The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হীরা ও স্বর্ণ খচিত কমোডের দাম ৯ কোটি ডলার!

বিশ্ব রেকর্ড সৃষ্টি করার জন্য যথেষ্ট বলে মনে করছেন সংশ্লিষ্টরা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইতিপূর্বে আমরা এমন খবর দেখেছিলাম। তবে সেটি ছিলো স্বর্ণের কমোডের খবর। তবে এবার এর সঙ্গে আরও যুক্ত হয়েছে হীরা। অর্থাৎ হীরা ও স্বর্ণ খচিত কমোড বানানো হয়েছে যার দাম ৯ কোটি ডলার! এভাবে বিভিন্ন মূল্যবান সামগ্রী প্রদর্শন করা হয়েছে ওই প্রদর্শনীতে। যা বিশ্ব রেকর্ড সৃষ্টি করার জন্য যথেষ্ট বলে মনে করছেন সংশ্লিষ্টরা। বিশেষ করে হীরা ও স্বর্ণ দিয়ে তৈরি কমোডটি গ্রিনেজ বুকে লেখানোর চিন্তা ভাবনা রয়েছে ওই সংস্থাটির। আর সেই মোতাবেক তারা প্রস্তুতিও গ্রহণ করেছেন বলে জানানো হয় ওই সংস্থার পক্ষ থেকে।

হীরা ও স্বর্ণ খচিত কমোডের দাম ৯ কোটি ডলার! 1

ইতিপূর্বে আমরা এমন খবর দেখেছিলাম। তবে সেটি ছিলো স্বর্ণের কমোডের খবর। তবে এবার এর সঙ্গে আরও যুক্ত হয়েছে হীরা। অর্থাৎ হীরা ও স্বর্ণ খচিত কমোড বানানো হয়েছে যার দাম ৯ কোটি ডলার! এভাবে বিভিন্ন মূল্যবান সামগ্রী প্রদর্শন করা হয়েছে ওই প্রদর্শনীতে। যা বিশ্ব রেকর্ড সৃষ্টি করার জন্য যথেষ্ট বলে মনে করছেন সংশ্লিষ্টরা। বিশেষ করে হীরা ও স্বর্ণ দিয়ে তৈরি কমোডটি গ্রিনেজ বুকে লেখানোর চিন্তা ভাবনা রয়েছে ওই সংস্থাটির। আর সেই মোতাবেক তারা প্রস্তুতিও গ্রহণ করেছেন বলে জানানো হয় ওই সংস্থার পক্ষ থেকে।

চোখ ধাঁধানো হীরা ও স্বর্ণ দিয়ে তৈরি করা হয়েছে কমোড। প্রায় ৪০ হাজার হিরা ব্যবহার করা হয়েছে এই কমোড তৈরি করতে গিয়ে। চীনের সাংহাইয়ের দ্বিতীয় চায়না ইন্টারন্যাশনাল ইমপোর্ট এক্সপোতে প্রকাশ্যে আনা হলো ব্যয়বহুল এই কমোডটিকে। হীরা ও স্বর্ণ দিয়ে তৈরির এই কমোডটির আনুমাণিক মূল্য প্রায় ৯ কোটি ডলার!

হংকংয়ের একটি জুয়েলারি কোম্পানি এই কমোডটির ডিজাইন তৈরি করেছে। ওই জুয়েলারী সংস্থাটির নাম করোনেট। বুলেট প্রুফ কাচ এবং ৩৩৪ দশমিক ৬৮ ক্যারটের প্রায় ৪০ হাজার ৮১৫টি হীরা বসানো হয়েছে এই কমোডটিতে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সবচেয়ে বেশি হীরা বসানো টয়লেটের ক্যাটাগরিতে গিনেস বুকে নাম তুলতে চায় এই কমোডের প্রস্তুতকারী সংস্থা করোনেট। ওই আন্তর্জাতিক সম্মেলনে ৪০০ ক্যারটের হীরা বসানো একটি গিটারেরও প্রদর্শন করা হয় ওই প্রদর্শনীতে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায় যে, ওই গিটারটির মূল্য প্রায় ২ মিলিয়ন ডলার! হীরা বসানো গোলাপি একটি হাই হিল জুতাও রয়েছে ওই প্রদর্শিত তালিকায়, যার মূল্য ৪ দশমিক ২৫ মিলিয়ন ডলার!

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...