রূপচর্চা

কৌশলে দূর করুন চোখের নিচের কালো দাগ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চোখের নিচের কালো দাগ নিয়ে অনেকেরই সমস্যা রয়েছে। সাধারণভাবে সেইসব সমস্যা সমাধান করা বেশ কঠিন মনে হয়। তবে কিছু কৌশলে দূর করুন চোখের নিচের কালো দাগ। চোখের নিচে কালো দাগ পড়ার সমস্যা প্রায় সবারই রয়েচে। এই দাগ দূর করতে গিয়ে গলদঘর্ম হয়ে যান অনেকেই। তবে ঘরে বসেই কেবল আলু এবং শসার মাধ্যমে ৩টি ধাপে চোখের নিচের কালো দাগ দূর করে দিতে পারেন। কিভাবে করতে হবে এটি? আসুন সেই বিষয়টি আজ দেখে নেওয়া যাক।

চোখের নিচের কালো দাগ নিয়ে অনেকেরই সমস্যা রয়েছে। সাধারণভাবে সেইসব সমস্যা সমাধান করা বেশ কঠিন মনে হয়। তবে কিছু কৌশলে দূর করুন চোখের নিচের কালো দাগ। চোখের নিচে কালো দাগ পড়ার সমস্যা প্রায় সবারই রয়েচে। এই দাগ দূর করতে গিয়ে গলদঘর্ম হয়ে যান অনেকেই। তবে ঘরে বসেই কেবল আলু এবং শসার মাধ্যমে ৩টি ধাপে চোখের নিচের কালো দাগ দূর করে দিতে পারেন। কিভাবে করতে হবে এটি? আসুন সেই বিষয়টি আজ দেখে নেওয়া যাক।

প্রথমে একটি শসা নিয়ে নিন। তারপর শসাটিকে না ছিলে একটা গ্রেটারে গ্রেট করে নিন। এরপর একটা পরিষ্কার কাপড়ের সাহয্যে এর রস ছেকে নিন। এরপর একটি আলু নিন এবং আলুটিকে গ্রেটারে গ্রেট করে নিন। এবার একইভাবে আলুর রসও একটা কাপড়ের সাহায্যে বের করে নিন।

Related Post

এখন এক টুকরো তুলো নিয়ে প্রথমে আলুর রস দিন এবং তারপর বাড়তি রসটা চেপে বের করে দিন। এখন এটি অর্থাৎ ভেজানো তুলাটি চোখে লাগিয়ে রাখুন। এই ভাবে অন্তত পক্ষে ১০ মিনিট রেখে দিন। ১০ মিনিট পর তুলাটি উল্টে আরও ১০ মিনিট রাখুন। এবার একই ভাবে শসার রসটাও তুলার সঙ্গে চুবিয়ে ১০ মিনিট রাখুন। ১০ মিনিট পর সেটি আবার উল্টিয়ে আবারও ১০ মিনিট রাখুন। এভাবে ব্যবহার করুন।

চোখের পুরো অংশেই তুলা লাগিয়ে নিতে হবে যাতে করে কোনো অংশই ফাঁকা না থাকে। এটি সপ্তাহে দুই বার করতে হবে। নিয়মিত ব্যবহারে আপনার চোখের নিচের কালো দাগ একেবারে দূর হয়ে যাবে।

তাছাড়াও সবুজ শাক সবজি খাওয়া অত্যন্ত ভালো একটি কাজ। কারণ কিছু ভিটামিনের অভাবেও শরীরের দাগসহ নানা উপসর্গ অনেক সময় দেখা যায়। তাই প্রতিদিনের খাবারের সঙ্গে শাক সবজি রাখুন।

This post was last modified on জানুয়ারী ২২, ২০২০ 9:49 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে

আইফোনের নতুন গেম ইমুলেটর ডেলটা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি ডেলটা নামে আইফোনের একটি নতুন ইমুলেটর অ্যাপ তৈরি হয়েছে।…

% দিন আগে

চমক দেখাতে আসছে ‘পুষ্পা-২’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দক্ষিণী সিনেমা ‘পুষ্পা’র তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা-২’।…

% দিন আগে

পাহাড়ি রাস্তায় লাফিয়ে চলা মেয়েটির ছবিতে কী কী পরিবর্তন আছে তা বলতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছোট বেলায় কিশোর পত্রিকার পাতায় আমরা অনেকেই এমন খেলা খেলেছি।…

% দিন আগে

সিলেটের সাদা পাথর: এক অপার প্রাকৃতিক সৌন্দর্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৪ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

গরমে করলার সঙ্গে কয়েকটি খাবার খেলে উপকার পাবেন না: কোন সেই খাবার?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি করলা খেলে সুস্থ থাকে শরীর। তবে সঙ্গে বা…

% দিন আগে