হীরা ও স্বর্ণ খচিত কমোডের দাম ৯ কোটি ডলার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইতিপূর্বে আমরা এমন খবর দেখেছিলাম। তবে সেটি ছিলো স্বর্ণের কমোডের খবর। তবে এবার এর সঙ্গে আরও যুক্ত হয়েছে হীরা। অর্থাৎ হীরা ও স্বর্ণ খচিত কমোড বানানো হয়েছে যার দাম ৯ কোটি ডলার! এভাবে বিভিন্ন মূল্যবান সামগ্রী প্রদর্শন করা হয়েছে ওই প্রদর্শনীতে। যা বিশ্ব রেকর্ড সৃষ্টি করার জন্য যথেষ্ট বলে মনে করছেন সংশ্লিষ্টরা। বিশেষ করে হীরা ও স্বর্ণ দিয়ে তৈরি কমোডটি গ্রিনেজ বুকে লেখানোর চিন্তা ভাবনা রয়েছে ওই সংস্থাটির। আর সেই মোতাবেক তারা প্রস্তুতিও গ্রহণ করেছেন বলে জানানো হয় ওই সংস্থার পক্ষ থেকে।

ইতিপূর্বে আমরা এমন খবর দেখেছিলাম। তবে সেটি ছিলো স্বর্ণের কমোডের খবর। তবে এবার এর সঙ্গে আরও যুক্ত হয়েছে হীরা। অর্থাৎ হীরা ও স্বর্ণ খচিত কমোড বানানো হয়েছে যার দাম ৯ কোটি ডলার! এভাবে বিভিন্ন মূল্যবান সামগ্রী প্রদর্শন করা হয়েছে ওই প্রদর্শনীতে। যা বিশ্ব রেকর্ড সৃষ্টি করার জন্য যথেষ্ট বলে মনে করছেন সংশ্লিষ্টরা। বিশেষ করে হীরা ও স্বর্ণ দিয়ে তৈরি কমোডটি গ্রিনেজ বুকে লেখানোর চিন্তা ভাবনা রয়েছে ওই সংস্থাটির। আর সেই মোতাবেক তারা প্রস্তুতিও গ্রহণ করেছেন বলে জানানো হয় ওই সংস্থার পক্ষ থেকে।

চোখ ধাঁধানো হীরা ও স্বর্ণ দিয়ে তৈরি করা হয়েছে কমোড। প্রায় ৪০ হাজার হিরা ব্যবহার করা হয়েছে এই কমোড তৈরি করতে গিয়ে। চীনের সাংহাইয়ের দ্বিতীয় চায়না ইন্টারন্যাশনাল ইমপোর্ট এক্সপোতে প্রকাশ্যে আনা হলো ব্যয়বহুল এই কমোডটিকে। হীরা ও স্বর্ণ দিয়ে তৈরির এই কমোডটির আনুমাণিক মূল্য প্রায় ৯ কোটি ডলার!

Related Post

হংকংয়ের একটি জুয়েলারি কোম্পানি এই কমোডটির ডিজাইন তৈরি করেছে। ওই জুয়েলারী সংস্থাটির নাম করোনেট। বুলেট প্রুফ কাচ এবং ৩৩৪ দশমিক ৬৮ ক্যারটের প্রায় ৪০ হাজার ৮১৫টি হীরা বসানো হয়েছে এই কমোডটিতে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সবচেয়ে বেশি হীরা বসানো টয়লেটের ক্যাটাগরিতে গিনেস বুকে নাম তুলতে চায় এই কমোডের প্রস্তুতকারী সংস্থা করোনেট। ওই আন্তর্জাতিক সম্মেলনে ৪০০ ক্যারটের হীরা বসানো একটি গিটারেরও প্রদর্শন করা হয় ওই প্রদর্শনীতে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায় যে, ওই গিটারটির মূল্য প্রায় ২ মিলিয়ন ডলার! হীরা বসানো গোলাপি একটি হাই হিল জুতাও রয়েছে ওই প্রদর্শিত তালিকায়, যার মূল্য ৪ দশমিক ২৫ মিলিয়ন ডলার!

This post was last modified on নভেম্বর ১২, ২০১৯ 9:56 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

বিশ্বের সবচেয়ে বড় হ্যাকাথন: বাংলাদেশ পর্ব আয়োজন করলো বেসিস

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ১১তম বারের মতো বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস…

% দিন আগে

অপু বিশ্বাস এবার ইউটিউব চ্যানেলে উপস্থাপক!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার চিত্রনায়িকা অপু বিশ্বাস এবার নতুন এক পরিচয়ে হাজির…

% দিন আগে

পাকিস্তানে বন্দুকযুদ্ধ: ৬ সেনা ও ৬ সন্ত্রাসী নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানের স্পিনওয়াম এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন লেফটেন্যান্ট…

% দিন আগে

ইরানের হামলার সময় বাঙ্কারের মধ্যে ইসরায়েলি জুটির বিয়ে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একদিকে ইরানের হামলা আর অন্যদিকে জীবন বাঁচাতে বাঙ্কারে আশ্রয়। তবে…

% দিন আগে

সুন্দরবনের প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ৬ অক্টোবর ২০২৪ খৃস্টাব্দ, ২১ আশ্বিন ১৪৩১…

% দিন আগে

সকালে চোখ খুলেই হাতে তুলে নেন মোবাইল: কোন বিপদ ঘটতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি ঘুমের ঘোর কাটতে বেশ সময় লাড়ে। অনেকক্ষণ ঘুম…

% দিন আগে