বাংলাদেশের চার তরুণের গেইম খেলে আয় ৯ হাজার ডলার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গেইম খেলে এতো টাকা আয় করা যায় তা বিশ্বাস করা প্রায় কঠিন। তবে বাস্তবে তাই ঘটেছে। বাংলাদেশের চার তরুণ গেইম খেলে আয় করেছেন ৯ হাজার ডলার! বাংলাদেশী চার তরুণ আজিয়াটা গেম হিরো টুর্নামেন্টের প্রথম আসরে এই সাফল্য অর্জন করেছেন। এই টুর্নামেন্টে তৃতীয়স্থান অর্জন করে ৯ হাজার মার্কিন ডলার পুরস্কার পেয়েছে ‘অন ফায়ার সায়ানাইড’ নামে চার সদস্যের বাংলাদেশী এই গেইমার টিম।

গেইম খেলে এতো টাকা আয় করা যায় তা বিশ্বাস করা প্রায় কঠিন। তবে বাস্তবে তাই ঘটেছে। বাংলাদেশের চার তরুণ গেইম খেলে আয় করেছেন ৯ হাজার ডলার! বাংলাদেশী চার তরুণ আজিয়াটা গেম হিরো টুর্নামেন্টের প্রথম আসরে এই সাফল্য অর্জন করেছেন। এই টুর্নামেন্টে তৃতীয়স্থান অর্জন করে ৯ হাজার মার্কিন ডলার পুরস্কার পেয়েছে ‘অন ফায়ার সায়ানাইড’ নামে চার সদস্যের বাংলাদেশী এই গেইমার টিম।

বাংলাদেশী এই টিমের সদস্যরা হলেন, মুহাম্মদ নাজমুস সাকিব, মাহমুদুল হাসান আসিফ, খাজা কুতুব উদ্দিন এবং রেফাত আহমেদ রনি। আঞ্চলিক এই ই-স্পোর্টস টুর্নামেন্টটির আয়োজন করে এশিয়ান টেলিকম জায়ান্ট আজিয়াটা গ্রুপ বারহাদ।

সম্প্রতি মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত আন্তর্জাতিক এই গেইমিং ইভেন্টটিতে অংশগ্রহণ করতে এশিয়ায় আজিয়াটার চার অপারেটিং প্রতিষ্ঠান বাংলাদেশের রবি আজিয়াটা, মালয়েশিয়ার বুস্ট, কম্বোডিয়ার স্মার্ট আজিয়াটা ও ইন্দোনেশিয়ার এক্সএল আজিয়াটার ১২টি দল মিলে মোট ৪৮ জন গেইমার নিয়ে অংশগ্রহণ করে।

মালয়েশিয়ায় আজিয়াটা গেম হিরোর চূড়ান্ত পর্বে প্রতিটি দেশের শীর্ষ ৩টি দল অংশগ্রহণের সুযোগ পায়, যার প্রতিটি টিমে চার জন করে গেইমার ছিলেন। বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করা বাকি দুটি দল হচ্ছে বাংলা ইউনিটি ও টিম ইনক্রেডিবল।

এই প্রতিযোগিতায় অংশ নেওয়া গেইমারদের ফ্রি ফায়ার নামে একটি আকর্ষণীয় গেইম খেলতে হয়। চূড়ান্ত পর্বে যাওয়ার পূর্বে টিমগুলোকে গেম হিরোর বাংলাদেশ পর্বের ফাইনালে জিততে হয়েছে।

This post was last modified on জানুয়ারী ৬, ২০২০ 11:08 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

চট্টগ্রামের একটি নৈসর্গিক প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ৫ মে ২০২৪ খৃস্টাব্দ, ২২ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

সঠিক নিয়ম মানলে আম খেয়ে পেটের কোনো সমস্যা হবে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরিমাণে একটু বেশি আম খেলেই গ্যাসের মতো সমস্যা হয় অনেকের।…

% দিন আগে

বাংলা ভাষার প্রথম স্মার্টওয়াচ এবার বাজারে এলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাজারে এলো বাংলা ভাষার স্মার্টওয়াচ। দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান আজওয়া টেকের…

% দিন আগে

আবারও অনিরুদ্ধর সিনেমায় অভিনয় করবেন জয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউডের বহুল আলোচিত সিনেমা ‘পিংক’ এর নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরীর…

% দিন আগে

হামাসকে সাত দিনের সময় দিলো ইসরায়েল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিম্মি চুক্তিতে রাজি হতে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসকে মাত্র সাত…

% দিন আগে

আলাদিনের আশ্চর্য প্রদীপ কিন্তু নয়: মরুভূমিতে খুঁজতে হবে এক সাহেবী কেতার ল্যাম্পশড!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবারের ছবিটি একটু ভিন্ন ধরনের এই ছবির ভিতরে লুকিয়ে চুরিয়ে…

% দিন আগে