো করে দেয়।

অতিরিক্ত অ্যাপ স্মার্টফোনে রাখায় তার জায়গা কমে যায়। নতুন ব্যাকগ্রাউন্ডটি রেখে দিতে চাইলে স্মার্টফোন হতে আগে পুরানো কিছু অ্যাপ আন ইনস্টল করে নিন।

স্মার্টফোন থেকে অপ্রয়োজনীয় অ্যাপ, গান, ছবি, ভিডিও কিংবা অন্য কোনও ফাইল ডিলিট করুন। এছাড়াও ব্যাটারি পুরানো হলে অনেক সময় স্মার্টফোন স্লো কাজ করে। এতে করে স্মার্টফোন অহেতুক গরম হয়ে যায়। স্মার্টফোনটিকে বাঁচাতে হলে ব্যাটারি পরিবর্তন করুন। আপডেট রাখুন মোবাইলে ব্যবহৃত অ্যাপগুলোও।

This post was last modified on অক্টোবর ১, ২০১৯ 12:05 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

রক্তে শর্করা বেড়ে গেলে পাকা আম খাবেন কীভাবে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি পাকা আম খেলে রক্ষে শর্করার মাত্রা বেড়ে যায়।…

% দিন আগে

আপনার স্মার্টফোন আগুনের মতো গরম হচ্ছে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই গ্রীষ্মে শুধুমাত্র শরীরই নয়, গরম হচ্ছে আমাদের স্মার্টফোনটিও। ফোন…

% দিন আগে

দেশে ফিরেই মোনালিসা অভিনয়ে ফেরার কথা জানালেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক সময় ছোট পর্দার ব্যস্ত মুখ হিসেবে পরিচিত ছিলেন মোজেজা…

% দিন আগে

এই ছবির মধ্যে লুকিয়ে রয়েছে একটি হরিণ: আপনি কী খুঁজে বের করতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই জঙ্গলের মধ্যে নদী রয়েছে। রয়েছে সার দেওয়া গাছ। চারপাশে…

% দিন আগে

পাহাড়-পর্বতের এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। মঙ্গলবার, ১৪ মে ২০২৪ খৃস্টাব্দ, ৩১ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

সন্তানের শরীরচর্চা নিয়ে চিন্তিত না হয়ে জিম, যোগাসন ও আর যা শেখানো যেতে পারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে পড়াশোনার জন্য দিনের বেশির ভাগ সময় কম্পিউটারে চোখ রাখতে…

% দিন আগে