ভ্রমণ

ভ্রমণ: আজও রয়েছে কয়েকটি রিসোর্টের তথ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যদি আপনি কখনও প্রকৃতিক সঙ্গে কিছুটা সময় কাটাতে চান তাহলে আপনাকে যেতে হবে বেড়াতে। বেড়াতে গেলে আপনি যেনো হারিয়ে যাবেন অন্য এক ভূবনে। আজ রয়েছে এমন কয়েকটি স্থানের কথা।

যদি আপনি কখনও প্রকৃতিক সঙ্গে কিছুটা সময় কাটাতে চান তাহলে আপনাকে যেতে হবে বেড়াতে। বেড়াতে গেলে আপনি যেনো হারিয়ে যাবেন অন্য এক ভূবনে। আজ রয়েছে এমন কয়েকটি স্থানের কথা।

রাঙ্গামাটি ওয়াটার ফ্রন্ট (Rangamati Waterfront)

নামে রাঙ্গামাটি বলে মনে হলেও এই রিসোর্ট আসলে ঢাকার অদূরেই গাজীপুরের চন্দ্রায় অবস্থিত। এই রিসোর্টটি মূলত পারিবারিক ও করপোরেট পিকনিকের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে। কামিনি, যামিনি, বিজ ফিল্ড এবং অ্যাম্ফিথিয়েটার নামে ৪ রকমের সুবিধাসম্পন্ন পিকনিক স্পট রয়েছে এখানে! পুরো রিসোর্টের চারপাশে রয়েছে ঘন শালবনের বাহার। নিরিবিলি পরিবেশে লেকে নৌ-ভ্রমণের ব্যবস্থাও রয়েছে এখানে। ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন রিসোর্ট বুকিংয়ের আদ্যোপান্ত বিষয়গুলো।(www.rangamatiwaterfront.com)

Related Post

সায়মান বিচ রিসোর্ট (Sayeman Beach Resort)

সায়মান বিচ রিসোর্টের সুখ্যাতির কারণ হলো তাদের ইনফিনিটি সুইমিংপুল! সুইমিংপুলে বসে থেকেই যদি এক গ্লাস কফি কিংবা জুসের সঙ্গে দিগন্ত বিস্তৃত সমুদ্রের আড়ালে লুকিয়ে যাওয়া সূর্যাস্ত উপভোগ করা যায় তাহলে কী লাগে! একবার ভাবুন! তবে সুইমিংপুলের পাশাপাশি অন্যান্য সুযোগ-সুবিধাও রয়েছে ষোলআনা এই রিসোর্টে!

লাইফস্টাইল জিম ও মার্কো পোলো গেমস রুমের পাশাপাশি বিচ সারপ্রাইজ নামে মজার একটি সার্ভিস রয়েছে এই রিসোর্টটিতে। এই সার্ভিস গ্রহণ করলে স্থানীয় মানুষের সাহায্য নিয়ে সেই ব্যক্তির বন্ধু-বান্ধব, পরিবার কিংবা প্রেয়সীর অগোচরেই বিচে যে কোনো কিছু একটা সারপ্রাইজের ব্যবস্থা করবে। এ ব্যাপারে আরও বিস্তারিত জানতে হলে ঘুরে আসতে পারেন রিসোর্টে ও বুকিং দিতে পারেন এই ওয়েব অ্যাড্রেস থেকেও। (www.sayemanresort.com)

দ্যা বেস ক্যাম্প (Base Camp)

দ্যা বেস ক্যাম্প রিসোর্ট বলতেই আরাম-আয়েশে ছুটির দিন কাটানোর যে চিত্র আমাদের সামনে ফুটে ওঠছে সেটি গাজীপুরে অবস্থিত দ্যা বেস ক্যাম্প তার থেকে সম্পূর্ণ ভিন্নই বলতে পারা যায়। এখানে রুম নিয়ে প্রকৃতির সান্নিধ্য উপভোগ করার পাশাপাশি জয়েন করতে পারবেন বিভিন্ন অ্যাডভেঞ্চারমূলক কার্যক্রমও। এখানে রয়েছে বোটিং, কায়াকিং, ফুটবল, ক্রিকেট, আর্চারি, ব্যাডমিন্টন, জাঙ্গল ট্রেকিং, ক্যাম্প ফায়ার, ট্রেজার হান্ট ও সাইক্লিংয়ের সুযোগ! স্কুলের বাচ্চাদের জন্য রয়েছে স্পেশাল জোন এবং পৃথক প্যাকেজ। এছাড়াও আরও রয়েছে ফ্যামিলি, ফ্রেন্ডস এবং করপোরেট গ্রুপদের জন্য পৃথক প্যাকেজ বাছাইয়ের সুযোগও। সবচেয়ে চমকপ্রদ ব্যাপার হলো এই রিসোর্টে রাতের বেলা ক্যাম্প ফায়ার করে ক্যাম্পে রাতযাপনের সুযোগ রয়েছে। আরও বিস্তারিত জানতে হলে ওয়েবসাইট ভিজিট করুন। (www.thebasecampbd.com)

এছাড়াও দেশের বিভিন্ন স্থানে গড়ে উঠেছে নানা নামে,নানা রকম রিসোর্ট। আপনার সামর্থ্য ও প্রয়োজনের ওপর ভিত্তি করে যেকোনো রিসোর্টেই নিশ্চিন্তে-নির্ভারে কাটিয়ে আসতে পারেন দু’চারটি দিন। সাখাওয়াত হোসেন সাফাত- এর লেখা অবলম্বনে।

This post was last modified on ডিসেম্বর ২৯, ২০১৯ 3:16 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ওজন ঝরাতে ডায়েট করেও ফল না পেলে জানতে হবে খিদে নিয়ন্ত্রণ করার টোটকা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডায়েট করার শুরুর দিকে ঘন ঘন খিদে পাওয়া খুব স্বাভাবিক।…

% দিন আগে

বাংলাদেশে আবারও শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা’র (আইএসডি) ক্যাম্পাসে বার্সা একাডেমির নির্ধারিত কোচের সরাসরি…

% দিন আগে

শাকিবের সঙ্গে ছবি দিয়ে চঞ্চল লিখলেন ‘ভয় নাই’!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি প্রকাশিত হয়েছে ‘তুফান’ এর টিজার! দেড় মিনিটের তুফান তাণ্ডবের…

% দিন আগে

সফটওয়্যারে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের প্রত্যয়ে শপথ নিলো বেসিসের নতুন কার্যনির্বাহী পরিষদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে তথ্যপ্রযুক্তি খাতে দেশীয় সফটওয়্যারের স্বয়ংসম্পূর্ণতা অর্জন এবং…

% দিন আগে

সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের ওপর মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা আরোপ…

% দিন আগে

আনুষ্ঠানিকভাবে শপথ নিলেন বেসিসের নতুন কমিটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করলো বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন…

% দিন আগে