স্মার্টফোন ব্যবহার হতে বিরত থাকায় এক লাখ মার্কিন ডলার পুরস্কার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্মার্টফোন ব্যবহার হতে বিরত থাকায় এক লাখ মার্কিন ডলার পুরস্কার পেলেন এক মার্কিন নাগরিক! এই ঘটনাটি বর্তমান সময়ে স্মার্টফোনে আসক্তদের মধ্যে বেশ চাঞ্চল্য সৃষ্টি করেছে।

স্মার্টফোন ব্যবহার হতে বিরত থাকায় এক লাখ মার্কিন ডলার পুরস্কার পেলেন এক মার্কিন নাগরিক! এই ঘটনাটি বর্তমান সময়ে স্মার্টফোনে আসক্তদের মধ্যে বেশ চাঞ্চল্য সৃষ্টি করেছে।

আধুনিক এই যুগে স্মার্টফোন ব্যবহার না করে থাকাটা সত্যিই কঠিন একটি ব্যাপার। যেখানে এক মিনিট স্মার্টফোন ব্যবহার না করে থাকা কঠিন ব্যাপার সেখানে এই কঠিন কাজটি করে দেখিয়েছেন নিউইয়র্কের ২৯ বছর বয়সী জনৈক এলানা মুগডান।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সম্প্রতি নিউইয়র্কে ‘স্ক্রল ফ্রি ফর আ ইয়ার’ নামে একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়। কোকাকোলার অধীন ভিটামিনওয়্যার নামে একটি প্রতিষ্ঠান ওই প্রতিযোগিতাটির আয়োজন করে।

এই প্রতিযোগিতায় অংশ নিতে হলে ব্যবহারকারীকে নির্দিষ্ট সময়ের জন্য স্মার্টফোন ব্যবহার ছেড়ে দিতে হয়। তবে তিনি সাধারণ ফিচার ফোন, ল্যাপটপ কিংবা ডেস্কটপ ব্যবহার করতে পারেন।

এই প্রতিযোগির অংশ হিসেবে এক বছর স্মার্টফোন ব্যবহার না করার পুরস্কার হিসেবে ১ লাখ মার্কিন ডলার পুরস্কার পাচ্ছেন ওই যুবক। ইতিমধ্যেই স্মার্টফোন ব্যবহার না করে ৮ মাস কাটিয়ে দিয়েছেন এলানা মুগডান।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, প্রতিযোগিতায় অংশ নিতে আইফোন ৫ এস ব্যবহার ছেড়ে দেন এলানা মুগডান। পুরস্কারের অর্থ পেতে কোনো প্রতারণার আশ্রয় নিয়েছেন কি না, সেটিও লাই ডিটেক্টর দিয়ে পরীক্ষা করা হবে বলে জানা যায়।

গত বছরের ডিসেম্বর মাসে ভিটামিনওয়্যার এই প্রতিযোগিতা চালু করে। ওই প্রতিযোগিতার উদ্দেশ্যই ছিল মানুষকে স্মার্টফোনের আসক্তি থেকে দূরে সরিয়ে আনা।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, চলতি বছরের ৮ জানুয়ারি ছিলো প্রতিযোগিতায় অংশগ্রহণের শেষ তারিখ। প্রতিযোগিতায় এলানা মুগডানকে নির্বাচিত করে ভিটামিনওয়্যার। তার হাতে স্মার্টফোনের বদলে কিওসেরা ফিচার মোবাইল ফোন তুলে দেওয়া হয়।

তবে এই যুবক প্রতিশ্রুতি দিয়েছেন যে, প্রতিযোগিতার সময় পার হলেও তিনি আর কখনও স্মার্টফোন ব্যবহার করবেন না।

কারণ হিসেবে তিনি উল্লেখ করেছেন, আবারও স্মার্টফোন ব্যবহার করলে সময়ের অপব্যবহার, রাত জেগে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে আসক্তিতে পড়বেন। তাই তিনি আর কখনও স্মার্টফোন ব্যবহার করতে চান না।

This post was last modified on অক্টোবর ১০, ২০১৯ 5:38 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

জ্যেষ্ঠ সহ-সভাপতি এম রাশিদুল হাসান: আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের ক্ষেত্রে দেশীয় সফটওয়্যারে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের প্রত্যয় নিয়ে…

% দিন আগে

কম বয়সেই চুলে পাক ধরছে? এই উপসর্গ কি অন্য শারীরিক সমস্যার ইঙ্গিত দিচ্ছে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেশির ভাগ ক্ষেত্রেই দেখা যায় যে, কম বয়সে চুলে পাক…

% দিন আগে

আইফোনের বিক্রি ১০ শতাংশ কমে গিয়ে আয়ে বড় পতন অ্যাপলের

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের খ্যাতিমান প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের স্মার্টফোন আইফোনের বিক্রি চলতি বছরের…

% দিন আগে

এবার কন্যা সন্তানের মা হলেন পরীমণি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরীমণি প্রথমবারের মতো তিনি পুত্র সন্তানের মা হন ২০২২ সালের…

% দিন আগে

মার্কিন যুক্তরাষ্ট্র অস্ত্র সরবরাহ বন্ধ করলে ইসরায়েল একাই লড়বে: নেতানিয়াহু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইসরায়েল রাফায় হামলা চালালে মার্কিন যুক্তরাষ্ট্র ইসরায়েলকে অস্ত্র সরবরাহ বন্ধ…

% দিন আগে

ছবির দু’টি মধ্যে লুকিয়ে রয়েছে ৩টি অমিল: খুঁজে বের করতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলা হয়েছে থাকে এই ধরনের ধাঁধার সমাধান করার অভ্যাস আমাদের…

% দিন আগে