কাজাখস্তানে ১০০ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কাজাখস্তানের সবচেয়ে বড় শহর আলমাটির নিকটে ১০০ জন আরোহী নিয়ে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এতে ১৪ জন নিহত হওয়ার খবর বেরিয়েছে। গতকাল (শুক্রবার) সকালে বেক এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী জেট বিমান আলমাটির এয়ারপোর্ট হতে উড্ডয়ন করে। উড্ডয়নের কিছুক্ষণ পরই বিমানটি বিধ্বস্ত হয়।বিমানটি আলমাটি শহর হতে দেশটির রাজধানী নুরসুলতানের উদ্দেশে যাচ্ছিল বলে জানিয়েছে স্থানীয় বিমান কর্তৃপক্ষ। আলমাটি বিমানবন্দর কর্তৃপক্ষের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস বলেছে, বিমানটিতে ৯৫ জন যাত্রী ও ৫ জন ক্রু ছিলো। আরোহীদের মধ্যে কয়েকজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়। ঘটনাস্থলে উদ্ধার অভিযান অব্যাহত থাকে।

কাজাখস্তানের সবচেয়ে বড় শহর আলমাটির নিকটে ১০০ জন আরোহী নিয়ে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এতে ১৪ জন নিহত হওয়ার খবর বেরিয়েছে। গতকাল (শুক্রবার) সকালে বেক এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী জেট বিমান আলমাটির এয়ারপোর্ট হতে উড্ডয়ন করে। উড্ডয়নের কিছুক্ষণ পরই বিমানটি বিধ্বস্ত হয়।বিমানটি আলমাটি শহর হতে দেশটির রাজধানী নুরসুলতানের উদ্দেশে যাচ্ছিল বলে জানিয়েছে স্থানীয় বিমান কর্তৃপক্ষ। আলমাটি বিমানবন্দর কর্তৃপক্ষের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস বলেছে, বিমানটিতে ৯৫ জন যাত্রী ও ৫ জন ক্রু ছিলো। আরোহীদের মধ্যে কয়েকজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়। ঘটনাস্থলে উদ্ধার অভিযান অব্যাহত থাকে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায় যে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা যায় যে, ঘটনাস্থলে তৎপরতা শুরু করেছেন উদ্ধারকর্মীরা। এই সময় এক নারীকে চিৎকার করে অ্যাম্বুলেন্স ডাকতেও শোনা যায়।

Related Post

বিবিসি এক খবরে উল্লেখ করেছে যে, দুর্ঘটনা তদন্তের জন্য একটি বিশেষ কমিশনও গঠন করা হবে। হতাহতদের পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট কাশিম জমরাট তোকায়েভ।

এদিকে বেক এয়ারলাইন্সের ওয়েবসাইট সূত্রে জানা যায় যে, ভিআইপিদের সেবা দেওয়ার লক্ষে কোম্পানিটি চালু হয় ১৯৯৯ সালে। বর্তমানে প্রতিষ্ঠানটি নিজেদেরকে দেশটির সবচেয়ে কম খরচের এয়ারলাইন হিসেবে ঘোষণা করেছে।

উল্লেখ্য যে, এটিই ওই শহরে প্রথম বিমান দুর্ঘটনা তা নয়। ২০১৩ সালের ২৯ জানুয়ারি আলমাটির কাছে এক বিমান বিধ্বস্ত হয়ে ২০ জনের প্রাণহানি ঘটে। এর এক মাস পূর্বে ২০১২ সালের ২৬ ডিসেম্বর সেনাবাহিনী বহনকারী একটি বিমান বিধ্বস্ত হয়ে ২৭ জন নিহত হয়েছিলেন।

This post was last modified on ডিসেম্বর ২৭, ২০১৯ 9:03 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ওটিটিতে আসছে মস্কোজয়ী সিনেমা ‘আদিম’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে জায়গা নিয়ে আলোচনায়…

% দিন আগে

টাইটানিকের সবচেয়ে ধনী যাত্রীর সেই স্বর্ণের পকেট ঘড়িটি রেকর্ড দাম ১৬ কোটি টাকায় বিক্রি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আটলান্টিক মহাসাগরে ডুবে ধ্বংস হয়ে যাওয়া ঐতিহাসিক টাইটানিক জাহাজ ট্রাজেডির…

% দিন আগে

আজ মহান মে দিবস: শ্রমিকদের ঐক্যবদ্ধ হওয়ার দিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ ১লা মে, মহান মে দিবস। বঞ্চনা, নির্যাতন ও বৈষম্যের…

% দিন আগে

নদীমাতৃক বাংলাদেশের এক চিরাচরিত দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বুধবার, ১ মে ২০২৪ খৃস্টাব্দ, ১৮ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

অফিসে এসি না থাকলে গরমে সারাদিন পরিশ্রম করে সুস্থ থাকবেন কীভাবে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেক অফিসেই এসির ব্যবস্থা থাকে না। এসি না থাকলেও কাজ…

% দিন আগে

জলবায়ু পরিবর্তনজনিত সমস্যা: এক মহা দুর্যোগের শিকার এশিয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পুরো বিশ্বের জলবায়ুর সঙ্গে তুলনা করলে প্রথমেই উঠে আসে এশিয়ার…

% দিন আগে