Categories: বিনোদন

সুমন কল্যাণ গাইলেন ‘রূপালি গিটার পড়ে আছে’ [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আইয়ুব বাচ্চুর রূপালি গিটারের কথা সবার জানা। দীর্ঘ সংগীত জীবনে অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন আইয়ুব বাচ্চু। এবার সুমন কল্যাণ গাইলেন ‘রূপালি গিটার পড়ে আছে’ গান। সুমন কল্যাণ অসাধারণ গেয়েছেন এই গানটি। আইয়ুব বাচ্চুর বিখ্যাত গানগুলোর কথাও ঢুকিয়েছেন এই গানে। যে কারণে গানটি একটি ব্যতিক্রমি মাত্রা যোগ হয়েছে।

আইয়ুব বাচ্চুর রূপালি গিটারের কথা সবার জানা। দীর্ঘ সংগীত জীবনে অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন আইয়ুব বাচ্চু। এবার সুমন কল্যাণ গাইলেন ‘রূপালি গিটার পড়ে আছে’ গান। সুমন কল্যাণ অসাধারণ গেয়েছেন এই গানটি। আইয়ুব বাচ্চুর বিখ্যাত গানগুলোর কথাও ঢুকিয়েছেন এই গানে। যে কারণে গানটি একটি ব্যতিক্রমি মাত্রা যোগ হয়েছে।

কিছু গানের পংক্তি, শব্দ নিয়ে তৈরি করা হয়েছে নতুন একটি গান। গানটির কথা এমন: ‘ঘর ছাড়া এক সুখী ছেলে, ফেরারি এক মন নিয়ে, হারিয়ে গেলো কিছু না বলে, রূপালি গিটার পড়ে আছে, বোঝে না কেও তাকে’ এমনই কথার গানটি গেয়েছেন ছাতার কারিগর খ্যাত শিল্পী এবং সংগীত পরিচালক সুমন কল্যাণ।

Related Post

বাংলাঢোলের ব্যানারে আইয়ুব বাচ্চুর প্রয়াণ দিবস উপলক্ষে প্রকাশিত হয়েছে এই গানটি। ‘রূপালি গিটার পড়ে আছে’ শিরোনামের এই গানটি লিখেছেন রাফিউজ্জামান রাফি। এই গানটি গাওয়ার পাশাপাশি গানটির সুর এবং সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ নিজে।

এই গানটিতে আইয়ুব বাচ্চুকেই স্মরণ করা হয়েছে ভিন্ন আঙ্গিকে। ৮ মাস ধরে একটু একটু করে গানটি তৈরি করেছেন বলে জানিয়েছেন সুমন কল্যাণ।

এই বিষয়ে সুমন কল্যাণ আরও বলেছেন, ‘গুণী মানুষদের অনুসরণ করে বর্তমান এবং ভবিষ্যৎ প্রজন্ম আরও বহুদূর এগিয়ে যাবে। গানের কথায় তাদেরকে তুলে ধরার প্রচেষ্টা করেছি। এবার ব্যান্ড সংগীতের প্রবাদ পুরুষ আইয়ুব বাচ্চুকে নিয়ে এই গানটি করলাম। যেহেতু প্রথম মৃত্যুবার্ষিকী তাঁর।

সুমন কল্যাণ আরও বলেছেন, ভালোবাসার মানুষ বাচ্চু ভাইকে নিয়ে একটি গান করতে পেরে আমার অনেক ভালো লাগছে। মনের প্রশান্তির জন্যই আমার এই গানটি গাওয়া। সবাইকেই শোনার আমন্ত্রণ রইলো। প্রিয় বাচ্চু ভাইয়ের জন্য সকলেই দোয়া করবেন।’

বাংলাঢোলের ইউটিউব চ্যানেলে রয়েছে নতুন এই গানটির লিরিক ভিডিও। যে কোনো নম্বর হতে ২৪৬৪৬ নম্বরে ডায়াল করেও শোনা যাবে এই গানটি।

দেখুন ভিডিও গানটি

This post was last modified on অক্টোবর ২৪, ২০১৯ 1:04 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

গবেষণায় নতুন তথ্য: ভূমিকম্পের পূর্বাভাস দেবে মেশিন লার্নিং প্রযুক্তি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিভিন্ন দেশের বিজ্ঞানীরা দীর্ঘদিন ধরেই কাজ করছেন ভূমিকম্পের পূর্বাভাস জানার…

% দিন আগে

অভিনেত্রী মম’র কণ্ঠে এবার রবীন্দ্রসংগীত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অভিনয়ের জন্য দর্শকপ্রিয়তা পেয়েছেন জাকিয়া বারী মম। অপরদিকে নিজের মতামতের…

% দিন আগে

পিঠের সিলিন্ডারে তেঁতুলপানি আর হাতে পাইপ! অভিনব কায়দায় ফুচকা খাওয়াচ্ছেন এক তরুণ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেখা যাচ্ছে হলঘরের ভিতর হাতে ট্রে নিয়ে ঘুরছেন জনৈক তরুণ।…

% দিন আগে

শেরপুরের ঐতিহাসিক মাইসাহেবা জামে মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ৫ আশ্বিন ১৪৩১…

% দিন আগে

চকোলেট খেলেই অ্যালার্জি! কোন কোন উপসর্গ দেখা দেয়?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চকোলেট থেকেও কী অ্যালার্জি হতে পারে? শুনলে সত্যিই অবাক লাগে।…

% দিন আগে

কী কারণে কোটি কোটি জিমেইল বন্ধ করার সিদ্ধান্ত নিলো গুগল?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিমেইল বর্তমান বিশ্বে জীবনের একটি গুরত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে সেটি…

% দিন আগে