The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ইসলামের ভিত্তিই হলো মানবিক মূল্যবোধ: পুতিন

অর্থোডক্স খ্রিস্টধর্মের ভিত্তিও এই মানবিক মূল্যবোধ

দি ঢাকা টাইমস্ ডেস্ক॥ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন যে, ইসলামের ভিত্তিই হলো মানবিক মূল্যবোধ। অর্থোডক্স খ্রিস্টধর্মের ভিত্তিও এই মানবিক মূল্যবোধ। রুশ সংবাদ সংস্থা তাসের এক খবরে বলা হয়ছে, পুতিন গতকাল (বৃহস্পতিবার) কিরগিজস্তানের রাজধানী বিশকেকে আয়োজিত ‘অর্থোডক্স এবং ইসলাম- শান্তির ধর্ম’ শিরোনামে এক সম্মেলনে একথা বলেন। শিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন যে, ইসলামের ভিত্তিই হলো মানবিক মূল্যবোধ। অর্থোডক্স খ্রিস্টধর্মের ভিত্তিও এই মানবিক মূল্যবোধ। রুশ সংবাদ সংস্থা তাসের এক খবরে বলা হয়ছে, পুতিন গতকাল (বৃহস্পতিবার) কিরগিজস্তানের রাজধানী বিশকেকে আয়োজিত ‘অর্থোডক্স এবং ইসলাম- শান্তির ধর্ম’ শিরোনামে এক সম্মেলনে একথা বলেন।

ইসলামের ভিত্তিই হলো মানবিক মূল্যবোধ: পুতিন 1

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন যে, ইসলামের ভিত্তিই হলো মানবিক মূল্যবোধ। অর্থোডক্স খ্রিস্টধর্মের ভিত্তিও এই মানবিক মূল্যবোধ। রুশ সংবাদ সংস্থা তাসের এক খবরে বলা হয়ছে, পুতিন গতকাল (বৃহস্পতিবার) কিরগিজস্তানের রাজধানী বিশকেকে আয়োজিত ‘অর্থোডক্স এবং ইসলাম- শান্তির ধর্ম’ শিরোনামে এক সম্মেলনে একথা বলেন। শিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন যে, ইসলামের ভিত্তিই হলো মানবিক মূল্যবোধ। অর্থোডক্স খ্রিস্টধর্মের ভিত্তিও এই মানবিক মূল্যবোধ। রুশ সংবাদ সংস্থা তাসের এক খবরে বলা হয়ছে, পুতিন গতকাল (বৃহস্পতিবার) কিরগিজস্তানের রাজধানী বিশকেকে আয়োজিত ‘অর্থোডক্স এবং ইসলাম- শান্তির ধর্ম’ শিরোনামে এক সম্মেলনে একথা বলেন।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে যে, ওই সম্মেলনে রুশ প্রেসিডেন্টের বক্তব্য পাঠ করে শোনান কিরগিজস্তানে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত নিকোলাই উদোভিচেনকো। পুতিন তার বক্তব্যে উল্লেখ করেছেন যে, ইসলাম এবং অর্থোডক্স খ্রিস্টধর্ম মানুষকে ভালোবাসা, সম্মান করা ও ন্যায়বিচারের ওপর গুরুত্বারোপ করেছে।

পুতিন বলেন, এই কারণে নাগরিক শান্তি এবং ঐক্যকে শক্তিশালী করতে রাশিয়া ও কিরগিজস্তানের সরকারি এবং বেসরকারি সংস্থাগুলোকে সহযোগিতা করে আসছে উভয় দেশের ধর্মীয় সংগঠনগুলো। রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন বলেন, ভবিষ্যৎ প্রজন্মদের জন্য আমাদের ইতিবাচক ঐতিহাসিক অভিজ্ঞতা, বিশ্বাস, বন্ধুত্ব, পারস্পরিক সম্মান এবং উপলব্ধিগুলো টিকিয়ে রাখা দরকার।

পুতিনের মতে, উভয় দেশের প্রভাব বিস্তারকারী ধর্মীয় ব্যক্তিত্ব, সরকারি সংস্থার প্রতিনিধি ও বৈজ্ঞানিক এবং বিশেষজ্ঞ সম্প্রদায়ের অংশগ্রহণে আয়োজিত এই সম্মেলন খুবই সময়োপযোগী পদক্ষেপ।

রুশ প্রেসিডেন্ট পুতিন আরও বলেন, আশা করি এই সম্মেলনে তরুণ প্রজন্মের সামাজিকীকরণে আধ্যাত্মিক, নৈতিক ও পারিবারিক মূল্যবোধ সুরক্ষায় ধর্মীয় সংগঠনগুলোর ভূমিকা নিয়ে বিশেষ আলোচনা হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...