বিশ্বের নবম শীর্ষ ধনী ভারতের মুকেশ আম্বানী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফোর্বস পত্রিকার বিচারে বিশ্বে ধনকুবেরদের তালিকায় আরও এগিয়ে গেছেন ভারতের মুকেশ আম্বানী। এবার তিনি গুগল প্রতিষ্ঠাতা ল্যারি পেজ ও সের্গেই ব্রিনকে পেছনে ফেলে নবম স্থানে রয়েছেন। মোট ৬০.৫ বিলিয়ন ডলার বা যা দাঁড়াচ্ছে বাংলাদেশী মুদ্রায় ৫,১২,৫৯৮ কোটি ৪৭ লাখ ১০ হাজার টাকার সম্পত্তি। এই সম্পত্তির মালিক রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানী। আর তাই তিনি এখন বিশ্বের নবম বিত্তবান ব্যক্তি। ফোর্বস তালিকায় দশম এবং একাদশ স্থানে রয়েছেন যথাক্রমে ল্যারি পেজ ও সের্গেই ব্রিন। তাদের সম্পত্তির পরিমাণ যথাক্রমে ৫ হাজার ৯৬০ কোটি ডলার ও ৫ হাজার ৭৫০ কোটি ডলার।

ফোর্বস পত্রিকার বিচারে বিশ্বে ধনকুবেরদের তালিকায় আরও এগিয়ে গেছেন ভারতের মুকেশ আম্বানী। এবার তিনি গুগল প্রতিষ্ঠাতা ল্যারি পেজ ও সের্গেই ব্রিনকে পেছনে ফেলে নবম স্থানে রয়েছেন। মোট ৬০.৫ বিলিয়ন ডলার বা যা দাঁড়াচ্ছে বাংলাদেশী মুদ্রায় ৫,১২,৫৯৮ কোটি ৪৭ লাখ ১০ হাজার টাকার সম্পত্তি। এই সম্পত্তির মালিক রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানী। আর তাই তিনি এখন বিশ্বের নবম বিত্তবান ব্যক্তি। ফোর্বস তালিকায় দশম এবং একাদশ স্থানে রয়েছেন যথাক্রমে ল্যারি পেজ ও সের্গেই ব্রিন। তাদের সম্পত্তির পরিমাণ যথাক্রমে ৫ হাজার ৯৬০ কোটি ডলার ও ৫ হাজার ৭৫০ কোটি ডলার।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ফোর্বসের তালিকার অষ্টম স্থানে রয়েছেন গ্রুপো কার্সোর মালিক শিল্পপতি কার্লোস স্লিম হেলু ও তার পরিবার। অপরদিকে সপ্তম ধনকুবের ইন্ডিটেক্স ফ্যাশন গ্রুপের প্রতিষ্ঠাতা অ্যামান্সিও ওর্তেগা। ওরাকল করপোরেশনের মালিক ল্যারি এলিসন রয়েছেন এই তালিকার ৬ নম্বরে।

Related Post

ফেসবুক মালিক মার্ক জাকারবার্গ হলেন ফোর্বস পত্রিকার বিচারে বিশ্বের পঞ্চম ধনকুবের। এই তালিকায় চতুর্থ ধনকুবের বার্কশায়ার হ্যাথওয়ের প্রতিষ্ঠাতা কর্ণধার ওয়ারেন বাফেট।

মাইক্রোসফ্টের সহ-প্রতিষ্ঠাতা ও অতীতের ধনীতম শিল্পপতি বিল গেটস বর্তমানে বিশ্বের তৃতীয় ধনকুবের। অপরদিকে ফ্যাশন সংস্থা লুই ভিতোঁ’র কর্ণধার বার্নার্ড অ্যারনল্ট পেয়েছেন দ্বিতীয় স্থান।

আর সবাইকে টেক্কা দিয়ে ফোর্বস পত্রিকার তালিকার শীর্ষে উঠে এসেছেন অ্যামাজন ডটকম’র কর্ণধার জেফ বেজোস। এই বছর মার্চে ফোর্বস আরও একটি তালিকা প্রকাশ করে। সেই তালিকায় মুকেশ আম্বানী ছিলেন ত্রয়োদশ স্থানে। সেখান থেকে আরও চার ধাপ এগিয়ে এসেছেন মুকেশ আম্বানী।

This post was last modified on ডিসেম্বর ২, ২০১৯ 1:04 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

নিউইয়র্কে তৌহিদ-জয়শঙ্কর বৈঠক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে বৈঠক করেছেন…

% দিন আগে

তরুণী পাত্রীকে দেখে খুশিতে ডগমগ হয়ে একনাগাড়ে হেসেই চলেছেন বৃদ্ধ পাত্র!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ তরুণী পাত্রীকে দেখে খুশিতে ডগমগ হয়ে একনাগাড়ে হেসেই চলেছেন বৃদ্ধ…

% দিন আগে

বিকেলের রংধনু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ৯ আশ্বিন ১৪৩১…

% দিন আগে

দৈনন্দিন অভ্যাস বদলে ফেললে বয়স হলেও বার্ধক্যের ছাপ পড়বে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বয়সকালে সুস্থ, তরতাজা থাকার জন্য জীবনযাপনে নিয়ন্ত্রণে রাখাটা প্রয়োজন। দৈনন্দিন…

% দিন আগে

বিভিন্ন দেশের মানুষের আইফোন ১৬ কিনতে কতোদিনের আয় খরচ করতে হবে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আইফোন মানেই উচ্চ বৃত্তদের ব্র্যান্ড। অ্যাপলের নতুন মডেলের আইফোন ১৬…

% দিন আগে

নদী দূষণমুক্ত করার জন্য “নদী আমার মা’ শীর্ষক ব্যতিক্রমী উদ্যোগ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাঙালি সংস্কৃতির একটা বড় অংশ জুড়েই রয়েছে নদী। সেই নদী…

% দিন আগে