ইসলামের ভিত্তিই হলো মানবিক মূল্যবোধ: পুতিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক॥ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন যে, ইসলামের ভিত্তিই হলো মানবিক মূল্যবোধ। অর্থোডক্স খ্রিস্টধর্মের ভিত্তিও এই মানবিক মূল্যবোধ। রুশ সংবাদ সংস্থা তাসের এক খবরে বলা হয়ছে, পুতিন গতকাল (বৃহস্পতিবার) কিরগিজস্তানের রাজধানী বিশকেকে আয়োজিত ‘অর্থোডক্স এবং ইসলাম- শান্তির ধর্ম’ শিরোনামে এক সম্মেলনে একথা বলেন। শিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন যে, ইসলামের ভিত্তিই হলো মানবিক মূল্যবোধ। অর্থোডক্স খ্রিস্টধর্মের ভিত্তিও এই মানবিক মূল্যবোধ। রুশ সংবাদ সংস্থা তাসের এক খবরে বলা হয়ছে, পুতিন গতকাল (বৃহস্পতিবার) কিরগিজস্তানের রাজধানী বিশকেকে আয়োজিত ‘অর্থোডক্স এবং ইসলাম- শান্তির ধর্ম’ শিরোনামে এক সম্মেলনে একথা বলেন।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন যে, ইসলামের ভিত্তিই হলো মানবিক মূল্যবোধ। অর্থোডক্স খ্রিস্টধর্মের ভিত্তিও এই মানবিক মূল্যবোধ। রুশ সংবাদ সংস্থা তাসের এক খবরে বলা হয়ছে, পুতিন গতকাল (বৃহস্পতিবার) কিরগিজস্তানের রাজধানী বিশকেকে আয়োজিত ‘অর্থোডক্স এবং ইসলাম- শান্তির ধর্ম’ শিরোনামে এক সম্মেলনে একথা বলেন। শিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন যে, ইসলামের ভিত্তিই হলো মানবিক মূল্যবোধ। অর্থোডক্স খ্রিস্টধর্মের ভিত্তিও এই মানবিক মূল্যবোধ। রুশ সংবাদ সংস্থা তাসের এক খবরে বলা হয়ছে, পুতিন গতকাল (বৃহস্পতিবার) কিরগিজস্তানের রাজধানী বিশকেকে আয়োজিত ‘অর্থোডক্স এবং ইসলাম- শান্তির ধর্ম’ শিরোনামে এক সম্মেলনে একথা বলেন।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে যে, ওই সম্মেলনে রুশ প্রেসিডেন্টের বক্তব্য পাঠ করে শোনান কিরগিজস্তানে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত নিকোলাই উদোভিচেনকো। পুতিন তার বক্তব্যে উল্লেখ করেছেন যে, ইসলাম এবং অর্থোডক্স খ্রিস্টধর্ম মানুষকে ভালোবাসা, সম্মান করা ও ন্যায়বিচারের ওপর গুরুত্বারোপ করেছে।

Related Post

পুতিন বলেন, এই কারণে নাগরিক শান্তি এবং ঐক্যকে শক্তিশালী করতে রাশিয়া ও কিরগিজস্তানের সরকারি এবং বেসরকারি সংস্থাগুলোকে সহযোগিতা করে আসছে উভয় দেশের ধর্মীয় সংগঠনগুলো। রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন বলেন, ভবিষ্যৎ প্রজন্মদের জন্য আমাদের ইতিবাচক ঐতিহাসিক অভিজ্ঞতা, বিশ্বাস, বন্ধুত্ব, পারস্পরিক সম্মান এবং উপলব্ধিগুলো টিকিয়ে রাখা দরকার।

পুতিনের মতে, উভয় দেশের প্রভাব বিস্তারকারী ধর্মীয় ব্যক্তিত্ব, সরকারি সংস্থার প্রতিনিধি ও বৈজ্ঞানিক এবং বিশেষজ্ঞ সম্প্রদায়ের অংশগ্রহণে আয়োজিত এই সম্মেলন খুবই সময়োপযোগী পদক্ষেপ।

রুশ প্রেসিডেন্ট পুতিন আরও বলেন, আশা করি এই সম্মেলনে তরুণ প্রজন্মের সামাজিকীকরণে আধ্যাত্মিক, নৈতিক ও পারিবারিক মূল্যবোধ সুরক্ষায় ধর্মীয় সংগঠনগুলোর ভূমিকা নিয়ে বিশেষ আলোচনা হবে।

This post was last modified on নভেম্বর ২১, ২০১৯ 8:19 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ঐশ্বরিয়াকে নিয়ে নানা খবর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঐশ্বরিয়া রাই বচ্চন, সাবেক বিশ্বসুন্দরী। বলিউডেরও একসময়ের শীর্ষ অভিনেত্রীও ছিলেন…

% দিন আগে

ইরানে ইসরায়েলের হামলা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইরানের রাজধানীতে হামলা চালিয়েছে ইসরায়েল। তেহরানের চারপাশে বেশ কয়েকটি সামরিক…

% দিন আগে

ধেয়ে আসছে চালকবিহীন জ্বলন্ত গাড়ি যা দেখে দৌড়ে পালাচ্ছেন পথচারীরা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ধেয়ে আসছে চালকবিহীন জ্বলন্ত গাড়ি যা দেখে দৌড়ে পালাচ্ছেন পথচারীরা!…

% দিন আগে

এক অন্যরকম প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ২৬ অক্টোবর ২০২৪ খৃস্টাব্দ, ১০ কার্তিক ১৪৩১…

% দিন আগে

শরীরচর্চার পূর্বে খাওয়া উচিত নাকি পরে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিয়মিতভাবে শরীরচর্চার করার সময় আপনি কী খাবেন, কতোটা খাবার খাবেন…

% দিন আগে

টেলিটকের ১০০ টাকার ‘জেন-জি’ সিম এখন ১৫০ টাকা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ১০০ টাকায় ‘জেন-জি’ সিম বিক্রি বন্ধ করতে যাচ্ছে রাষ্ট্রায়াত্ত মোবাইল…

% দিন আগে