ভ্রমণ

প্রকৃতির সান্নিধ্যে কিছুটা সময় কাটানো এখনই শ্রেষ্ঠ সময়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনি যদি কখনও প্রকৃতিক সঙ্গে কিছুটা সময় কাটাতে চান তাহলে আপনাকে যেতে পার্বত্য অঞ্চলে। সেখানে গেলে আপনি যেনো হারিয়ে যাবেন অন্য এক ভূবনে। আজ রয়েছে কয়েকটি স্থানের কথা।

একটি জিনিস মনে রাখবেন আর সেটি হলো ভ্রমণে শুধু জায়গা বা প্রাকৃতিক সৌন্দর্যেই মুগ্ধ হতে হবে তা অবশ্য নয়। প্রতিদিনের একঘেয়ে জীবন ছেড়ে কিছুটা আয়েশী জীবনযাপন, প্রকৃতির মাঝেই সুন্দরভাবে কয়েকটি দিন কাটিয়ে নেওয়া এমনটাই থাকে অনেকের উদ্দেশ্য। তাই দেশের বিভিন্ন স্থানে গড়ে উঠেছে প্রাকৃতিক সান্নিধ্যে বিলাসবহুল বেশ কিছু রিসোর্ট। এমনই কয়েকটি রিসোর্টের কথা জেনে নিন আজ

গ্র্যান্ড সুলতান (Grand sultan)

শ্রীমঙ্গলে অবস্থিত গ্র্যান্ড সুলতান টি-রিসোর্ট অ্যান্ড গলফ বাংলাদেশের অন্যতম একটি পাঁচতারকা মানের রিসোর্ট। এখানে রয়েছে ‘রোশনি মহল’ এবং ‘নওমি মঞ্জিল’ নামে ১০০০ জনের সুবিধা সমৃদ্ধ ব্যাঙ্কোয়েট হলও। আরও রয়েছে ফোয়ারা ডাইন, শাহী ডাইন এবং অরণ্য বিলাস নামে ৩৩০ আসন বিশিষ্ট ৫ তারকা মানের রেস্টুরেন্টও। এখানে আরও রয়েছে গলফ পাহাড়িকা, পুল ডেক এবং ক্যাফে মঙ্গল নামে ৩টি দুর্দান্ত ক্যাফে। অত্যাধুনিক এবং সুসজ্জিত জিমনেশিয়ামসহ রিসোর্টে রয়েছে স্পা, সনা, জ্যাকুজি এবং ম্যাসাজ পার্লারও। গ্র্যান্ড সুলতানের ওয়েবসাইট ঘুরে বিস্তারিত ধারণা পেতে পারেন। (www.grandsultanresort.com)

Related Post

সাজেক রিসোর্ট (sajek)

গত কয়েক বছরে খাগড়াছড়ির সাজেক বাংলাদেশের মানুষের কাছে অন্যতম ট্র্যাভেল ডেস্টিনেশন জায়গায় পরিণত হয়েছে। তবে ট্যুরিস্ট স্পট হিসেবে জনপ্রিয় হলেও ফ্যামিলি গ্যাদারিংয়ের জন্য এখনও ততোটা জনপ্রিয় হয়ে উঠতে পারেনি ভালো হোটেল ও রিসোর্ট না থাকার কারণে। সেই হিসেবে সাজেক রিসোর্টে মাত্র ৫টি ফ্যামিলি থাকার সু-ব্যবস্থা রয়েছে। সবার জন্য উন্মুক্ত থাকলেও সামরিক বাহিনীর জন্য অগ্রাধিকার রয়েছে এই রিসোর্টটি। সাজেকের সকাল বেলার সূর্যোদয় ও সূর্যাস্তের মনোমুগ্ধকর দৃশ্য সব দুঃখ-কষ্ট নিমিষেই ভুলিয়ে দিতে বাধ্য! বুকিং ও বিস্তারিত তথ্যের জন্য যেতে পারেন সাজেক রিসোর্টের সাইটে।(www.rock-sajek.com)

দুসাই রিসোর্ট অ্যান্ড স্পা (Dusai)

‘এক্সপেরিয়েন্সিং দ্য একজটিক নেচার’-এই ট্যাগলাইন নিয়েই শ্রীমঙ্গলের চা বাগানের সান্নিধ্যে গড়ে উঠেছে এই রিসোর্ট দুসাই রিসোর্ট অ্যান্ড স্পা এবং খুব কম সময়ের মধ্যেই প্রকৃতিপ্রেমীদের পছন্দের জায়গায় পরিণত হয়েছে এটি। পিকনিক এবং পার্টি গ্যাদারিংকে উৎসাহিত না করে যারা প্রকৃতির মাঝে কিছুটা নিরিবিলি সময় কাটাতে আগ্রহী, চা বাগানের পথে হেঁটে যান্ত্রিক জীবনের ব্যস্ততা ভুলতে চান, হানিমুনে এসে নিজেদের মতো করে একান্তে কিছুটা সময় কাটাতে চান, তাদের জন্যই আদর্শ এই দুসাই রিসোর্টটি! ছবির মতো সুন্দর এই রিসোর্টের আদ্যোপান্ত জানতে ঢুঁ মারতে পারেন রিসোর্টের অফিসিয়াল ওয়েবসাইটটিতে।(www.dusairesorts.com)

সাখাওয়াত হোসেন সাফাত- এর লেখা অবলম্বনে।

This post was last modified on ডিসেম্বর ২৯, ২০১৯ 2:22 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

দেশের জনপ্রিয় অভিনেত্রীর ছোটবেলার ছবি: বলুনতো এটি কে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি দেশের জনপ্রিয় একজন অভিনেত্রীর ছোটবেলার…

% দিন আগে

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে